বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
“নবজাগরণ “( নসাস) আত্মপ্রকাশ : আহবায়ক অলিদ তালুকদার ও সদস্য সচিব এডভোকেট স্বপ্নীল। কালের খবর ফিলিপাইন জাতের আখ চাষে চেয়ারম্যানের সফলতা। কালের খবর জাতিসংঘে এবারও বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। কালের খবর প্রথম ধাপের ১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা শেষ। কালের খবর যশোরে গ্রাম ডাক্তার কল্যান সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত। কালের খবর শিক্ষামন্ত্রীর অনুষ্ঠানে হট্টগোল : মন্ত্রী চলে যাওয়ার পর রাগ উগড়ে দিলেন এমপি মনু। কালের খবর বীর মুক্তিযোদ্ধা ছাত্রনেতা শাহাজুল আলমের ৪৬তম মৃত্যার্ষিকী। কালের খবর মানিকগঞ্জে ব্যবসায়ীকে মারধর, দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ। কালের খবর পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর
ইংল্যান্ডের রানের পাহাড় ঠেলতে নেমে শুভ সূচনা করেছে পাকিস্তান ক্রিকেট দল। কালের খবর

ইংল্যান্ডের রানের পাহাড় ঠেলতে নেমে শুভ সূচনা করেছে পাকিস্তান ক্রিকেট দল। কালের খবর

স্পোর্টস ডেস্ক, কালের খবর :

পাহাড় ঠেলতে নেমে শুভ সূচনা করেছে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ৩৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেছেন দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক।এরিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ১৪ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯১রান সংগ্রহ করেছে।

ইংল্যান্ডের রানের পাহাড় ডিঙিয়ে জিততে হলে ইতিহাস গড়তে হবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলকে।

২০১৪ সালে ঢাকার মিরপুরে এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৩২৬ রান তাড়া করে জয় পেয়েছিল পাকিস্তান। ওয়ানডেতে এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

এর আগে ২০০৫ সালে করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩৫৩ রান করে ১৬৫ রানে জয় পায় পাকিস্তান।

তবে ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ফখর জামানের ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়া ম্যাচে ৩৯৯ রান করে ২৪৪ রানের জয় পায় পাকিস্তান।

শনিবার পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান জস বাটলার, জেসন রয় ও ইয়ন মর্গান। ইংল্যান্ডের হয়ে ব্যাট করতে নেমে ৫০ বলে শতরান করেন বাটলার। পাকিস্তানের বিপক্ষে তার ১১০ রানের অপরাজিত ইনিংসটি ছিল ৯টি দৃষ্টিনন্দন ছক্কা ও ৬টি চারে সাজানো।

অনবদ্য ব্যাটিং করেছেন ওপেনার জেসন রয় ও অধিনায়ক ইয়ন মর্গান। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নামা জেসন রয় ফেরেন ৮৭ রান করে। ৯৮ বলে করা তার ইনিংসটি ৩টি ছক্কা ও ৬টি চারে সাজানো।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ইংলিশ অধিনায়ক ৪৮ বলে ৭১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

শনিবার ইংল্যান্ডের সাউদাম্পটনের দ্য রোজ বোলে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালায় স্বাগতিক ইংল্যান্ড ক্রিকেট দল।

উদ্বোধনীতে ১১৫ রানের জুটি গড়েন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৪৫ বলে ৫১ রান করে ফেরেন বেয়ারস্টো।

তিনে ব্যাটিংয়ে নামা জো রুটকে সঙ্গে নিয়ে ফের ৬২ রানের জুটি গড়েন জেসন রয়। ৫৪ লে ৪০ রান করেন জো রুট।

এরপর চতুর্থ উইকেটে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ইয়ন মর্গান ও জস বাটলার। এই জুটিতে তারা অবিচ্ছিন্ন ১৬২ রান করেন।

এর আগে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ৮০ রান তুলতেই বৃষ্টির কবলে পড়ে পাকিস্তান। বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়।

তার আগে একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেটে জয় পায় ইংলিশরা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com