শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
বরেণ্য সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই। কালের খবর

বরেণ্য সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর : দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান গোলাম সারওয়ার আর নেই। সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন গোলাম সারওয়ার। হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি। গত রোববার হঠাৎ করে তাঁর রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় আজ বিকেল ৫টার দিকে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে জানায় দৈনিক সমকাল।

বরেণ্য সাংবাদিক ও সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার গত ২৯ জুলাই মধ্যরাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। এরপর গত ৩ আগস্ট তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা শুরু হওয়ার পর তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল।
সাংবাদিকতায় অবদানের জন্য ২০১৪ সালে একুশে পদকে ভূষিত হন গোলাম সারওয়ার।
বরিশালের বানারীপাড়া উপজেলায় এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৪৩ সালের ১ এপ্রিল জন্মগ্রহণ করেন গোলাম সারওয়ার। তিনি ছিলেন মরহুম গোলাম কুদ্দুস মোল্লা ও মা মরহুম সিতারা বেগমের জ্যেষ্ঠ সন্তান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাবস্থায় ১৯৬২ সালে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক ‘আজাদী’র বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন গোলাম সারওয়ার। তিনি দৈনিক ইত্তেফাকে দীর্ঘ ২৭ বছর বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন। পেশাদার ও সৃজনশীল সাংবাদিকতায় তাঁর ছিল অসাধারণ দক্ষতা। ১৯৯৯ সালে তাঁর হাত দিয়েই প্রতিষ্ঠিত হয় দৈনিক যুগান্তর। তিনি ছিলেন দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক। ২০০৫ সালে দৈনিক সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com