মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর
সাকিব আল হাসানের সেই ব্যাট নিলামে বিক্রি হলো ২০ লাখ টাকা। কালের খবর

সাকিব আল হাসানের সেই ব্যাট নিলামে বিক্রি হলো ২০ লাখ টাকা। কালের খবর

কালের খবর ডেস্ক :
ইতিহাস গড়া সাকিব আল হাসানের সেই ব্যাট নিলামে বিক্রি হলো ২০ লাখ টাকায়। সর্বোচ্চ দরদাতা হিসেবে ব্যাটটি নিজের করে নিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি রাজ।  (২২শে এপ্রিল) দুপুর থেকে ৫ লাখ ভিত্তিমূল্যে নিলাম শুরু হয়ে শেষ হয় রাত সোয়া ১১টায়।

গত বছরের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে মোট ৬০৬ রানের করার পাশাপাশি ১১টি উইকেট নেয়ার অনন্য ইতিহাস গড়েন সাকিব আল হাসান। বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। মাহমুদুল্লাহ রিয়াদের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করার কৃতিত্বও দেখান সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে এক আসরে ৫ ফিফটির পাশাপাশি ২ সেঞ্চুরির কীর্তি গড়েন তিনি। বিশ্বকাপের এক আসরে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার অনন্য বিশ্বরেকর্ড গড়েন সাকিব। এছাড়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে ৬০০ রান করার কৃতিত্ব দেখান বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়।

বিশ্বকাপে এই একটি ব্যাট দিয়েই এত এত রেকর্ড গড়েন সাকিব। এটা সাকিবের সবচেয়ে প্রিয়। এই ব্যাট দিয়ে দেড় হাজারেরও বেশি রান করেছেন তিনি। করোনা ভাইরাসের এই সঙ্কটময় পরিস্থিতি প্রিয় সেই ব্যাট নিলামে তুলে অসহায়দের পাশে দাঁড়ালেন তিনি। এখান থেকে পাওয়া অর্থের পুরোটা চলে যাবে সাকিব আল ফাউন্ডেশনের তহবিলে।

পর্যায়ক্রমে নিলামে উঠবে ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা এবং ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিকুর রহীমের ব্যাট এবং এশিয়া কাপের ফাইনালে ১১৭ বলে ১২১ রান করা লিটন দাসের সেই ব্যাটও।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com