সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফতুল্লায় মুষলধারে বৃষ্টিতে হাঁটুপানি প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর
তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে নেই ড্রাইভার। কালের খবর

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে নেই ড্রাইভার। কালের খবর

তাহিরপুর থেকে মবিনুর মিয়া, কালের খবর :
জনবল সংকটসহ বিভিন্ন সমস্যার মধ্য দিয়েই চলছে জেলার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। চলতি বছরের ১৫ জানুয়ারি স্বাস্থ্যসেবা জনগণের দোরগোঁড়ে নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ৫০ শয্যায় উন্নতি করনকৃত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স প্রদান করা হয়।
দীর্ঘ প্রতিক্ষার পর হাওর বেষ্টিত তাহিরপুর উপজেলাবাসী একটি এ্যাম্বুলেন্স পাওয়ার প্রায় ৪ মাস পেরিয়ে গেলেও নিয়োগ হয়নি ড্রাইভার। ড্রাইভারের অভাবে সড়ক দুর্ঘটনায় আহত রোগীসহ হাসপাতালে আসা মুমূর্ষ রোগীদের কাজে আসছে না নতুন মডেলের আধুনিক ও শীতাতাপ নিয়ন্ত্রিত সরকারি এ এ্যাম্বুলেন্সটি। এ কারণে অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলাবাসী।
অপরদিকে, স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে এমন বিষয় জেনে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে জরুরি রোগীদের নিয়ে আসা হয় স্বাস্থ্য কমপ্লেক্সে। কিন্তু ড্রাইভার না থাকায় এ্যাম্বুলেন্স সেবা না পেয়ে জরুরি রোগীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। বিশেষ করে আর্থিকভাবে অস্বচ্ছল রোগীর পরিবারকে চরম দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও ড্রাইভার না থাকায় প্রায় সময় বিব্রতকর পরিস্থিতির সম্মুখিত হতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষের।
সেই সাথে স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত চিকিৎসক,নার্স,ঔষধ সহ প্রয়োজনীয় জনবলেরও অভাব রয়েছে বলেও অভিযোগ আছে।
টাঙ্গুয়ার হাওর পাড়ের তরং শ্রীপুর গ্রামের গণমাধ্যম কর্মী শামসুল আলম আখঞ্জী জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে এমন বিষয় জেনে জরুরি এক রোগী নিয়ে হাসপাতালে হাজির হই। কিন্তু ড্রাইভার না থাকায় এ্যাম্বুলেন্স সুবিধা থেকে বঞ্চিত হয়ে সিএনজি করে সুনামগঞ্জ সদর হাসপাতালে যেতে হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: ইকবাল হোসেন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট সহ এ্যাম্বুলেন্সের ড্রাইভার নিয়োগের বিষয়ে দায়িত্বশীল কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। আশা করছি শীঘ্রই এসব সমস্যার সমাধান হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com