রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর

ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর

 

কালের খবর রিপোর্ট :

ট্রাফিক ওয়ারী বিভাগ ঢাকা মেট্রোপলিটন পুলিশের অভ্যন্তরে যানচলাচল স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ট্রাফিক ওয়ারী বিভাগের এলাকার মধ্য দিয়ে দক্ষিণ বঙ্গের ২১টি জেলা, চট্টগ্রাম সিলেট এবং ঢাকা জেলার ১৭টি জেলাসহ মোট ৩৮টি জেলার যানবাহন এই বিভাগের মধ্য দিয়ে গমনাগমন করে।

দৈনিক কালের খবর পত্রিকার সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

মহানগরীর মধ্য দিয়ে ফিটনেসবিহীন বা ত্রুটিপূর্ণ যান চলাচলের কারণে সৃষ্ট যানজট এবং দুর্ঘটনা মোকাবেলায় জিরো টলারেন্স নীতি নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাবিবুর রহমান এর নেতৃত্বে ট্রাফিক ওয়ারী বিভাগকে ফিটনেসবিহীন যানবাহন মুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ওয়ারী বিভাগ) মোহাম্মদ আশরাফ ইমাম।

গত তিন দিন বা ৭২ ঘণ্টায় অভিযান পরিচালনা করে ১ হাজার ১৬৪টি বাস, ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, সিএনজি ও হোন্ডার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ (জরিমানা ব্যতীত) করা হয়েছে, যার মধ্যে ৮১টি যানবাহন আটক করা হয়েছে। ফিটনেসবিহীন বা ত্রুটিপূর্ণ যানবাহনগুলো চলাচলবিহীন অবস্থায় পড়ে থাকলে মালিকের আর্থিক ক্ষতি হয়। তাই মালিকরা রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, ফিটনেস সার্টিফিকেট, রুট পারমিট এবং অন্যান্য খাতে বিশাল অংকের টাকা জরিমানা দিয়ে গাড়ি ছাড়িয়ে নিচ্ছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com