মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কক্সবাজারে স্পা’র আড়ালে অনৈতিক কর্মকাণ্ড। কালের খবর ডেমরায় পরিবহনে চাঁদা আদায়, গ্রেফতার ৩ চাঁদাবাজ। কালের খবর রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর
যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশ রিমান্ডে

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশ রিমান্ডে

আদালত প্রতিবেদক, কালের খবর :
রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া একটি মামলায় যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশের হেফাজতে (রিমান্ডে) দেওয়া হয়েছে।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই শুনানি শেষে ওই আদেশ দেন।

এর আগে তার জামিন চেয়ে আবেদন করা হয়। বিচারক জামিন নাকচ করে পুলিশের চাওয়া রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
গত ১১ জুন এ মামলায় রাঝধানীর উত্তরার বাসা থেকে টুকুকে গ্রেপ্তার করা হয়। পরেরদিন তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা দক্ষিণ রমনা জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ সাইফুল ইসলাম খান আসামিকে সাত দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। ওইদিন মামলার মূল নথি না থাকায় আজ শুনানির জন্য দিন ধার্য করে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার এজহারভুক্ত ২১ নম্বর আসামি টুকু। গত ৬/০৩/২০১৮ ইং তারিখে বেলা ১২টায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন শেষে প্রেস ক্লাবে থেকে পূর্ব পাশের গেইট দিয়ে মিছিল সহকারে বের হওয়ার সময় বিনা উসকানিতে কর্তব্যরত পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হয়। পুলিশ ওই আসামি ও তাদের সহযোগী অন্য নেতাকর্মীদেরও প্রকাশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল সহকারে না যাওয়ার অনুরোধ করলেও ওই আসামি অনুরোধ উপেক্ষা করিয়া সচিবালয় লিংক রোডের ৫ নম্বর গেইটের সামনে এসে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে মিছিল করিতে থাকে।

আবেদনে বলা হয়, পুলিশ রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করলে মিছিলকারীরা পুলিশের ওপর উত্তেজিত হয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়াসহ হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

তাদের নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে রাস্তায় চলাচলরত গাড়িসহ সচিবালয় লিংক রোড ৫ নম্বর গেইটের রিসিপশন বিল্ডিংয়ের গ্লাস ভেঙে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়।
আবেদনে আরো বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন। তার সঙ্গে জড়িত অন্য আসামিদের নাম ও ঠিকানা প্রকাশে তিনি সুকৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রকৃত রহস্য জানার জন্য তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

      দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com