মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘারপাড়ার যে চেয়ারম্যন নিজের জমি বন্ধক রেখে জনগণের কল্যাণে কাজ করেন। কালের খবর কর্মের মূল্যায়ণ করে লাউর ফতেহপুর ইউপি নিবার্চনে দল আমাকে নৌকা প্রতিক দিবে এটা আমার বিশ্বাস :—-হাজি শহিদুল ইসলাম মালু। কালের খবর বঞ্চিতদের মূল্যায়ন ও পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসছে আওয়ামী লীগ। কালের খবর কারাবন্দি সাংবাদিকদের মুক্তি দাবি বিএফইউজে ও ডিইউজে’র। কালের খবর ঠাকুরগাঁওয়ের পাউবো ভবনগুলো পরিত্যক্ত অবস্থায় দেখার কেউ নেই। কালের খবর নবীনগরে জননেতা মাহবুবুল আলমের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিখরের টানে সীতাকুণ্ড নিজ গ্রামে বৃটেনে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার সাঈদা। কালের খবর সামগ্রিক প্রেক্ষাপটে অনিশ্চয়তা তৈরি হয়েছে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে। কালের খবর স্বাস্থ্যবিধি মেনে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত। কালের খবর দশমিনায় আর্থিক সহায়তার ও  ঐচ্ছিক তহবিল থেকে প্রাপ্ত চেক বিতরন । কালের খবর
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

কালের খবর ডেস্ক : সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ওষুধের দোকানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃতে অভিযান চালিয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখান থেকে মেয়াদোত্তীর্ণ ও বিদেশ থেকে আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। মোট ৩৮টি ওষুধের দোকানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর। সময় টিভি

যে ওষুধ জীবন রক্ষা করতে পারে, সেই একই ওষুধ নকল, মেয়াদোত্তীর্ণ কিংবা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করলে কার্যকারিতা হারিয়ে জীবনহানিও ঘটাতে পারে। অথচ দেশের সবচেয়ে বড় হাসপাতাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের দোকানগুলোতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছে। সেই সঙ্গে এই অভিযানে র‌্যাব বেশিরভাগ দোকান থেকে নির্দিষ্ট তাপমাত্রার বদলে সাধারণ তাপমাত্রায় রাখা বিপুল পরিমাণ ওষুধও জব্দ করে।

নিজেদের ভুলের কথা স্বীকার করেন ওষুধ বিক্রেতারা বলেন, আমাদের কাছে কিছু ভারতীয় আইটেম পেয়েছে। কারণ এই ওষুধগুলো ডাক্তার লিখেন।
ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর, আগামী এক মাসের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের সামনের সব ওষুধের দোকানকে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু করার নির্দেশ দেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, যে ওষুধগুলো ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে রাখার কথা যেগুলো বাহিরে রাখা হয়েছে। একই সাথে এখানে ফ্রিজের কোনো ব্যবস্থা নেই। ওষুধ ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে গেলে তার কার্যকারিতা নষ্ট হয়ে যায়।জীবনরক্ষাকারী ওষুধের বদলে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ এই সব ওষুধের বিরুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com