বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নরসিংদী সদরে প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভ্রামমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু। কালের খবর আবারো করোনায় মানবিক কর্মকাণ্ডে যুবলীগ। কালের খবর নবীনগরে ইয়াবাসহ একাধিক মাদক মামলার আসামি মাহবুব ও সাংবাদিক গ্রেপ্তার ! কালের খবর পোরশায় জনসাধারনের মাঝে মাস্ক বিতরণ। কালের খবর কুড়িগ্রামে লকডাউন পালনে পেশাজীবী সংগঠনের সাথে বৈঠক। কালের খবর রাজিবপুরে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন। কালের খবর পোতাজিয়া ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান ছাত্রলীগ সম্পাদক রাসেল শেখ। কালের খবর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৪’ঔষধ ফার্মেসীকে জরিমানা। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজংয়ে চার হাজার কেজি ঝাটকা ইলিশ উদ্ধার। কালের খবর বেগুনী রঙের ধান চাষ করে সফল কৃষক এনামুল। কালের খবর
রাজধানীতে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ। কালের খবর

রাজধানীতে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ। কালের খবর

স্টফ রিপোর্টার, কালের খবর  :  মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংকটে পড়েছে ঘরবন্দি মানুষ। খেটে খাওয়াদের আয় রোজগারের পথও বন্ধ। এমন পরিস্থিতিতে চিকিৎসাসহ খাদ্যসামগ্রী নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে সরকারি দল ও ডিএসসিসি বেশ কয়েকজন কাউন্সিলর। একই সাথে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ব্যাক্তি উদ্যোগে অসহায় ও শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের নেতারা। বিতরণ করছেন হ্যাণ্ড স্যানিটাইজার,শিশু সুরক্ষা সামগ্রী ও সাবান। রাজধানীতে অব্যাহত রয়েছে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমও। এছাড়াও সরকারি দলের পাশাপাশি অঙ্গসহযোগি ও বিভিন্ন সংগঠন করোনাভাইরাস প্রাদুর্ভাবের দ্বিতীয় ধাপে ফের মাঠে নেমেছেন।
টেলিসেবা চালু করেছে আ‘লীগ : করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় টেলিসেবা চালু করেছে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটি। দেশের এই ক্রান্তিলগ্নে তালিকাভুক্ত চিকিৎসকদের মোবাইল ফোনে যোগাযোগ করে পরামর্শ গ্রহণের আহ্বানও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে। মঙ্গলবার উপকমিটির সদস্য সচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। ওই প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আহ্বান জানান, কোনো কারণে সংশ্লিষ্ট চিকিৎসকরা ফোন কল রিসিভ না করলে এসএমএস দিয়ে নিজের পরিচয় উল্লেখ করে যোগাযোগ করার জন্য। এরপরও কোনো কারণে তালিকাভুক্ত চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হলে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির নেতাদের মোবাইল ফোনে যোগাযোগ করারও আহ্বান জানানো হয়েছে।
করোনা সচেতনতামূলক কর্মসূচি : রাজধানী ঢাকার বিভিন্ন পয়েন্টে করোনা সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ও সেগুন বাগিচা এলাকায় সচেতনতামূলক প্রচারণা চালায় দক্ষিনের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। এ সময় উপস্থিত ছিলেন শ্যামপুর থানা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ উল্লাহ জামসেদআহ আরো অনেকে। এ সময় তাদেরকে মাইকে জনগণকে সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ করতে দেখা যায়। রিয়াজ উদ্দিন বলেন, আমরা সকাল থেকেই ঢাকার বিভিন্ন পয়েন্টে এরকম সচেতনতামূলক প্রচারণা করে আসছি। মতিঝিল, পল্টন, জিরো পয়েন্ট, সচিবালয় ও প্রেস ক্লাব এলাকায় আমরা মাইকিং করার পাশাপাশি মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছি। সারাদিনে অন্তত দুই হাজার মানুষকে আমরা মাস্ক পরিয়ে দিয়েছি।
মাতুয়াইলে খাদ্য সামগ্রী বিতরণ : সরকার ঘোষিত ৭দিনের লকডাউনে বেকার হয়ে পড়া শ্রমজীবী মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত, মিয়া মোহাম্মদ হুমায়ুন । ইতোমধ্যে মাতুয়াইলের কোনাপাড়া, সাইনবোর্ড মিলন চত্তর, শাহজালাল রোড, দরবার শরিফ রোড, ধার্মিক পাড়া, মাতুয়াইল, রায়েরবাগে পথচারি ও খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী ও মাস্ক বিতরন করেছেন তিনি। এতে সার্বিকভাবে সহযোগি করছেন মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা তোফায়েল আহমেদ মিন্টু, মাহবুব হোসেন, আশফাকুর রহমান ভূট্রো মেম্বার, হকাস লীগ নেতা মো: জামান মিয়া, ও আওয়ামী লীগ নেতা আবদুল কাদের নাদিম, আশুতোষ, শফিউল আলম,সাদ্দাম হোসেন সহ আরো অনেকে। করোনা সামগ্রী নিয়ে মাঠে যুবলীগ : লকডাউনের প্রথম দিন থেকেই পথচারি ও ছিন্নমূল অসহায় মানুষের পাশে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ। ইতোমধ্যে সংগঠনটির নেতাকর্মীরা দক্ষিনের প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে বিনামূল্যে খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ শুরু করেছেন। এছাড়া করোনা আক্রান্ত মৃতদেহ দাফন কাজেও যুবলীগ আত্মনিয়োগ করে। এরইমধ্যে ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নুরুল আমিন নীরু ঘোষণা দিয়েছেন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন কাজে যাবতীয় খরচ নিজে ব্যায় করবেন। এ সময় উপস্থিত ছিলেন ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূঁইয়া, ৬৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো, রাসেল ও সাধারণ সম্পাদক এস এম সোহেল, ৬৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এমরান হোসেন, ৬৫নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুজাসহ আরো অনেকে। নীরবে বাড়ি বাড়ি চাল-ডাল বিতরণ: করোনাভাইরাস দ্বিতীয়ধাপে সবচেয়ে বিপাকে পড়া নিম্ন ও মধ্য আয়ের মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন ঢাকা দক্ষিণ সিটি (ডিএসসিসি) ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর ও কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিক। গত সোমবার রাত থেকে কয়েকজ তরুন কর্মীকে সাথে নিয়ে তিনি চাল-ডাল, পেঁয়াজ, তেল, আলুসহ নিত্যসামগ্রী পৌছে দিচ্ছেন। এছাড়া বিকালে ওয়ার্ডের মেরাজ নগরে অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।
বিনামূল্যে স্বেচ্ছাসেবক লীগের অ্যাম্বুলেন্স সেবা: গতকাল মঙ্গলবার রাজধানীর কলাবাগান মাঠে করোনা বেড়ে যাওয়ায় স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিনামূল্যে মুমূর্ষু রোগী ও লাশ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। করোনা বেড়ে যাওয়ায় স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিনামূল্যে মুমূর্ষু রোগী ও লাশ বহনের জন্য দশটি ফ্রি অ্যাম্বুলেন্স ও দুটি লাশবাহী অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কেন্দ্রীয় সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল হাসান জুয়েল প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com