রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরখাস্ত। কালের খবর ঘিওরে কৃষকদের মানববন্ধনে নিয়মিত বর্ষা ও জলবায়ু সুবিচারের জোরালো দাবি। কালের খবর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন : খোরশেদ আলম সুজন। কালের খবর “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকায় ক্ষোভ। কালের খবর ময়মনসিংহ বিআরটিএ টাকা ছাড়া কাজ করেন না সহকারী পরিচালক এস এম ওয়াজেদ, সেবাগ্রহীতারা অসন্তোষ। কালের খবর হাইকোর্টের রায় : মোটরযানে বিজ্ঞাপনের জন্য ফি নিতে পারবে না বিআরটিএ। কালের খবর
ভুলতা ইউপি নির্বাচনে দেবর-ভাবির লড়াই। কালের খবর

ভুলতা ইউপি নির্বাচনে দেবর-ভাবির লড়াই। কালের খবর

এম আই ফারুক আহমেদ, কালের খবর : 

ভুলতা ইউপি নির্বাচনে এবার একই পরিবার থেকে দেবর ভাবি প্রতিদন্দিতা করবে বলে জানা গেছে।ভাবি শামীমা সুলতানা ঝিঁনুর স্বামী হারুনুর রশিদ ভূঁইয়া ছিলেন ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার স্বামী মারা যাওয়ার পর তার দেবর ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া একই ইউনিয়নের চেয়ারম্যান হয়। দেবর চেয়ারম্যান হওয়ার পর তাদের পারিবারিক দ্বন্দ্ব বেড়ে যায়। তৈরী হয় আলাদা বলয়। এখনো বাড়ছে তাদের দূরত্ব। তারা একজন আরেকজনকে ছাড় দিতে নারাজ। তাদের দুই জনের পক্ষে- বিপক্ষে নানা কথা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতারা প্রার্থী না হওয়ায় এবার দেবর -ভাবির মধ্যে লড়াই হচ্ছে।

আগামী ১১ নভেম্বর ভুলতা ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ। ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের আহবান জানিয়েছে। এবার বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়ার বিপক্ষে একাট্টা হয়ে মাঠে নেমেছেন তার আপন ভাবি শামীমা সুলতানা ঝিঁনু। তিনি বিভিন্ন ওয়ার্ডে উঠান বৈঠক এবং গণসংযোগ করছেন। তাতে অনেক লোকের সমাগম লক্ষ্য করা যাচ্ছে। দেবরের বিরুদ্ধে তিনি জনমত গড়ে তুলছেন। সুত্রের খবর তফসিল ঘোষণা পর আরিফুল হকও লবিং করেছেন। তিনি ভাবির বিরুদ্ধে বলয় তৈরী করছেন। তাদের দ্বন্দ্বে এবার নৌকা জিতবে তো? এ প্রশ্ন তৃণমূল আওয়ামী লীগ কর্মীদের। তৃণমূল থেকে দাবি উঠছে দলের ত্যাগী নেতাকে মনোনয়ন দেওয়ার । এখন দেখার অপেক্ষা এবার ক্ষমতাসীন দলের মনোনয়ন কে পায়।

এদিকে দীর্ঘদিন পারিবারিক ঐতিহ্যের উপর ভর দিয়ে চলছে ভুলতা ইউনিয়নের রাজনীতি, যা কিনা ভবিষ্যৎ আওয়ামী লীগের সংগঠনকে হুমকির মুখে ফেলবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

উল্লেখ্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com