শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর

চুল কালো করার উপায়

কালের খবর নিউজ:

ঘন আর কালো চুলের আকাঙ্ক্ষা থাকে প্রায় সবারই। চুল কালো রাখার নানা কৃত্রিম উপায় বাজারে মেলে। কিন্তু, এই কৃত্রিম জিনিসগুলিতে চুল যত না কালো থাকে তার থেকে বেশি ক্ষতি হয় চুলের। তবে এমন কিছু প্রাকৃতিক জিনিস রয়েছে, যাদের সাহায্য নিলে চুল থাকবে কালো এবং সুন্দর এবং চুলের তো কোনো ক্ষতি হবেই না, বরং স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠবে চুল।
সকালে খালি পেটে ছোলা খান। স্বাস্থ্যের পক্ষে যেমন এটা উপাদেয়, তেমনই ছোলাতে থাকা ফোলিক অ্যাসিড চুলের কালো রং বজায় রাখে। এছাড়াও ছোলাতে থাকে বি১২। চুলের জন্য খুবই সহায়ক এটি।
সিরিয়ালস ভিটামিন বি৯ এবং বি১২ লোহিত রক্ত কণিকা উৎপাদনে সাহায্য করে। সিরিয়ালসে এই দুটি ভিটামিন বিপুল পরিমাণে পাওয়া যায়। চুলের স্বাভাবিক রঙ বজায় রাখতে সাহায্য করে এই দু’টি ভিটামিন।
শাক-সবজিতে প্রবল পরিমাণে ফোলিক অ্যাসিড থাকে। ফোলিক অ্যাসিড চুলকে কালো রাখতে সাহায্য করে এবং চুলের স্বাস্থ্যকেও রক্ষা করে।
বাদাম খেলে চুল স্বাস্থ্যোজ্জল হয়। এ কথা বহু বছর ধরে চলে আসছে। বাদাম খাওয়ার পাশাপাশি, বাদাম বেটে চুলে লাগালেও তা ভালো।
স্যামন মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে, যা চুলের পুষ্টিতে সাহায্য করে।
চিংড়িতে প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে। এই জিঙ্ক চুলের কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।
মুরগির মাংসে প্রচুর পরিমাণে ভিটামিন বি১২ এবং ফোলিক অ্যাসিড মেলে। আর এই দু’টি জিনিস চুলের স্বাস্থ্য এবং কালো রঙ বজায় রাখতে সাহায্য করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com