শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গর্ত খানাখন্দে ভরা চরম ভোগান্তিতে এলাকাবাসী। কালের খবর নবীনগরে জিনদপুর আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন। কালের খবর বিকল্প বিশ্ব ব্যবস্থা চায় রাশিয়া-পাকিস্তান-ইরান। কালের খবর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের বিবস্ত্র লাশ উদ্ধার। কালের খবর ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের। কালের খবর বৃষ্টির পানিতে নাজেহাল সিরাজগঞ্জের তাড়াশ সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। কালের খবর বাঘারপাড়ায় কয়েক দিনের ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ফসলের মাঠ ও বাড়ি ঘর। কালের খবর দশমিনায় আইনজীবীদের মানববন্ধন। কালের খবর নবীনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নতুন ঘর হস্তান্তর। কালের খবর নবগঠিত জেলা আওয়ামীলীগের কমিটিকে স্বাগত জানিয়ে ফুলবাড়ীতে মিছিল সমাবেশ। কালের খবর
গোপালগঞ্জের ৩৫টি গ্রাম এখনো বিদ্যুৎবিহীন

গোপালগঞ্জের ৩৫টি গ্রাম এখনো বিদ্যুৎবিহীন

মো : নাঈম, গোপালগঞ্জ, কালের খবর :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মস্থান গোপালগঞ্জ জেলার ৩৫টি গ্রাম এখনো বিদ্যুৎবিহীন বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সে হিসেবে এত বছর পরেও বিদ্যুতের আলো দেখেনি গোপালগঞ্জের ৩৫টি গ্রাম।এই গ্রামগুলো কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার। যা পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় থাকা শর্তেও সেখানকার মানষ বিদ্যুৎবিহীন দিন কাটাচ্ছেন।
রোববার জাতীয় সংসদে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে উম্মে রাজিয়া কাজলের এক লিখিত প্রশ্নের জবাব প্রতিমন্ত্রী নসরুল হামিদ গোপালগঞ্জের ওই ৩৫ গ্রামে বিদ্যুৎ না পৌঁছানোর বিষয়টি জানান।
প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, ‘গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অন্তর্ভুক্ত জেলার ৯০৩টি গ্রামের মধ্যে ৭৮৩টি গ্রাম পূর্ণাঙ্গভাবে এবং ৮৫টি গ্রাম আংশিকভাবে বিদ্যুতের আওতায় এসেছে। তবে ৩৫টি গ্রাম এখনো বিদ্যুৎবিহীন রয়েছে।’
তিনি জানান, ইতোমধ্যে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া, কোটালীপাড়া ও গোপালগঞ্জ সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। কাশিয়ানী উপজেলা চলতি বছরের মার্চ এবং মুকসেদপুর উপজেলা জুনের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।
তিনি আরও জানান, বাংলাদেশ পল্লী বিদ্যুত সমিতির মাধ্যমে সারা দেশে প্রতি মাসে ৩ লাখেরও বেশি গ্রাহককে সংযোগ দেয়া হচ্ছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসের মধ্যে দেশের সব উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পন্নের লক্ষ্যে কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে।
এছাড়া ইতোমধ্যে ৪৮ লাখ সোলার সিস্টেম স্থাপনের মাধ্যমে প্রায় ২ কোটি ১৬ লাখ মানুষের কাছে আলো পৌঁছে দেয়া সম্ভব হয়েছে, যার ক্ষমতা ১৯৫ মেগাওয়ার্ট।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com