শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝাড়ফুঁকের নামে গৃহবধূকে ধর্ষণ কবিরাজ ও তার সহযোগী গ্রেফতার। কালের খবর শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি টেম্পুর মুখোমুখি সংঘর্ষে নিহত ২ ; আহত ৩। কালের খবর পোরশায় কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন। কালের খবর সীতাকুণ্ডে প্রাণনাশের হুমকি দিয়ে ব্যবসায়ীর পৈতৃক সম্পত্তি জবরদখল করে গৃহ নির্মাণ। কালের খবর পাংশার হাতুড়ি বাহিনীর প্রধান একাধিক মামলার আসামি জনি কে পিটিয়ে জখম করলো দূর্বৃত্তরা। কালের খবর টঙ্গীতে লকডাউনের সুযোগে বিরোধপূর্ণ জমি দখলের চেষ্টা! কালের খবর মেডিকেলে ভর্তির প্রশ্ন ফাঁসে ২৪ জন চিহ্নিত : সবাই এখন কোটিপতি। কালের খবর করোনার তাণ্ডবে ৯০ পুলিশ প্রাণ হারালেন। কালের খবর বরগুনার তালতলীতে প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে ন্যায্য মুল্যে ডিম ও দুধ বিক্রি শুরু। কালের খবর সখীপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু। কালের খবর
ডেমরার ডিপিডিসি বিদ্যুৎ কর্মকর্তাদের ঘুষ বানিজ্যে অতিষ্ঠ এলাকাবাসী । কালের খবর

ডেমরার ডিপিডিসি বিদ্যুৎ কর্মকর্তাদের ঘুষ বানিজ্যে অতিষ্ঠ এলাকাবাসী । কালের খবর


মো: ইমরান ভূইয়া শুভ, কালের খবর, ঢাকা  :  ডেমরা ডিপিডিসি বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের গাফলতির কারণে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের ৫ টি গ্রামের দু’শতাধিক গ্রাহক এখন বিদ্যুৎহীন। রমজান মাসে হঠাৎ বিদ্যুৎহীন হওয়ার কারণে দুর্ভোগের শিকার হতে হচ্ছে এলাকাবাসীর। এলাকাগুলো পল্লী বিদ্যুতের আওতাধীন এলাকা দাবী তুলে শনিবার দুপুরে গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ডিপিডিসি’র কর্মকর্তারা। এতে ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী সহকারী প্রকৌশলীসহ দুর্ণীতিবাজ কর্মকর্তাদের অপসারণের দাবী জানিয়ে বিকাল সাড়ে ৫ টায় চনপাড়া-নগরপাড়া সড়কে ঝাড়– নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। আগামী ৭২ ঘন্টার মধ্যে ঐ কর্মকর্তাদের অপসারণ করা না হলে বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ, মানবন্ধনসহ বড় ধরণের কর্মসূচী দেওয়ার হুশিয়ারি দিয়েছে।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানান, নব্বই দশকের পর থেকে কায়েতপাড়া ইউনিয়রে নগরপাড়া, খামারপাড়া, কায়েমশাইর, দেলপাড়া, তালাশকুটসহ প্রায় ১৫ টি গ্রামের লোকজন ডিপিডিসি (তৎকালীন ডেসা) বিদ্যুৎ ব্যবহার করে আসছে। গত দু’বছর আগে এ এলাকাগুলোর মধ্যে শুধু নগরপাড়া এলাকায় বেশ কিছু গ্রাহকদের পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়া হয়।

শনিবার সকালে বিনা নোটিশে ডিপিডিসি’র সহকারী প্রকৌশলী বদরুল আলমের নেতৃত্বে হঠাৎ করেই নগরপাড়াসহ ডিপিডিসির দু’শতাধিক গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এসময় স্থানীয় দু’সাংবাদিক প্রতিবাদ করলে ঐ কর্মকর্তারা তাদের সঙ্গে অশোভন আচরণ করেন ও সাংবাদিকদের ভিডিও চিত্র ধারণ করেন। একপর্যায়ে বিকাল সাড়ে ৫ টায় বিক্ষুব্ধ গ্রাহক ও এলাকাবাসীরা মিলে সহকারী প্রকৌশলী বদরুল আলম, উপ-সহকারী মনির হোসেন, হাফিজুর রহমান, ফোরম্যান শরিফ হোসেনের অপসারন দাবী করেন। এসময় উত্তেজিত জনতা চনপাড়া-নগরপাড়া সড়কে ঝাড়– নিয়ে মিছিল বের করে। স্থানীয় গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে বলেন, যাদের এক বছর আগে সংযোগ বিচ্ছিন্ন করেছে, তাদেরও ভূতুড়ে বিল আসছে মাসের পর মাস। এভাবে প্রায় ৭শ’ গ্রাহকের ভূূতুড়ে বিল দিয়ে আসছে দীর্ঘদিন ধরে। এসব কর্মকর্তাদের যোগসাজশেই ৪ টি কারখানায় প্রায় কয়েক’শ ব্যটারিচালিত রিকসায় চার্জ দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে ডিপিডিসি’র ডেমরা শাখার নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম মিয়া বলেন, উপড়ের নির্দেশ রয়েছে। তবে কর্মকর্তারা যদি খারাপ আচরণ করে সেটার ব্যবস্থা নেওয়া হবে। ব্যাটারিচালিত রিকসার ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

              দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com