শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
নবীনগর পৌরসভার ১শত ১৯ কোটি টাকার বাজেট ঘোষণা। কালের খবর

নবীনগর পৌরসভার ১শত ১৯ কোটি টাকার বাজেট ঘোষণা। কালের খবর

নবীনগর প্রতিনিধি, কালের খবর :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য একশত উনিশ কোটি ৮৩ লাখ ৯৩ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।

২৯ জুন মঙ্গলবার দুপুরে নবীনগর পৌরসভা কার্যালয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌরকাউন্সিলর ও নাগরিকদের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট পেশ করেন পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস।

বাজেটে রাজস্ব আয় থেকে ৩ কোটি ৮৮ হাজার ও উন্নয়ন খাত থেকে ১ শত ১৫ কোটি ৯৪ লক্ষ টাকা ধরা হয়েছে।

বাজেট বাস্তবায়নে পৌরবাসীর সহযোগিতা কামনা করে পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস বলেন, আগামী অর্থবছরে প্রস্তাবিত বাজেটে পৌর ভবন,শিশু পার্ক,পৌর অডিটোরিয়াম, কসাই খানা,সোলার স্ট্রীট লাইট স্থাপন,পানি উন্নয়ন বোর্ড কর্তৃক শহর রক্ষা বাঁধ ও রাস্তা নিমার্ণ, ড্রেইন নির্মান, রাস্তা নির্মান, ব্রীজ কালভাট নির্মান, কবরস্থান ও শ্মশান উন্নয়ন, করোনা ভাইরাস প্রতিরোধ, ইউজিএলএলপি প্রকল্পের আওতায় জিএপি ও পিআরএপি বাস্তবায়ন, বর্জ্য ব্যবস্থাপনা,বস্তি উন্নয়ন,পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ও স্যানিটেশনসহ বিভিন্ন খাত অর্ন্তভূক্ত রয়েছে বলে উল্লেখ করেন।
এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, করোনার কারনে গত বছরে ঘোষিত ১শত ৬০ কোটি টাকার বাজেটে প্রায় ৮০ কোটি টাকার কাজের বাস্তবায়ন হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার সচিব মোহাম্মদ বেলজুর রহমান,নবীনগর প্রেসক্লাব সভাপতি মো.জালাল উদ্দিন মনির, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম,পৌরসভার হিসাব রক্ষক কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক খাইরুল আমিন, সাংবাদিক সঞ্জয় সাহা, মিঠু সুত্রধর পলাশ, সফিকুল ইসলাম বাদল, এস এ রুবেল সহ আরো অনেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com