শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিচালক মানবতার ফেরীওয়ালা ডাক্তার নূর উদ্দীন রাশেদ। কালের খবর

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিচালক মানবতার ফেরীওয়ালা ডাক্তার নূর উদ্দীন রাশেদ। কালের খবর

মোঃ আশরাফ উদ্দীন, চট্রগ্রাম, সীতাকুণ্ড প্রতিনিধি, কালের খবর : করোনাকালীন সময়ে সংবাদ মাধ্যমে প্রায়ই শিরোনাম হতে দেখা গেছে, চিকিৎসক না থাকা, রোগীদের নানান অসুবিধা, এমনকি বিনা চিকিৎসায় মৃত্যুর মত ঘটনা। আবার এই দু:সময়ে নিজের জীবন বাজী রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন অনেক চিকিৎসক। তেমনি সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিচালক এক মানবিক ডাক্তার ডা.নূর উদ্দীন রাশেদ।

অন্য সময় সীতাকুণ্ড উপজেলায় অনেক বেসরকারি ক্লিনিক বা হাসপাতালে ভীড় থাকলেও করোনা কালীন সময়ে চিকিৎসকের অভাবে সেগুলো বন্ধ থাকে। ফলে সাধারন রোগীদের চিকিৎসা সেবা নিতে হিমশিম খেতে হয়। কিন্তু সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স এ এর ব্যতিক্রম লক্ষ্য করা যায়। নিয়মিত স্বাস্থ্য কমপ্লেক্স এ সেবা দিয়ে গেছেন বিভিন্ন ডাক্তার। তেমনি এক ব্যতিক্রমী মানবিক চিকিৎসক ডা.নূর উদ্দীন রাশেদ । যিনি করোনা কালীন সময়ে একদিনের জন্যও বন্ধ রাখেননি তার চিকিৎসা সেবা কার্যক্রম।

তিনি সীতাকুণ্ড উপজেলার পরিচিত ও জনপ্রিয় ব্যক্তি ডা.নূর উদ্দীন রাশেদ । করোনাকালেও বন্ধ করেননি চিকিৎসাসেবা কার্যক্রম। রোগীদের জন্য সব সময় খোলা রেখেছেন তার প্রতিষ্ঠানের আউটডোর ও ইনডোর সেবা। স্বাস্থ্যবিধি মেনে রোগী দেখে চলেছেন নিয়মিত।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রতিদিন সুষ্ঠ পরিচালনার মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে।

চিকিৎসা সেবা নিতে আসা এক শিশুর অভিভাবক বলেন, আমার এক বছরের বাচ্চা হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে । তাই ডাক্তার দেখাতে নিয়ে এসেছি। এই সময়ে ডাক্তার না পেলে হয়তো আমার বাচ্চা আরও অসুস্থ হয়ে পড়ত। সেবা নিতে আসা বিভিন্ন বয়সের রোগীরা বলেন একই কথা।স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মরত কর্মকর্তারা জানায় এই করোণা কালীল সময়ে প্রথমে কাজ করতে আমাদের ভয় লাগত পরে ডা:নূর উদ্দীন রাশেদ স্যার আমাদের কে মানসিক ভাবে সাহস দিয়ে এবং আমাদের সুরক্ষা সামগ্রী দিয়ে কাজ করতে উৎসাহিত করে। আমরা সবাই নিয়মিত স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছি। করোনাকালীন সময়ে স্যরের সাথে কাজ করে নিজেদের গর্বিত মনে করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com