বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
হাবিবুর রহমান মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার। কালের খবর

হাবিবুর রহমান মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার। কালের খবর

এম আই ফারুক, কালের খবর : প্রবীণ রাজনীতিবিদ ঢাকা-৫ আসনের আওয়ামী লীগের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা দ্বিতীয় মৃত্যুবার্ষিকী (৬ মে) শুক্রবার।

৬ মে ২০২০ সালে এমপি থাকা অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।
প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে ঢাকা -৫ নির্বাচনী এলাকার প্রত্যেক মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তার বড় ছেলে ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল। একইসাথে এতিম শিশু কিশোরদের জন্য বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবার বিতরন করা হবে বলে জানিয়েছেন সজল।
৬ মে হাবিবুর রহমান মোল্লা দ্বিতীয় মৃত্যু বার্ষিক উপলক্ষে পরিবারের পাশাপাশি ডেমরা-যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগ ও দলের অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত; হাবিবুর রহমান মোল্লা ২৭ জানুয়ারি ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন নিরহংকারী, সাদামাটা ও অত্যন্ত আল্লাহ ভীরু একজন মানুষ। হাবিবুর রহমান মোল্লা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য। আওয়ামী লীগের এই প্রবীণ নেতা রাজনীতির সুদীর্ঘ পথ পরিক্রমায় ছিলেন অকুতোভয় মুজিব সৈনিক। হাবিবুর রহমান মোল্লা মোল্লা ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন কিন্তু পরাজিত হন। তিনি ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান। ২০০৮ সাধারণ নির্বাচনে মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এক সময়ে বিএনপি জামায়াতে ঘাটি হিসেবে পরিচিত ঢাকা -৫ নির্বাচনী এলাকায় দিন রাত নিরলসভাবে কাজ করে প্রতিটি ঘরে ঘরে আওয়ামী লীগের কর্মী তৈরি করেছেন এবং এই আসনটিকে আওয়ামী লীগের দুর্গ বানিয়েছেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com