শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
মহাজোটেও ঠাঁই হলো না সমশের মবিনের। কালের খবর

মহাজোটেও ঠাঁই হলো না সমশের মবিনের। কালের খবর

সিলেট প্রতিনিধি, কালের খবর  :

দলবদল করে বিকল্পধারায় যোগ দিয়েও মহাজোটে ঠাঁই হলো না সমশের মবিন চৌধুরীর। প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন তিনি। সিলেট-৬ আসনে মহাজোট থেকে তার প্রার্থিতার কথা শোনা গেলেও অবশেষে এ আসন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এ কারণে ক্ষুব্ধ সমশের মবিন চৌধুরী। তিনি বিকল্পধারা থেকে এ আসনে মনোনয়ন জমা দেবেন বলে জানিয়েছেন। অন্যদিকে মৌলভীবাজার-২ আসনেও বিকল্পধারার প্রার্থী এমএম শাহীনের ভাগ্য ঝুলে আছে। তার আসনে আওয়ামী লীগ থেকে গতরাত পর্যন্ত কারো নাম ঘোষণা করা হয়নি। এ আসনে মহাজোটের প্রার্থী হতে জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ হুসেইন মুহম্মদ এরশাদের দ্বারস্থ হয়েছেন সাবেক এমপি নবাব আলী আব্বাসও।

কূটনীতিক সমশের মবিন চৌধুরীকে নিয়ে এবার সিলেটের ভোটের মাঠে আলোচনা তুঙ্গে।

নির্বাচনকে সামনে রেখে মাসখানেক আগে তিনি নীরবতা ভেঙে বিকল্পধারায় যোগ দেন। এরপর তাকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য করা হয়। দলটির নীতিনির্ধারকও হন তিনি। তার যোগদানের পর থেকেই বিকল্পধারা মহাজোটভুক্ত হচ্ছে বলে আলোচনা জোরালো হয়। নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হওয়ার প্রক্রিয়ায় রয়েছে বিকল্পধারা। সিলেট-৬ আসনে বিকল্পধারা থেকে মহাজোটের প্রার্থী চাওয়া হয়েছিল সমশের মবিন চৌধুরীকে। এ নিয়ে সমশের মবিনের পক্ষে গ্রিন সিগন্যালও ছিল জোটের পক্ষ থেকে। কিন্তু গতকাল আওয়ামী লীগের ঘোষিত ফলাফলে সিলেট-৬ আসন থেকে প্রার্থী ঘোষণা দেয়া হয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে।

নাহিদের নাম ঘোষণার পর ক্ষুব্ধ বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য সমশের মবিন চৌধুরী। গতকাল রাতে তিনি মানবজমিনকে জানিয়েছেন- ‘আমি নির্বাচন করছি। সিলেট-৬ আসনে মনোনয়নপত্র জমা দেবো।’ তিনি বিকল্প ধারার হয়ে এ নির্বাচনে অংশ নেবেন বলে জানান। নির্বাচন থেকে সরে যাওয়ার তার সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি। সমশের মবিনের কঠোর অবস্থানের কারণে জোটগতভাবে এ আসন নিয়ে বিদ্রোহের কবলে পড়তে পারে আওয়ামী লীগ। সমশের মবিনের বাড়ি সিলেটের গোলাপগঞ্জে। এলাকায় তাদের পারিবারিক ঐতিহ্যও রয়েছে।

মৌলভীবাজার-২ আসন এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আলোচনায়। এ আসন থেকে এবার ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হতে পারেন জোটটির অন্যতম শীর্ষ নেতা সুলতান মুহাম্মদ মনসুর আহমদ। এ কারণে এ আসনের সাবেক প্রার্থী এমএম শাহীন মনোনয়নের আশায় বিএনপি ছেড়ে বিকল্পধারায় যোগ দিয়েছেন। আলোচনায়ও আছে শাহীনের নাম। গতকাল রাত পর্যন্ত এ আসনে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। আর জোটগতভাবে এখনো শাহীনের মনোনয়নের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তও হয়নি। ফলে শাহীনের ভাগ্যও ঝুলে আছে। শাহীন এ আসন থেকে মহাজোট থেকে প্রার্থী হলে তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন। অন্যদিকে- ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মনসুর হলে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। ফলে এ আসনের ভোটের সমীকরণ ঠিক উল্টো।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com