সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১১ সন্তানের জনক সেজে উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক। কালের খবর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য হেলেনার ঘনিষ্ঠজনরা আতঙ্কে। কালের খবর কোটালীপাড়ায় অবৈধভাবে চলছে বালু উত্তোলনের মহোৎসব। কালের খবর ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ। কালের খবর সখীপুরে ভাঙ্গা কালভার্টের ভোগান্তিতে কয়েক উপজেলার মানুষ। কালের খবর তাড়াশে শিক্ষক সালামের অনন্য মহতী উদ্যোগ। কালের খবর নবীনগরে কঠোর লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। কালের খবর দশমিনায় তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু। কালের খবর নবীনগরের লাউর ফতেহপুরে অসহায় পরিবারকে ঘর দিলেন প্রবাসী ঐক্য সংগঠন। কালের খবর বোয়ালমারীতে দেড় যুগ দরে অন্ধকার কুয়ার মধ্যে শিকল বন্দি রবিউল। কালের খবর

চুল কালো করার উপায়

কালের খবর নিউজ:

ঘন আর কালো চুলের আকাঙ্ক্ষা থাকে প্রায় সবারই। চুল কালো রাখার নানা কৃত্রিম উপায় বাজারে মেলে। কিন্তু, এই কৃত্রিম জিনিসগুলিতে চুল যত না কালো থাকে তার থেকে বেশি ক্ষতি হয় চুলের। তবে এমন কিছু প্রাকৃতিক জিনিস রয়েছে, যাদের সাহায্য নিলে চুল থাকবে কালো এবং সুন্দর এবং চুলের তো কোনো ক্ষতি হবেই না, বরং স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠবে চুল।
সকালে খালি পেটে ছোলা খান। স্বাস্থ্যের পক্ষে যেমন এটা উপাদেয়, তেমনই ছোলাতে থাকা ফোলিক অ্যাসিড চুলের কালো রং বজায় রাখে। এছাড়াও ছোলাতে থাকে বি১২। চুলের জন্য খুবই সহায়ক এটি।
সিরিয়ালস ভিটামিন বি৯ এবং বি১২ লোহিত রক্ত কণিকা উৎপাদনে সাহায্য করে। সিরিয়ালসে এই দুটি ভিটামিন বিপুল পরিমাণে পাওয়া যায়। চুলের স্বাভাবিক রঙ বজায় রাখতে সাহায্য করে এই দু’টি ভিটামিন।
শাক-সবজিতে প্রবল পরিমাণে ফোলিক অ্যাসিড থাকে। ফোলিক অ্যাসিড চুলকে কালো রাখতে সাহায্য করে এবং চুলের স্বাস্থ্যকেও রক্ষা করে।
বাদাম খেলে চুল স্বাস্থ্যোজ্জল হয়। এ কথা বহু বছর ধরে চলে আসছে। বাদাম খাওয়ার পাশাপাশি, বাদাম বেটে চুলে লাগালেও তা ভালো।
স্যামন মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে, যা চুলের পুষ্টিতে সাহায্য করে।
চিংড়িতে প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে। এই জিঙ্ক চুলের কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।
মুরগির মাংসে প্রচুর পরিমাণে ভিটামিন বি১২ এবং ফোলিক অ্যাসিড মেলে। আর এই দু’টি জিনিস চুলের স্বাস্থ্য এবং কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com