শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর যশোরের অভয়নগরে ৮ বছরের শিশু কে ধর্ষণের পর হত্যা, ঘাতক পুলিশের হাতে আটক। কালের খবর ঢাকায় জার্নালিস্ট শেল্টার হোম শীঘ্রই উদ্বোধন!। কালের খবর মতলব দক্ষিণের ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল গাজী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি। কালের খবর তালায় প্রতিবন্ধী সাংবাদিক সিরাজুলের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় এজাহার, নিরাপত্তার জন্য জিডি। কালের খবর
চরদিগলদীর নোয়াকান্দী গ্রামে একটি ব্রিজ জন্য হাজার মানুষের দুর্ভোগ। কালের খবর

চরদিগলদীর নোয়াকান্দী গ্রামে একটি ব্রিজ জন্য হাজার মানুষের দুর্ভোগ। কালের খবর

 এম আর মাইনউদ্দীন , নরসিংদী ।। কালের খবর :
নরসিংদী সদর উপজেলার মাধবদী থানাধীন চরদিগলদী ইউনিয়নে নোয়াবপুর-নোয়াকান্দী গ্রামের খালের উপর একটি ব্রিজ না থাকায় হাজার হাজার মানুষ জিবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হচ্ছে। এতে করে নোয়াবপুর -নোয়াকান্দী গ্রামসহ আশে পাশের চার-পাঁচটি গ্রামের হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নরসিংদী সদর উপজেলার নিভৃতপল্লী এলাকা চরদিগলদী ইউনিয়নের নোয়াবপুর-নোয়াকান্দী গ্রাম। সরেজমিন ওই নোয়াকান্দী গ্রামে গিয়ে দেখা গেছে, এই গ্রামের পাশেই নোয়াবপুর গ্রাম অবস্থিত। গ্রাম দুটির অবস্থা করুণ। চরদিগলদী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অন্তর্ভূক্ত ওই গ্রামে আধুনিকতার ছোঁয়ায় বেশ কিছু পাকা বাড়ি-ঘর নির্মান হলেও দীর্ঘদিনেও যোগাযোগ ব্যাবস্থার কোনো উন্নয়ন হয়নি। ওই নোয়াকান্দী গ্রাম সংলগ্ন মেঘনা নদীর সংযোগ ছোট একটি খাল এই ওয়ার্ডের গ্রাম দুটিকে চরদিগলদী ইউনিয়নের অন্য গ্রাম থেকে বিভক্ত করে রেখেছে। নোয়াকান্দী গ্রামের মৃত বারেক এর ছেলে মোঃ কবির হোসেন , মৃত গাজীর ছেলে শুক্র আলী, মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম , শিক্ষিকা মোসাঃ খাদিজা বেগম, ছাত্র দেলোয়ার সহ আরো অনেকে জানান, গ্রামের এই খালের ওপারে বর্ষা মৌসুমে জিবনের ঝুঁকি নিয়ে স্কুল, হাসপাতাল, বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যেতে হয় । এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি এই খালের উপর একটি ব্রিজ নির্মাণের। বহুবার জাতীয় ও স্থানীয় নির্বাচনের নির্বাচনী প্রচারণায় এসে অনেক জনপ্রতিনিধি খালটির উপর একটি ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও নির্বাচিত হয়ে আর কেউ কথা রাখেননি। আজও খালটির উপর সেতু নির্মাণ হয়নি।
গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁশ দিয়ে খালটির ওপর অস্থায়ী বাশের সাঁকো নির্মাণ করে অনেকটা জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে। এ বাশের সাঁকো দিয়ে চলাচলের ক্ষেত্রে মহিলা, শিশু সহ বৃদ্ধদের দুর্ভোগ আরো বেশি। বিশেষ করে বর্ষা মৌসুমে গ্রামগুলোর মানুষের দুর্ভোগ আরো বহুগুণ বেড়ে যায়। এ ব্যাপারে স্থানীয় মহিলা মেম্বার মোসাঃ আলবাহার বেগম জানান, আমি প্রায়ই পরিষদের চেয়ারম্যান এর কাছে এই জায়গায় একটি ব্রিজ বা কলাবাট প্রয়োজন এর কথা বলি। চেয়ারম্যান আশ্বাস দিছে করে দিবে । এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন চেয়াম্যান আবু মনসুর সরকার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চেষ্টা করলে তিনি কে পাওয়া যায়নি । তবে গ্রামবাসীর নরসিংদী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর কাছে দাবী গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে ওই খালের উপর একটি ব্রিজ বা কালবার্ট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপও কামনা করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com