শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা নেই যশোরের অধিকাংশ হাসপাতাল ও ক্লিনিকে। কালের খবর তাড়াশ উপজেলায় আবারও ধুম পরেছে পাট ধোয়ার। কালের খবর তাড়াশ উপজেলায় মহেশরৌহালী সরকারী প্রাথমিক বিদ‍্যালয়ে দূরর্নীতির আভিযোগ উঠেছে। কালের খবর গ্রামবাসীর ধাওয়া খেয়ে পালালেন যৌণ হয়রানির অভিযোগে অভিযুক্ত প্রধান শিক্ষক সবুর মাষ্টার। কালের খবর পদ্মা সেতুর প্রভাবে যশোরে বিমান যাত্রী কমেছে ৫০ শতাংশ। কালেন খবর জরাজীর্ণ ভবনে ঝুঁকিপূর্ণ পাঠদান, আট শত শিক্ষার্থীর জন্য ৫ শিক্ষক। কালের খবর বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম কোন অপশক্তি মুছে ফেলতে পারবেনা : এম এ সালাম। কালের খবর সাভারে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সাংবাদিকরা। কালের খবর নেপালের কাঠমান্ডুতে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে যোগ দিলেন সাংবাদিক এম আই ফারুক আহমেদ। কালের খবর দিঘলিয়ার সেনহাটী মহা শ্মশান ঘাট রক্ষায় স্থানীয় এমপি’র পদক্ষেপ। কালের খবর
ডেমরায় পাটকল শ্রমিকরা সড়কে বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যাবে পুলিশ : ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল। কালের খবর

ডেমরায় পাটকল শ্রমিকরা সড়কে বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যাবে পুলিশ : ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল। কালের খবর

ডেমরা প্রতিনিধি, কালের খবর :

রাজধানীর ডেমরায় বকেয়া বেতন পরিশোধসহ ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের অবরোধ কর্মসূচি অব্যাহত রয়েছে।

শনিবার সকাল থেকেই বিগত দিনের মতো উৎপাদন বন্ধ রেখে একইভাবে সড়ক অবরোধ করেছে রাষ্ট্রায়ত্ত লতিফ বাওয়ানী ও করিম জুট মিলের শ্রমিকরা।

এ সময় তারা ডেমরা-যাত্রাবাড়ী, ডেমরা-রামপুরা ও ডেমরা-শিমরাইল সড়ক অবরোধ করেন। পাশাপাশিঅভ্যন্তরীণ সড়কগুলোতে গাছের গুঁড়ি, ঢালাইয়ের খুঁটি ও ইট পাথর ফেলে যান চলাচল বন্ধ করে দেন। রাস্তায় টায়ার, কাঠ-বাঁশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও লাঠি মিছিল করছেন।

গাড়ি চালকরা স্টাফ কোয়ার্টার এলাকায় আসলেই শ্রমিকরা গাড়ি থেকে নামিয়ে তাদেরকে মারধর করতে দেখা গেছে।

শ্রমিকরা জানান, আমরা গরীব-অসহায় বলে আমাদের দিকে পাটকল কর্তৃপক্ষের কোনো নজরদারি নেই। কিন্তু আমাদের ঘাম-রক্তের কামাই কিছুতেই নষ্ট হতে দেব না। যত দিনই লাগুক আমরা আন্দোলন অব্যাহত রাখব। প্রয়োজনে রাস্তায় জীবন দেব, কারণ এমনিতেই আমরা মরে গেছি। এখন আর মৃত্যুর ভয় নেই।

বিক্ষুব্ধ শ্রমিকরা বিজেএমসিকে দোষারোপ করে বলেন, বিজেএমসির লোকজন পাটকলগুলোকে লুটেপুটে খেয়েছে বলে এখন শ্রমিকের মজুরি পরিশোধ করতে পারছে না সরকার। সরকার সঠিকভাবে তদন্ত করলেই পাটকলের দুর্নীতির রহস্য বের হয়ে যাবে। তখন লুটপাটকারীরা ধরা পড়ে যাবে।

এদিকে যানবাহন চলাচল বন্ধ থাকায় পথচারী, অফিসগামী মানুষ, শিক্ষার্থীরাসহ স্থানীয়রা দুর্ভোগে পড়েছেন।

এ বিষয়ে ডেমরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল আউয়াল জানান, শ্রমিকরা বেশি বিশৃঙ্খলা করলে অ্যাকশন যেতে বাধ্য হবে পুলিশ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com