শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুই শতাধিক বিদ্যুতের খুঁটিতে ব্যাহত হচ্ছে ডেমরা-যাত্রাবাড়ী সড়ক উন্নয়ন কাজ পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন। কালের খবর কোটালীপাড়ায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত। কালের খবর বেলকুচিতে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের পিতার কারাদন্ড। কালের খবর নবীনগরে মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ মেহেরপুর মানুষের সব স্বপ্ন পুরণ হচ্ছে ব্যাপক ভাবে : প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। কালের খবর নবীনগরে বিটঘর মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গ্যাস লাইনে ফাটল, দুর্ঘটনার আতংকে রাস্তায় দীর্ঘ যানজট। নিত্য প্রয়োজনীয় পণ্যের উচ্চ মূল্য, সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তাড়াশ উপজেলার নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ চাকরৌহালী ও কোনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ম‍্যানিজিং কমিটি গঠনে ব‍্যাপক অনিয়ম। কালের খবর

চুল কালো করার উপায়

কালের খবর নিউজ:

ঘন আর কালো চুলের আকাঙ্ক্ষা থাকে প্রায় সবারই। চুল কালো রাখার নানা কৃত্রিম উপায় বাজারে মেলে। কিন্তু, এই কৃত্রিম জিনিসগুলিতে চুল যত না কালো থাকে তার থেকে বেশি ক্ষতি হয় চুলের। তবে এমন কিছু প্রাকৃতিক জিনিস রয়েছে, যাদের সাহায্য নিলে চুল থাকবে কালো এবং সুন্দর এবং চুলের তো কোনো ক্ষতি হবেই না, বরং স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠবে চুল।
সকালে খালি পেটে ছোলা খান। স্বাস্থ্যের পক্ষে যেমন এটা উপাদেয়, তেমনই ছোলাতে থাকা ফোলিক অ্যাসিড চুলের কালো রং বজায় রাখে। এছাড়াও ছোলাতে থাকে বি১২। চুলের জন্য খুবই সহায়ক এটি।
সিরিয়ালস ভিটামিন বি৯ এবং বি১২ লোহিত রক্ত কণিকা উৎপাদনে সাহায্য করে। সিরিয়ালসে এই দুটি ভিটামিন বিপুল পরিমাণে পাওয়া যায়। চুলের স্বাভাবিক রঙ বজায় রাখতে সাহায্য করে এই দু’টি ভিটামিন।
শাক-সবজিতে প্রবল পরিমাণে ফোলিক অ্যাসিড থাকে। ফোলিক অ্যাসিড চুলকে কালো রাখতে সাহায্য করে এবং চুলের স্বাস্থ্যকেও রক্ষা করে।
বাদাম খেলে চুল স্বাস্থ্যোজ্জল হয়। এ কথা বহু বছর ধরে চলে আসছে। বাদাম খাওয়ার পাশাপাশি, বাদাম বেটে চুলে লাগালেও তা ভালো।
স্যামন মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে, যা চুলের পুষ্টিতে সাহায্য করে।
চিংড়িতে প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে। এই জিঙ্ক চুলের কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।
মুরগির মাংসে প্রচুর পরিমাণে ভিটামিন বি১২ এবং ফোলিক অ্যাসিড মেলে। আর এই দু’টি জিনিস চুলের স্বাস্থ্য এবং কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com