শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
দলকে সুসংগঠিত করতে ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । কালের খবর

দলকে সুসংগঠিত করতে ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । কালের খবর

কক্সবাজার প্রতিনিধি, কালের খবর : 
আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করতে হলে ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে।শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে দলীয় কার্যালয়ে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।মন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করতে হলে ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না, তখন যারা নির্যাতন, কষ্ট সহ্য করেছেন, সেসব ত্যাগী নেতাকেই দলে মূল্যায়ন করা হবে।

ড. হাছান মাহমুদ বলেন, তৃণমূলের পছন্দের প্রার্থীদের আগামীতে মনোনয়ন দেওয়া হবে। টাকা-পয়সার বিনিময়ে মনোনয়ন দেওয়া হবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় ড. হাছান মাহমুদ বলেন, অনেকে পিঠ বাঁচানোর জন্য নৌকায় উঠতে চায়। এ ধরনের লোক আওয়ামী লীগে দরকার নেই।
জেলা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, নির্বাচনে মনোনয়ন বিষয়ে তৃণমূল থেকে নাম পাঠানোর সময় দলের জন্য ত্যাগী, বিশ্বস্তদের নাম পাঠাবেন। টাকার বিনিময়ে যেন কারো নাম না পাঠানো হয়।

দলের সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই নেতা।

তথ্যমন্ত্রী বলেন, মৌলবাদের আস্ফালন ও রোহিঙ্গা সমস্যা মোকাবিলা করেই আওয়ামী লীগের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ঐক্যবদ্ধভাবে দলের কাজ এগিয়ে নিতে হবে। আজ থেকে কয়েক বছর আগেও কক্সবাজারের এই চিত্র ছিল না। এখানে যেসব উন্নয়ন কাজ হচ্ছে তা অকল্পনীয়।

কক্সবাজারকেন্দ্রিক সরকারের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে হাছান মাহমুদ বলেন, কক্সবাজারের মানুষ ভাবেননি এখানে আন্তর্জাতিকমানের একটি বিমানবন্দর হবে। স্বপ্নকে হার মানিয়ে উন্নয়ন হচ্ছে। গৃহহীনকে ঘর দেওয়া হয়েছে। আগামী বছরের জুনের মধ্যে কক্সবাজারে ট্রেন আসবে। সেটা স্বপ্ন নয়, বাস্তবতা। এমন পরিবর্তন কেউ ভাবেনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।

তিনি বলেন, সরকারের উন্নয়ন কাজে কক্সবাজারবাসী ভিটেমাটি দিয়ে ফেলেছে। অনেকে উদ্বাস্তু হয়ে গেছে। সরকারের উন্নয়ন কাজে কক্সবাজারবাসী একমত।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক এমপি, মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ সিআইপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম বক্তব্য দেন।

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ, মাহবুবুল হক মুকুল, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর, যুব মহিলা লীগ নেত্রী আয়েশা সিরাজ, তাহমিনা হক চৌধুরী লোনা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com