বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাই হওয়া স্বপ্ন গড়লেন লাগালেন এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন’। কালের খবর বাঘারপাড়ায়-পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে এলাকাবাসী কে মিষ্টি খাওয়ালো (চায়ের দোকানদার) মারজোন মোল্লা। কালের খবর কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ। কালের খবর সরকার সারা দেশে যোগাযোগব্যবস্থার উন্নয়ন করছে : প্রধানমন্ত্রী। কালের খবর শাহজাদপুরে বাধা দেয়ার পরও সহবাস করায় ব্লেড দিয়ে স্বামীর লিঙ্গ কর্তন করলো স্ত্রী!। কালের খবর পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ। কালের খবর বৃহত্তর ডেমরার যাত্রাবাড়ি বর্ণমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি তদন্তে কমিটি গঠন। কালের খবর স্বপ্নের পদ্মা সেতু দেখা হলো না শিশু নাসিমের। কালের খবর তাড়াশ উপজেলায় পাট কাটার ধুম পরেছে। কালের খবর নবীনগরে বুনিয়াদি প্রশিক্ষণ। কালের খবর
বোয়ালমারীতে দাতা সদস্যদের না জানিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণা। কালের খবর

বোয়ালমারীতে দাতা সদস্যদের না জানিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণা। কালের খবর

বোয়ালমারী,( ফরিদপুর) প্রতিনিধি, কালের খবর :  ফরিদপুরের বোয়ালমারীর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের অর্ধেক দাতা সদস্যদের না জানিয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ। এছাড়া ডিজিটাল পদ্ধতিতে শিক্ষক হাজিরার বায়োমেট্রিক যন্ত্র ও কম্পিউটার প্রিন্টার ক্রয়ের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৭ সালে ওই বিদ্যালয় পঁচিশ হাজার টাকা প্রাপ্ত হন। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গত পাঁচ বছরেও যন্ত্র দুটি ক্রয় না করে সমুদয় অর্থ নিজের কাছে রেখে দিয়েছেন।
জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের উত্তর গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আসন্ন ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। কিন্তু ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতিসহ অর্ধেক দাতা সদস্যই এ ব্যাপারে কিছু জানেন না।
উত্তর গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন (পটু মিয়া) জানান, কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ১৮ ফেব্রুয়ারী। ওই বিদ্যালয়ের দাতা সদস্য ১২ জন। নিয়মানুযায়ী সকল দাতা সদস্যরা মিলে তাদের মধ্য থেকে একজন প্রতিনিধি মনোনীত করবেন, যিনি ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোটাধিকার প্রাপ্ত হবেন। কিন্তু যদি দাতা সদস্যরা ঐক্যমতে পৌঁছতে ব্যর্থ হন সেক্ষেত্রে সকল দাতা সদস্যদের নামের তালিকাই উপজেলা শিক্ষা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যানের নিকট পাঠানোর বিধান। উপজেলা চেয়ারম্যান একজনকে মনোনীত করবেন। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বারো জনের পরিবর্তে ছয় জন দাতা সদস্যের নামের তালিকা উপজেলা চেয়ারম্যানের নিকট প্রেরণ করেন। উপজেলা চেয়ারম্যান ওই ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. জালালউদ্দিন আহমেদকে মনোনীত করেছেন।
এ ব্যপারে গৌরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ কর বলেন, গত ১৯ অক্টোবর ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমি নোটিশ করেছিলাম। যারা এসেছিলো তাদের উপস্থিতিতে নির্বাচন সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত হয়। সেখানে উপস্থিত ছয়জনের নামই আমি উপজেলা চেয়ারম্যানের নিকট পাঠাই।
প্রধান শিক্ষক আরো বলেন, দাতা সদস্য হিসেবে আমি সাত জনের নাম জানি। একজনের বিষয়ে সন্দেহ থাকায় ছয় জনের নাম পাঠিয়েছি।
সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার (অব) মো. মোশাররফ হোসেনের নাম দাতা সদস্য হিসেবে বাদ পড়ার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, তিনি (বীরমুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন) যে জমি স্কুলকে দান করেছিলেন তা আবার নিজের নামে রেকর্ড করে নিয়েছেন। তাই তাকে বাদ দেওয়া হয়েছে।
তবে এ ব্যপারে প্রধান শিক্ষক তার স্বপক্ষে কোন দালিলিক কাগজপত্র প্রমাণ হিসেবে উপস্থাপন করতে পারেননি।
এ ব্যপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবু আহাদ মিয়া বলেন, দাতা সদস্যদের নামের তালিকা উদ্দেশ্যমূলকভাবে বাদ দেওয়া হয়েছে কি-না বিষয়টি সহকারী শিক্ষা কর্মকর্তার মাধ্যমে খতিয়ে দেখা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com