বুধবার, ১১ মে ২০২২, ০৯:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর নবীনগরে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপির জানাজা অনুষ্ঠিত হবিগঞ্জের মাধবপুরে তরুণীর স্তন ও হাত কেটে দিয়েছে বখাটেরা। কালের খবর নবীনগরে তিন বছর পর কবর থেকে মুক্তিযোদ্ধার লাশ উত্তোলন। কালের খবর কবিগুরুর ১৬১ তম জন্মজয়ন্তীতে ৩ দিন ব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন আগামীকাল। কালের খবর নবীনগরে ৯৮ শিক্ষা ব্যাচের উদ্যোগে বনাঢ্য ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত। কালের খবর নিজাম উদ্দিন হাজারী’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে ফেনী বিএমএসএফ’র স্মারকলিপি প্রদান। কালের খবর ‘মাসিক ৩২ লাখ টাকা চাঁদায়’ মহাসড়কে চলছে লেগুনা!
দুই শিক্ষার্থী নিহতের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ। কালের খবর

দুই শিক্ষার্থী নিহতের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ। কালের খবর

কালের খবর প্রতিবেদক : সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার, নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের ঘটনায় সংহতি জানিয়ে বিক্ষোভ ও সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাস বন্ধ থাকলেও আজ বৃহস্পতিবারের এ আন্দোলনে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সিলেট-সুনামগঞ্জ রোডে মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরে একটি বিক্ষোভ মিছিল প্রধান সড়ক থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করেন। এ সময় নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগসহ বিভিন্ন প্ল্যাকার্ড বহন করেন তারা। বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। বুধবার চতুর্থ দিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে।

এদিকে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার বিকালে এ তথ্য সাংবাদিকদের জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবারেই যাত্রাবাড়ী শনিরআখড়া এলাকায় উল্টোপথে আসা দ্রুতগতির একটি পিকআপ (মাঝারি ট্রাক) ফয়সাল নামে আন্দোলনরত এক শিক্ষার্থীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়।
আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com