শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১১:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে গেল, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী লাপিদ। কালের খবর দৈনিক কালবেলার সম্পাদক হলেন আবেদ খান তাড়াশ উপজেলায় ঐতিহ্যবাহি প্রাচীনতম নওগাঁর পশুর হাট জম জমাট ভাবে জমে উঠেছে। কালের খবর খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যুতে বিএমএসএফ’র শোক। কালের খবর কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ ও হামলা পুলিশ নীরব পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর রাজনগরে চাঁদা না দেওয়ায় প্রবাসীর পিতা গৃহবন্দি। কালের খবর ছাই হওয়া স্বপ্ন গড়লেন লাগালেন এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন’। কালের খবর বাঘারপাড়ায়-পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে এলাকাবাসী কে মিষ্টি খাওয়ালো (চায়ের দোকানদার) মারজোন মোল্লা। কালের খবর
রাজধানীর স্কুল-কলেজ ও দলীয় কার্যালয়ে তবারক বিতরণ। কালের খবর

রাজধানীর স্কুল-কলেজ ও দলীয় কার্যালয়ে তবারক বিতরণ। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর : নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঢাকা-৫ নির্বাচনী এলাকায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকাল থেকেই ডেমরা-যাত্রাবাড়ি, কদমতলী এলাকায় বিভিন্ন স্কুল-কলেজ প্রাঙ্গনে স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা এবং আওয়ামী লীগের অঙ্গ-সহযোগি সংগঠনের থানা-ওয়ার্ড কার্যালয়ে ডিস প্লে-মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষন প্রচার,আলোচনা সভা-দোওয়া ও তবারক বিতরন করা হয়েছে।
বঙ্গবন্ধু আলোয় আলোকিত হতে হবে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সেই ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু। এ সময় শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশে তিনি বলেন, প্রতিটি স্কুল-কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানাতে হবে। গতকাল শনিবার যাত্রাবাড়ির সবুজ বিদ্যাপীঠ স্কুলে আয়োজিত স্বাধীনতা দিবসের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিদ্যালয়টির গর্ভনিংবডির সভাপতি ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না,মো: জিয়া উদ্দিন জিয়াসহ স্থানীয় নেতাকর্মীরা। পরে যাত্রাবাড়ি মালঞ্চ কমিউডিনটি সেন্টারে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগসহ বিভিন্ন ওয়ার্ড আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় অংশ নেন কাজী মনিরুল ইসলাম মনু। এদিন স্মসুল হক খান স্কুল এণ্ড কলেজ, দনিয়া বিশ্ববিদ্যালয়, এ কে স্কুল এণ্ড কলেজ, মান্নান স্কুল এণ্ড বলেজ, বামৈইল স্কুল, রুস্তুম আলী স্কুল, বাওয়ানী উচ্চ বিদ্যালয়, ডেমরা কলেজসহ বিভিন্ন স্কুল এণ্ড কলেজে স্বাধীনতা দিবস উদ্যাপন করা হয়েছে।
স্বাধীনতা দিবসে পথশিশুদের খাবার বিতরণ: স্বাধীনতা দিবস উপলক্ষে প্রায় দুই শতাধিক পথশিশুর মাঝে খাবার বিতরণ করেছে ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন। গতকাল শনিবার দুপুরে ডেমরার রানী মহলে এ খাবার বিতরণ করা হয়। এরআগে প্রজেক্টরের মাধ্যমে হাজী নগর, সারুলিয়া, আবদুস সাত্তার উচ্চ বিদ্যালয়সহ ১২টি স্থানে জাতির পিতা বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭মার্চের ভাষন ও মুক্তিযোদ্ধের উপর নির্মিত প্রমান্যচিত্র প্রর্দশন করা হয়। এ সময় আওয়ামী লীগ নেতা আবদুল আজীজসহ স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় মাহমুদুল হাসান পলিন বলেন, আজকের এই দিনে পথশীশুর মুখে হাসি ফোটাতে পেরে আমার খুবই ভালো লাগছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের যাত্রা অব্যহত থাকলে আগামী দিনগুলোতে দেশের কোন শিশুকে ‘পথ শিশু’ হিসেবে বেড়ে উঠতে হবেনা। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।
দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পেইন: গতকাল শনিবার ডেমরায় মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বামৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক ৭ টি বুথে এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এ সময় ২০ জন বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ১ হাজারের অধিক অসহায় রোগিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ,ডায়াগনষ্টিক ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়কারী মোহাম্মদ সোহেল,সাদেক মিঠু,তাজউদ্দীন আহমেদ রাসেল, সফিকুল ইসলাম লিটন,সেফ ব্লাড জোনের সভাপতি মোঃ কায়েস ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ। ফ্রী মেডিকেল ক্যাম্পেইনে সার্বিক তত্ত্বাবধানে সেচ্ছাসেবী সংগঠন সেফ ব্লাড জোন। এ সময় ৬৬ নং ওয়ার্ডের আওয়ামী লীগের নেতৃবৃন্দ ক্যাম্পেইন পরিদর্শন করে উদ্যোক্তাদের সাধুবাদ জ্ঞাপন করেছেন।ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ডায়াগনোসিস সহযোগতিায় ছিলেন,যাত্রাবাড়ী চক্ষু হাসপাতাল ও ফ্যাকো সেন্টার।
মহান মুক্তিযোদ্ধে শহীদ সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূইয়া। শনিবার সন্ধায় ডগাইর কালু ভূইয়া রোডে এই আলোচনা সভার আয়োজন করা হয় । এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুবলীগ নতা হানিফ ভূইয়া, মোঃ মামুনসহ আরো অনেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com