বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর হজযাত্রা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কালের খবর সাতক্ষীরায় কাঙ্খিত বৃষ্টিপাত দেখা দিয়েছে জনমনে স্বস্তি। কালের খবর টেকনাফে পণ্য পাচার নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা, থানায় জিডি। কালের খবর এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর
কুমিল্লায় নোংরা পরিবেশের জন্য এক প্রতিষ্ঠানকে সিলগালাসহ আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা। কালের খবর

কুমিল্লায় নোংরা পরিবেশের জন্য এক প্রতিষ্ঠানকে সিলগালাসহ আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা। কালের খবর

 

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা, কালের খবর :
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কোমল পানীয় (সফট ড্রিংকস) পাউডার উৎপাদন করায় এক প্রতিষ্ঠানকে সিলগালাসহ আরও দুই প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গত ১৩ মার্চ দিনব্যাপী এসব অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলা প্রশাসন ও বিএসটিআই।

মোবাইল কোর্ট পরিচালনা করেন কুমিল্লার সিনিয়র সহকারী কমিশনার ফাহরিয়া ইসলাম, প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লার পরিদর্শক (মেট্রোলজি) মো. হাফিজুর রহমান। সহযোগিতায় ছিলেন সহকারী পরিচালক (মেট্রোলজি) মোহাম্মদ আনিছুর রহমান।

এ বিষয়ে বিএসটিআই কুমিল্লার উপপরিচালক কে এম হানিফ বলেন, কুমিল্লার চৌদ্দগ্রাম বিসিক শিল্পনগরীর মিজান অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেড দীর্ঘদিন ধরে নোংরা, অস্বাস্থ্যকর এবং মানবস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ পরিবেশে সফট ড্রিংকস পাউডার উৎপাদন, মোড়কজাত ও বাজারজাত করে আসছিল। তাই প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেওয়া হয়। এ সময় প্রতিষ্ঠানে থাকা আনুমানিক সাড়ে তিন লাখ টাকার মালামাল জব্দ করা হয়।’
উপপরিচালক কে এম হানিফ বলেন, একই এলাকার মিয়াজি অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ পণ্য মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত চাল পণ্য মোড়কজাত ও বাজারজাত করে এবং বিএসটিআই ভেরিফিকেশন সনদ ছাড়াই ট্রাকওয়ে ব্রিজ স্কেল বাণিজ্যিক কাজে ব্যবহার করছিল। তাই এই প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।বে ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের আরেক প্রতিষ্ঠান নিবন্ধন ছাড়াই চাল, বিস্কুট, ব্রেড, কেক, ফার্মেন্টেড মিল্ক, রসমালাই মোড়কজাত ও বাজারজাত করে আসছিল। তাই ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com