শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফার্মেসিতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ও বিদেশি ওষুধ। কালের খবর

কালের খবর ডেস্ক : সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ওষুধের দোকানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃতে অভিযান চালিয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখান থেকে মেয়াদোত্তীর্ণ ও বিদেশ থেকে আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। মোট ৩৮টি ওষুধের দোকানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর। সময় টিভি

যে ওষুধ জীবন রক্ষা করতে পারে, সেই একই ওষুধ নকল, মেয়াদোত্তীর্ণ কিংবা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করলে কার্যকারিতা হারিয়ে জীবনহানিও ঘটাতে পারে। অথচ দেশের সবচেয়ে বড় হাসপাতাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের দোকানগুলোতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছে। সেই সঙ্গে এই অভিযানে র‌্যাব বেশিরভাগ দোকান থেকে নির্দিষ্ট তাপমাত্রার বদলে সাধারণ তাপমাত্রায় রাখা বিপুল পরিমাণ ওষুধও জব্দ করে।

নিজেদের ভুলের কথা স্বীকার করেন ওষুধ বিক্রেতারা বলেন, আমাদের কাছে কিছু ভারতীয় আইটেম পেয়েছে। কারণ এই ওষুধগুলো ডাক্তার লিখেন।
ভ্রাম্যমাণ আদালত ও ওষুধ প্রশাসন অধিদপ্তর, আগামী এক মাসের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের সামনের সব ওষুধের দোকানকে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু করার নির্দেশ দেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, যে ওষুধগুলো ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে রাখার কথা যেগুলো বাহিরে রাখা হয়েছে। একই সাথে এখানে ফ্রিজের কোনো ব্যবস্থা নেই। ওষুধ ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে গেলে তার কার্যকারিতা নষ্ট হয়ে যায়।জীবনরক্ষাকারী ওষুধের বদলে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ এই সব ওষুধের বিরুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com