বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর
ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর

ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর

স্টাফ রিপোর্টার : দোয়া মাহফিল, এতিমদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভার মধ্যে দিয়ে গতকাল সারাদেশে পালিত হয়েছে দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী। এ দিন রাজধানীস্থ বায়তুল মুকাররম জাতীয় মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়ার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মিলাদ ও দোয়ায় অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ূন কবির, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।
হাছান মাহমুদ বলেন, বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী মরহুম ড. ওয়াজেদ মিয়াকে নিরহংকার, প্রচারবিমুখ, অনুকরণীয় প্রাণের দৃষ্টান্ত বলে বর্ণনা করেন। ড. ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, যেহেতু আমি আওয়ামী লীগ সভাপতির বিশেষ সহকারী হিসেবে বেশ কয়েক বছর কাজ করেছি, সেজন্য তাকে নিয়ে আমারও কিছু স্মৃতি আছে। তিনি একজন নিভৃতচারী, নিরহংকার, মিতভাষী মানুষ ছিলেন, সবাইকে আপন করে নিতেন। তিনি যে জাতির পিতার জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রীর স্বামী সেটি অনেকেই জানতো না। নিজগুণে, নিজ নামেই পরিচিত এই মানুষটি পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন, একজন গবেষক ছিলেন, তার গবেষণালব্ধ বই ভারতে পাঠ্য বই হিসেবে ব্যবহার করা হয়। এছাড়াও বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে আলোচনা ও দোয়া মাহফিলে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। আলোচকবৃন্দ প্রয়াত ওয়াজেদ মিয়ার বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর স্মৃতিচারণমূলক আলোচনা করেন। ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গুলিস্থান কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এসময় অনুষ্ঠিানে যুবলীগের কেন্দ্রীয় এবং উত্তর-দক্ষিণের নেতারা উপস্থিত ছিলেন। ধানমন্ডির কলাবাগান মাঠে মিলাদ মাহফিলের আয়োজন করে আওয়ামী সেচ্ছাসেবক লীগ। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সহ সংগঠনকি বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালন করেন।
এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ: ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যাত্রাবাড়ির কাঠেরপুলে এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে উপস্থিত ছিলেন ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মোল্লা বাবুল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, মাতুয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সোহেল খান, ৬৬নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হানিফ তালুকদার, ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এনামুল ইসলাম এনাম ও ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা নজরুল ইসলাম বাবুসহ আরো অনেকে।
রংপুরে ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত: দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী জেলার পীরগঞ্জে পালিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং ড. এম এ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন শ্রদ্ধা নিবেদন, ফতেহ পাঠ, জিয়ারত, স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলসহ দিনব্যাপি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে। এদিন সকালে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের নেতাগণ লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান। সকালে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে-রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি শরীফা সালোয়া ডিনা, পিন্টু প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com