বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
বোয়ালমারীতে দাতা সদস্যদের না জানিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণা। কালের খবর

বোয়ালমারীতে দাতা সদস্যদের না জানিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণা। কালের খবর

বোয়ালমারী,( ফরিদপুর) প্রতিনিধি, কালের খবর :  ফরিদপুরের বোয়ালমারীর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের অর্ধেক দাতা সদস্যদের না জানিয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ। এছাড়া ডিজিটাল পদ্ধতিতে শিক্ষক হাজিরার বায়োমেট্রিক যন্ত্র ও কম্পিউটার প্রিন্টার ক্রয়ের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৭ সালে ওই বিদ্যালয় পঁচিশ হাজার টাকা প্রাপ্ত হন। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গত পাঁচ বছরেও যন্ত্র দুটি ক্রয় না করে সমুদয় অর্থ নিজের কাছে রেখে দিয়েছেন।
জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের উত্তর গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আসন্ন ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। কিন্তু ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতিসহ অর্ধেক দাতা সদস্যই এ ব্যাপারে কিছু জানেন না।
উত্তর গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন (পটু মিয়া) জানান, কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ১৮ ফেব্রুয়ারী। ওই বিদ্যালয়ের দাতা সদস্য ১২ জন। নিয়মানুযায়ী সকল দাতা সদস্যরা মিলে তাদের মধ্য থেকে একজন প্রতিনিধি মনোনীত করবেন, যিনি ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোটাধিকার প্রাপ্ত হবেন। কিন্তু যদি দাতা সদস্যরা ঐক্যমতে পৌঁছতে ব্যর্থ হন সেক্ষেত্রে সকল দাতা সদস্যদের নামের তালিকাই উপজেলা শিক্ষা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যানের নিকট পাঠানোর বিধান। উপজেলা চেয়ারম্যান একজনকে মনোনীত করবেন। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বারো জনের পরিবর্তে ছয় জন দাতা সদস্যের নামের তালিকা উপজেলা চেয়ারম্যানের নিকট প্রেরণ করেন। উপজেলা চেয়ারম্যান ওই ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. জালালউদ্দিন আহমেদকে মনোনীত করেছেন।
এ ব্যপারে গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ কর বলেন, গত ১৯ অক্টোবর ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমি নোটিশ করেছিলাম। যারা এসেছিলো তাদের উপস্থিতিতে নির্বাচন সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত হয়। সেখানে উপস্থিত ছয়জনের নামই আমি উপজেলা চেয়ারম্যানের নিকট পাঠাই।
প্রধান শিক্ষক আরো বলেন, দাতা সদস্য হিসেবে আমি সাত জনের নাম জানি। একজনের বিষয়ে সন্দেহ থাকায় ছয় জনের নাম পাঠিয়েছি।
সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার (অব) মো. মোশাররফ হোসেনের নাম দাতা সদস্য হিসেবে বাদ পড়ার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, তিনি (বীরমুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন) যে জমি স্কুলকে দান করেছিলেন তা আবার নিজের নামে রেকর্ড করে নিয়েছেন। তাই তাকে বাদ দেওয়া হয়েছে।
তবে এ ব্যপারে প্রধান শিক্ষক তার স্বপক্ষে কোন দালিলিক কাগজপত্র প্রমাণ হিসেবে উপস্থাপন করতে পারেননি।
এ ব্যপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবু আহাদ মিয়া বলেন, দাতা সদস্যদের নামের তালিকা উদ্দেশ্যমূলকভাবে বাদ দেওয়া হয়েছে কি-না বিষয়টি সহকারী শিক্ষা কর্মকর্তার মাধ্যমে খতিয়ে দেখা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com