শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ঘুস আদায়ের অভিযোগ সার্জেন্ট ও টিএসআই’র বিরুদ্ধে। কালের খবর অভিনব সিটিং সার্ভিস নারায়ণগঞ্জে : ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে অতিরিক্ত ভারায় মাইক্রোবাস ও প্রাইভেটকারে দূর-দূরান্তে যাচ্ছেন যাত্রীরা। কালের খবর নানা কর্মসূচিতে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর নবীনগরবাসীর স্বপ্নের রূপকার সিদ্দিকুর রহমানের প্রয়াণ দিবস আজ ! কালের খবর ঝিনাইদহের শৈলকুপায় খাল থেকে বিধবা নারীর মরদেহ উদ্ধার। কালের খবর বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ডেমরা থানা প্রেস ক্লাবের ৪ দফা। কালের খবর শ্রীমঙ্গলে প্রকাশ্যে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পলিথিন, প্রশাসন নিরব। কালের খবর পাংশায় কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের অসন্তোস। কালের খবর অসহায় দুস্ত ভাসমান মানুষের পাশে মোবাশ্বের চৌধুরী। কালের খবর শ্রীমঙ্গলে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ করলেন ড.আব্দুস শহীদ এমপি। কালের খবর
আবারো করোনায় মানবিক কর্মকাণ্ডে যুবলীগ। কালের খবর

আবারো করোনায় মানবিক কর্মকাণ্ডে যুবলীগ। কালের খবর

সফিকুল ইসলাম, কালের খবর :: ‘করোনায় মানবিক যুবলীগ’ এই স্লোগানকে সামনে রেখে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানীতে গরীব-অসহায় দুস্ত মানুষের পাশে থাকার ঘোষণা দিয়ে কাজ শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে দরিদ্র ও কর্মহীন মানুষগুলো সবসময় পরিবার-পরিজন নিয়ে অভাব অনটন এবং বিপাকে পড়ে। তাদের সার্বিক সহযোগীর লক্ষ্যে বরাবরের মতো এবারো পাশে দাঁড়াতে মানবিক কার্যক্রম হাতে নিয়েছে সংগঠনটি। ইতোমধ্যে সংগঠনটি দক্ষিনের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে করোনায় জনসচেতনামূলক কার্যক্রম হাতে নিয়েছে এবং বিভিন্ন জায়গায় মাস্ক বিতরণ কার্যক্রমও অব্যাহত রেখেছে। একইসাথে পবিত্র রমজানে গরিব মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে। তিনি জানান, কমলাপুর, সায়েদাবাদ, যাত্রাবাড়ী এলাকাসহ সংগঠনের বিভিন্ন ইউনিটের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করা হবে। তবে প্রতিদিন বিকেল থেকে ইফতারের আগ পর্যন্ত এ কার্যক্রম চলবে। এ কার্যক্রম চলবে পুরো রমজান মাসজুড়ে। এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা‘র নেতৃত্বে ঢাকার মহানগরের দক্ষিণের অর্ন্তভুক্ত বিভিন্ন এলাকায় করোনায় বিপদগ্রস্ত অসহায় মানুষের পাশে আবারো দাড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ। ইতোমধ্যে ২০ হাজার মার্স্ক , ৪ হাজার হ্যান্ড সেনিটাইজার এবং ইফতারের জন্য রান্না করা খাবার বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দক্ষিনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। তিনি বলেন, জীবন বাজি রেখে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করাই যুবলীগের অন্যতম কাজ। এরবাইরেও প্রাকৃতিক যেকোনো দুযোর্গে মানুষের পাশে থাকবে যুবলীগ দক্ষিন।
এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এরমান হক বাবু বলেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে বাংলাদেশ যুবলীগ মানবিক কাজ নিয়োজিত। করোনাকালীন সময়ে ইফতারের আগে খাবার সংকটে থাকা অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য পৌছে দেয়া হবে। একইসাথে করোনাভাইরাসের দ্বিতীয়ধাপে কেউ আক্রান্ত হলে তাকে চিকিৎসার প্রয়োজনীয় ব্যাবস্থা করা হবে। এরআগেও ঘূর্ণিঝড়, বন্যা ও কৃষকের ধান কাটা থেকে শুরু করে জীবন বাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করেছে যুবলীগ নেতাকর্মীরা। এটাই হলো পরশ ও নিখিলের মানবিক যুবলীগ। এই মানবিক কাজ চলমান থাকবে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে অভূতপূর্ব উন্নয়ন অর্জন হয়েছে তা স্বাধীনতার পরে কোনো সরকার করতে পারেনি। আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে,তাই সাধারণ মানুষ এদেশে আওয়ামী লীগকেই চায়।
বিশ্বজুড়ে দাপট দেখানো নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আবারো বাংলাদেশের মানুষকেও বাধ্য করছে ঘরবন্দি থাকতে। এ পরিস্থিতিতে কর্মহীন নিম্নআয়ের মানুষ, যারা দিন আনে দিন খায়। সময় যতো যাচ্ছে, নিম্নবিত্তদের সঙ্গে যোগ হচ্ছে মধ্যবিত্তদের তালিকাও। রাজধানী থেকে শুরু করে গ্রাম-সবখানে চিত্র একই। খাদ্য সংকটে থাকা এসব মানুষের পাশে আশার আলো হয়ে দাঁড়াচ্ছে যুবলীগের নেতাকর্মীরা। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এরই মধ্যে রাজধানী থেকে গ্রাম পর্যায়ে ‘যুবলীগের উপহার’ নিয়ে হাজির হচ্ছেন তারা। এর পাশাপাশি করোনা মোকাবিলায় নানামুখী পদক্ষেপও নেওয়া হয়েছিল। করোনায় প্রথমধাপে কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে সবচেয়ে বেশি আলোচনায় আসেন ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। তিনি ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিন খাদ্যসামগ্রী নিয়ে ছুটেছেন কর্মহীন মানুষের বাড়ি বাড়ি। তার খাদ্যতালিকায় ছিল-চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, লবণ, কাঁচামরিচসহ বিভিন্ন প্রকার সবজি। ওই সময় ম্যাসেঞ্জারে পেজ খুলে সাহায্যপ্রার্থীদের খুঁজছে সহযোগীতা করেছেন এই যুবনেতা। এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি যারা স্বাস্থ্য নিরাপত্তার আওতায় পড়ে অর্থাৎ ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের ৪শ পিপিই পৌঁছে দিয়েছি। শুধু সংকটে থাকা মানুষ নয়, অনেক দলীয়b নেতাকর্মীও আছেন যারা সংকটে আছেন; এমন দু’শ নেতাকর্মীর বাসায় আর্থিক সহায়তা ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।
৬৮ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ও ডিএসসিসির ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পহেলা বৈশাখ ও প্রথম রমজানে সারুলিয়া, গলাকাটা ও হাজীনগর এলাকায় দুঃস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন। বাদ জোহর নামাজের পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিলের দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এরআগে মসজিদে নামাজ আদায় করতে আসা মুসল্লীদের মাঝে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরন করেন তরুণ এই কাউন্সিলর।
এদিন ৬৯ নম্বর ওয়ার্ড যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহমান এবং সাধারণ সম্পাদক ও ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর সালাহ উদ্দিন আহমেদের নেতৃত্বে ডেমরা ঘাটে মাঝিদের মধ্যে খাদ্য সামগ্রী, মাস্ক বিতরন করা হয়।
এছাড়াও ৬৭ নং ওয়ার্ড
যুবলীগের সভাপতি কাজী খলিলুর এবং সাংগঠনিক সম্পাদক শহিদুজ্জামান আকাশের নেতৃত্বে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com