শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
ডেমরায় পাটকল শ্রমিকরা সড়কে বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যাবে পুলিশ : ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল। কালের খবর

ডেমরায় পাটকল শ্রমিকরা সড়কে বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যাবে পুলিশ : ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল। কালের খবর

ডেমরা প্রতিনিধি, কালের খবর :

রাজধানীর ডেমরায় বকেয়া বেতন পরিশোধসহ ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের অবরোধ কর্মসূচি অব্যাহত রয়েছে।

শনিবার সকাল থেকেই বিগত দিনের মতো উৎপাদন বন্ধ রেখে একইভাবে সড়ক অবরোধ করেছে রাষ্ট্রায়ত্ত লতিফ বাওয়ানী ও করিম জুট মিলের শ্রমিকরা।

এ সময় তারা ডেমরা-যাত্রাবাড়ী, ডেমরা-রামপুরা ও ডেমরা-শিমরাইল সড়ক অবরোধ করেন। পাশাপাশিঅভ্যন্তরীণ সড়কগুলোতে গাছের গুঁড়ি, ঢালাইয়ের খুঁটি ও ইট পাথর ফেলে যান চলাচল বন্ধ করে দেন। রাস্তায় টায়ার, কাঠ-বাঁশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও লাঠি মিছিল করছেন।

গাড়ি চালকরা স্টাফ কোয়ার্টার এলাকায় আসলেই শ্রমিকরা গাড়ি থেকে নামিয়ে তাদেরকে মারধর করতে দেখা গেছে।

শ্রমিকরা জানান, আমরা গরীব-অসহায় বলে আমাদের দিকে পাটকল কর্তৃপক্ষের কোনো নজরদারি নেই। কিন্তু আমাদের ঘাম-রক্তের কামাই কিছুতেই নষ্ট হতে দেব না। যত দিনই লাগুক আমরা আন্দোলন অব্যাহত রাখব। প্রয়োজনে রাস্তায় জীবন দেব, কারণ এমনিতেই আমরা মরে গেছি। এখন আর মৃত্যুর ভয় নেই।

বিক্ষুব্ধ শ্রমিকরা বিজেএমসিকে দোষারোপ করে বলেন, বিজেএমসির লোকজন পাটকলগুলোকে লুটেপুটে খেয়েছে বলে এখন শ্রমিকের মজুরি পরিশোধ করতে পারছে না সরকার। সরকার সঠিকভাবে তদন্ত করলেই পাটকলের দুর্নীতির রহস্য বের হয়ে যাবে। তখন লুটপাটকারীরা ধরা পড়ে যাবে।

এদিকে যানবাহন চলাচল বন্ধ থাকায় পথচারী, অফিসগামী মানুষ, শিক্ষার্থীরাসহ স্থানীয়রা দুর্ভোগে পড়েছেন।

এ বিষয়ে ডেমরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল আউয়াল জানান, শ্রমিকরা বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যেতে বাধ্য হবে পুলিশ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com