বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন-আবারও রাজনীতির মাঠে ইসমাইল চৌধুরী সম্রাট। কালের খবর চালের দাম আরও বাড়লো, সবজি আলু পেঁয়াজেও অস্বস্তি। কালের খবর খুনি ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি। কালের খবর বন্দরে ৬ প্রতারকের বিরুদ্ধে আদালতে চাজশীট দাখিল। কালের খবর মুরাদনগরে মাদক বিরোধী সমাবেশ। কালের খবর সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। কালের খবর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন। কালের খবর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর
সারা বছরজুড়ে যশোরের যত আলোচিত ঘটনা। কালের খবর

সারা বছরজুড়ে যশোরের যত আলোচিত ঘটনা। কালের খবর

আবেদ হোসাইন, যশোর সিটি প্রতিনিধি, কালের খবর :
কালের আবর্তে হারিয়ে গেল আরো একটি বছর। নানান ঘটনা আর অঘটনের মধ্যে দিয়ে বিদায়ী ২০২১ সালে যশোরের বেশকিছু ঘটনা জেলার গণ্ডি পেরিয়ে জাতীয় পর্যায়েও আলোচিত হয়েছে। নেট দুনিয়ায় তোলপাড় সৃষ্টির পাশাপাশি ঝড় তুলেছে চায়ের কাপেও।
পুলিশ সদস্যকে মারপিটের ঘটনায় আটক হন যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু। ১৯ ঘণ্টা পর পুলিশি হেফাজত থেকে মুক্ত হয়ে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর হাসপাতালে থেকেই পুলিশি নির্যাতনের বর্ণনা দেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনার জেরে তৎকালীন পুলিশ সুপার আশরাফ হোসেনকে বদলি করা হয়।
চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষাবোর্ডের প্রায় সাত কোটি টাকা আত্মসাতের ঘটনা জানাজানি হলে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। গত ২৩ নভেম্বর জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলা হলে ওএসডি করা হয় যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন ও সচিব এ এম এইচ আলী আর রেজাকে। এর আগে অক্টোবরে চেক জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে দুদক সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বাদী হয়ে মামলা করেন।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ২৪ ও ২৫ এপ্রিল দশ করোনা রোগী কর্তৃপক্ষকে না জানিয়েই বাড়ি চলে যায়। এদের মধ্যে সাতজন ছিলেন ভারতফেরত করোনা পজিটিভ রোগী। রোগী পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়।
গত ২৯ সেপ্টেম্বর যশোরের মণিরামপুর উপজেলা পরিষদের বটতলা প্রাঙ্গণে তথ্য অধিকার দিবসের অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘আমি সংসদ সদস্য, আমি মন্ত্রী। সরকারি মিল্ক ভিটা ফ্যাক্টরি করব বলে আমার ছেলের নামে একটি জমির দলিল করতে পাঠাইছিলাম। রেজিস্ট্রি অফিসে দুর্নীতির একটি রেট আছে। ওই রেট অনুযায়ী ঘুষের টাকা না দিলে জমি রেজিস্ট্রি হয়নি। এক সপ্তাহ আগের কথা। আমি লজ্জায় এ কথা কারও কাছে বলিনি। তার এই বক্তব্যে তোলপাড় হয়।’
১১ ফেব্রুয়ারি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারে যশোর থেকে মাগুরাগামী জিকে পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৩ ও পরে তিনজন মারা যান। নিহতো সবাই যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের মাস্টার্সের পরীক্ষার্থী ছিলেন। ছয় শিক্ষার্থীর মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে।
২০১৭ সালের ১৬ নভেম্বর যশোর কেন্দ্রীয় কারাগারে চুয়াডাঙ্গার মুক্তিযোদ্ধা মনোয়ার মেম্বার হত্যা মামলায় দুই আসামি মোকিম ও ঝড়ুর ফাঁসি কার্যকর হয়েছিল। গত ৩ নভেম্বর গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয়, আপিল নিষ্পত্তির আগেই তাদের ফাঁসি কার্যকর হয়েছে। এ নিয়ে সারাদেশে তোলপাড় হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com