রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাসিরনগরে দুর্নীতির মাধ্যমে প্রতিবন্ধী ভাতা তুলছেন ১২ সুস্থ ব্যক্তি। কালের খবর সখীপুরে ছাত্রলীগের দু-গ্রুপের পাল্টাপাল্টি মিছিল সমাবেশ। কালের খবর সলিমগঞ্জে প্রতারক দালাল চক্রের কান্ড : আদালতে মামলা থাকা সম্পত্তি গোপনে বিক্রি করার অপচেষ্টা। কালের খবর তাড়াশে ৪৫ টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু। কালের খবর বাঘারপাড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগ – বোয়ালমারীতে মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন। কালের খবর বেনাপোলে ৭টি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বিএনপি সকল সম্প্রদায়ের মানুষের পাশে ছিল, দুর্গাপূজায় বস্ত্র বিতরণে : আমীর খসরু। কালের খবর। মাদারীপুরে আসাফো’র সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর ফরিদপুর চাঁদাবাজির অভিযোগে ৩ ছাত্রলীগ নেতাকর্মী গ্রেপ্তার। কালের খবর
দুই শিক্ষার্থী নিহতের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ। কালের খবর

দুই শিক্ষার্থী নিহতের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ। কালের খবর

কালের খবর প্রতিবেদক : সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার, নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের ঘটনায় সংহতি জানিয়ে বিক্ষোভ ও সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাস বন্ধ থাকলেও আজ বৃহস্পতিবারের এ আন্দোলনে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সিলেট-সুনামগঞ্জ রোডে মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরে একটি বিক্ষোভ মিছিল প্রধান সড়ক থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করেন। এ সময় নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগসহ বিভিন্ন প্ল্যাকার্ড বহন করেন তারা। বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। বুধবার চতুর্থ দিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে।

এদিকে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার বিকালে এ তথ্য সাংবাদিকদের জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবারেই যাত্রাবাড়ী শনিরআখড়া এলাকায় উল্টোপথে আসা দ্রুতগতির একটি পিকআপ (মাঝারি ট্রাক) ফয়সাল নামে আন্দোলনরত এক শিক্ষার্থীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়।
আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com