বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

কালের খবর ডেস্ক : সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ওষুধের দোকানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃতে অভিযান চালিয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখান থেকে মেয়াদোত্তীর্ণ ও বিদেশ থেকে আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। মোট ৩৮টি ওষুধের দোকানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর। সময় টিভি

যে ওষুধ জীবন রক্ষা করতে পারে, সেই একই ওষুধ নকল, মেয়াদোত্তীর্ণ কিংবা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করলে কার্যকারিতা হারিয়ে জীবনহানিও ঘটাতে পারে। অথচ দেশের সবচেয়ে বড় হাসপাতাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের দোকানগুলোতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছে। সেই সঙ্গে এই অভিযানে র‌্যাব বেশিরভাগ দোকান থেকে নির্দিষ্ট তাপমাত্রার বদলে সাধারণ তাপমাত্রায় রাখা বিপুল পরিমাণ ওষুধও জব্দ করে।

নিজেদের ভুলের কথা স্বীকার করেন ওষুধ বিক্রেতারা বলেন, আমাদের কাছে কিছু ভারতীয় আইটেম পেয়েছে। কারণ এই ওষুধগুলো ডাক্তার লিখেন।
ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর, আগামী এক মাসের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের সামনের সব ওষুধের দোকানকে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু করার নির্দেশ দেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, যে ওষুধগুলো ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে রাখার কথা যেগুলো বাহিরে রাখা হয়েছে। একই সাথে এখানে ফ্রিজের কোনো ব্যবস্থা নেই। ওষুধ ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে গেলে তার কার্যকারিতা নষ্ট হয়ে যায়।জীবনরক্ষাকারী ওষুধের বদলে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ এই সব ওষুধের বিরুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com