মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর
র‌্যাব-১১ অভিযান পর্ণোগ্রাফি চক্রের ২৫ জন গ্রেফতার

র‌্যাব-১১ অভিযান পর্ণোগ্রাফি চক্রের ২৫ জন গ্রেফতার

কালের খবর প্রতিবেদক : সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান পাইরেটেড সিডি,পাইরেসীর কাজে ব্যবহৃত সরঞ্জামাদিসহ পাইরেসী চক্রের ২৪ জন এবং জাল জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত সনদ ও বিভিন্ন জাল সার্টিফিকেট তৈরীর সাথে জড়িত ১ জনকে গ্রেফতার করেছে। এসময় ধৃতদের কাছ থেকে ২৪টি মনিটর, ২৪টি সিপিইউ ও ১ হাজার ৭৯৬ টি পাইরেটেড সিডি এবং প্রচুর জাল সনদ, এনআইডি ও কম্পিউটার সামগ্রী জব্দ করা হয়।

সোমবার দুপুরে র‌্যাব-১১’র সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান (পিএসসি) এর সত্যতা নিশ্চিৎ করেছেন।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল কামরুল হাসান জানায়, পাইরেসী ও অশ্লীলতার বিরুদ্ধে চলমান তৎপরতার ধারাবাহিকতায় গত রবিবার (১৮ মার্চ) রাত ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-১১ ও চলচ্চিত্রে অশ্লীলতা এবং পাইরেসী বিরোধী টাস্কফোর্স এর সদস্যদের সমন্বনয়ে গঠিত আভিযানিক দল নরসিংদী জেলার মাধবদী থানাধীন সোনার বাংলা মার্কেট ও স্কুল মার্কেট এবং নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন রেলওয়ে মার্কেটে অভিযান পরিচালনা করে। এ অভিযানে পর্ণোগ্রাফি ও পাইরেসীর সাথে জড়িত ২৪ জনকে এবং অপর একটি অভিযানে ফতুল্লার মাসদাইর এলাকা থেকে জাল জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত সনদ ও বিভিন্ন জাল সার্টিফিকেট তৈরীর সাথে জড়িত ১ জনকে গ্রেফতার হয়েছে হয়েছে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ২৪টি মনিটর, ২৪টি সিপিইউ ও ১ হাজার ৭৯৬টি পাইরেটেড সিডি এবং প্রচুর জাল সনদ, এনআইডি ও কম্পিউটার সামগ্রী জব্দ করা হয়।
ধৃতরা হলো, নরসিংদী জেলার করিমের ছেলে মোঃ ডালিম (২৫), মিজান মিয়ার ছেলে মোঃ কাওসার (২২), মোঃ হাবিবুল্লাহর ছেলে মোঃ আরিফুল ইসলাম (২০), আবুল হাসেমের ছেলে মোঃ রাসেল মিয়া (২৫), মোঃ ওহেদ আলীর ছেলে মোঃ ইব্রাহিম (৩০), মোঃ কামরুজ্জামানের ছেলে মোঃ নাহিদ হাসান (২২), মোঃ সুলতান মিয়ার ছেলে মোঃ সেলিম (২১), জাকির হোসেনের ছেলে মোঃ সোহাগ মিয়া (২৫), কাজী জলিলের ছেলে কাজী জুয়েল (২৬), মৃত ওহেদ আলীর ছেলে ছেলে মোঃ শামীম (২৭), আব্দুল মালেক মিয়ার ছেলে মোঃ ইদ্রিস মিয়া (৪০), জয়ধর আলীর ছেলে মোঃ শামীম মিয়া (২৫), জাকির হোসেনের ছেলে মোঃ রাজু আহমেদ (২৩), মৃত কাজী লিল মিয়ার ছেলে কাজী দিপু (২০), মালু মিয়ার ছেলে মোঃ মামুন (২৮), মোঃ আবুল কালামের ছেলে ইউসূফ মিয়া (২২), কাজী রবিউল মিয়ার ছেলে কাজী বিল্লাল (২০) ও নারায়ণগঞ্জ জেলার আবুল হোসেনের ছেলে মোঃ শাকিল মিয়া (২৪), আমির হোসেনের ছেলে মোঃ মনির হোসেন (৪০), মৃত ওসমান গনি দেওয়ানের ছেলে মোঃ রবিন দেওয়ান (৪২), মৃত মঙ্গল মিয়ার ছেলে মোঃ আকাশ (৩৬), মোঃ আলী খানের ছেলে মোঃ মাসুদ আলম (২৮) ও মৃত শুক্কুর আলীর ছেলে মোঃ মাসুদ রানা এবং পাবনা জেলার সাথিয়া থানার বাসিন্ধা এবং ফতুল্লা থানার মাসদাইর বেপারীর মোড়ের নিউ মডেল লাইব্রেরীর মালিক মাসুদ রানা (২৬)।
এসময় র‌্যাব আরো জানায়, এ ধরনের অসাধু ব্যক্তিদের অপতৎপরতায় বাংলাদেশের ফিল্ম ও মিউজিক শিল্প ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অশ্লীল প্রচারের মাধ্যমে তারা একদিকে যেমন যুব সমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছে অন্যদিকে তেমনি অপসংস্কৃতি প্রচারের মাধ্যমে আমাদের সুদীর্ঘ সময়ের লালিত মূল্যবোধকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। তাদের অপরাধ মূলক কর্মকান্ডের ফলে যুবসমাজের মধ্যে বিকৃত রুচির প্রচার ও প্রসার লাভ করছে।
এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পি সমিতির সাধারন সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, প্রখ্যাত ব্যান্ড সংগীত শিল্পি শাফিন আহমেদ, সংগীত শিল্পি তাবিজ ফারুক, মুন, এলিজা পুতুল, চিত্রনায়িকা শাহনুর ও কেয়া। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানায়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com