বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ০৮:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর প্রেমের টানে কুড়িগ্রামে এসে লাশ হয়ে ফিরলো বাড়ী। কালের খবর শহীদদের স্মরণ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। কালের খবর
মহাজোটেও ঠাঁই হলো না সমশের মবিনের। কালের খবর

মহাজোটেও ঠাঁই হলো না সমশের মবিনের। কালের খবর

সিলেট প্রতিনিধি, কালের খবর  :

দলবদল করে বিকল্পধারায় যোগ দিয়েও মহাজোটে ঠাঁই হলো না সমশের মবিন চৌধুরীর। প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন তিনি। সিলেট-৬ আসনে মহাজোট থেকে তার প্রার্থিতার কথা শোনা গেলেও অবশেষে এ আসন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এ কারণে ক্ষুব্ধ সমশের মবিন চৌধুরী। তিনি বিকল্পধারা থেকে এ আসনে মনোনয়ন জমা দেবেন বলে জানিয়েছেন। অন্যদিকে মৌলভীবাজার-২ আসনেও বিকল্পধারার প্রার্থী এমএম শাহীনের ভাগ্য ঝুলে আছে। তার আসনে আওয়ামী লীগ থেকে গতরাত পর্যন্ত কারো নাম ঘোষণা করা হয়নি। এ আসনে মহাজোটের প্রার্থী হতে জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ হুসেইন মুহম্মদ এরশাদের দ্বারস্থ হয়েছেন সাবেক এমপি নবাব আলী আব্বাসও।

কূটনীতিক সমশের মবিন চৌধুরীকে নিয়ে এবার সিলেটের ভোটের মাঠে আলোচনা তুঙ্গে।

নির্বাচনকে সামনে রেখে মাসখানেক আগে তিনি নীরবতা ভেঙে বিকল্পধারায় যোগ দেন। এরপর তাকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য করা হয়। দলটির নীতিনির্ধারকও হন তিনি। তার যোগদানের পর থেকেই বিকল্পধারা মহাজোটভুক্ত হচ্ছে বলে আলোচনা জোরালো হয়। নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হওয়ার প্রক্রিয়ায় রয়েছে বিকল্পধারা। সিলেট-৬ আসনে বিকল্পধারা থেকে মহাজোটের প্রার্থী চাওয়া হয়েছিল সমশের মবিন চৌধুরীকে। এ নিয়ে সমশের মবিনের পক্ষে গ্রিন সিগন্যালও ছিল জোটের পক্ষ থেকে। কিন্তু গতকাল আওয়ামী লীগের ঘোষিত ফলাফলে সিলেট-৬ আসন থেকে প্রার্থী ঘোষণা দেয়া হয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে।

নাহিদের নাম ঘোষণার পর ক্ষুব্ধ বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য সমশের মবিন চৌধুরী। গতকাল রাতে তিনি মানবজমিনকে জানিয়েছেন- ‘আমি নির্বাচন করছি। সিলেট-৬ আসনে মনোনয়নপত্র জমা দেবো।’ তিনি বিকল্প ধারার হয়ে এ নির্বাচনে অংশ নেবেন বলে জানান। নির্বাচন থেকে সরে যাওয়ার তার সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি। সমশের মবিনের কঠোর অবস্থানের কারণে জোটগতভাবে এ আসন নিয়ে বিদ্রোহের কবলে পড়তে পারে আওয়ামী লীগ। সমশের মবিনের বাড়ি সিলেটের গোলাপগঞ্জে। এলাকায় তাদের পারিবারিক ঐতিহ্যও রয়েছে।

মৌলভীবাজার-২ আসন এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আলোচনায়। এ আসন থেকে এবার ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হতে পারেন জোটটির অন্যতম শীর্ষ নেতা সুলতান মুহাম্মদ মনসুর আহমদ। এ কারণে এ আসনের সাবেক প্রার্থী এমএম শাহীন মনোনয়নের আশায় বিএনপি ছেড়ে বিকল্পধারায় যোগ দিয়েছেন। আলোচনায়ও আছে শাহীনের নাম। গতকাল রাত পর্যন্ত এ আসনে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। আর জোটগতভাবে এখনো শাহীনের মনোনয়নের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তও হয়নি। ফলে শাহীনের ভাগ্যও ঝুলে আছে। শাহীন এ আসন থেকে মহাজোট থেকে প্রার্থী হলে তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন। অন্যদিকে- ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মনসুর হলে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। ফলে এ আসনের ভোটের সমীকরণ ঠিক উল্টো।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com