শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
পাকিস্তানের বিপক্ষে দুটি রেকর্ড গড়লেন গেইল । কালের খবর

পাকিস্তানের বিপক্ষে দুটি রেকর্ড গড়লেন গেইল । কালের খবর

স্পোর্টস ডেস্ক,কালের খবর রিপোর্ট : 

পাকিস্তানকে দুমড়ে মুষড়ে বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। দলের জয়ে বোলাদের লড়াইয়ের পর ব্যাট হাতে তাণ্ডব চালান ক্রিস গেইল।

ক্যারিবীয় এই ব্যাটিং দানব শুক্রবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচে ৩৪ বলে ছয়টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করেন।

আর এই পঞ্চাশ রান করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ১৯ হাজারি ক্লাবে প্রবেশ করেন গেইল। এই মাইলফলক স্পর্শ করতে গেইলের প্রয়োজন ছিল মাত্র ৮ রান।

টেস্টে ১০৩ ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৭২১৪ রান করেন গেইল। ওয়ানডে ক্রিকেটের ২৯০ ম্যাচে ২৫টি সেঞ্চুরির সাহায্যে ১০ হাজার ২০১ রান করেন তিনি। আর টি-টোয়েন্টির ৫৮ ম্যাচে ১৬২৭ রান করেছেন গেইল।

এদিন ৫০ রান করার পথে ৩টি ছক্কা হাঁকান গেইল। আর এই ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে শীর্ষে উঠে যান গেইল। বিশ্বকাপে ৩৯টি ছক্কা হাঁকিয়ে শীর্ষে রয়েছেন এই ক্যারিবীয় তারকা। ৩৭টি ছক্কা নিয়ে দ্বিতীয় পজিশনে আছেন ভিলিয়ার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ছক্কা হাঁকানোর দিক থেকে শীর্ষে রয়েছেন গেইল-ভিলিয়ার্স। আইপিএলে গেইল হাঁকান ৩২৬টি ছক্কা। আর ২১২টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় দ্বিতীয় পজিশনে আছেন ডেভিড ওয়ার্নার।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com