বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
প্রথম চুমু : তোমায় অসাধারণ লাগছে : নববধূ মেগানকে হ্যারি

প্রথম চুমু : তোমায় অসাধারণ লাগছে : নববধূ মেগানকে হ্যারি

রত্না বেগম হালিমা, কালের খবর   : প্রায় ৬০০ রাজকীয় অতিথিসহ গোটা বিশ্বকে সাক্ষী রেখে বিয়েবন্ধনে আবদ্ধ হলেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও সাবেক হলিউড অভিনেত্রী মেগান মের্কেল। ভাই প্রিন্স উইলিয়ামের সঙ্গে সেন্ট জর্জ চ্যাপেলে আসেন হ্যারি। অন্যদিকে রাজপরিবারের নতুন সদস্য মেগান আসেন তা মা ডোরিয়া রাগল্যান্ডের সঙ্গে।

হ্যারি-মেগান বিয়ের আসরে আসার আগে চ্যাপেলে প্রবেশ করেন রাণী এলিজাবেথ, প্রিন্স ফিলিপ, প্রিন্সেস অ্যানি, প্রিন্স অ্যান্ডু, প্রিন্স ফিলিপ, ক্যামিলিয়া, প্রিন্স উইলিয়াম, কেট মিডলটন, প্রিন্সেস বিয়াত্রিস ও প্রিন্সেস ইউজিনি।

এরপর দেখা যায় নববধূকে বহন করা গাড়ী। গাড়ী থেকে সেন্ট জর্জ চ্যাপেল পর্যন্ত একাই হেঁটে এসেছিলেন মেগান। চ্যাপেলের দরজা থেকে তাকে স্বাগত জানান প্রিন্স চার্লস। চার্লসের হাত ধরেই বিয়ের মঞ্চে আসেন তিনি। এই সময় রাজঐতিহ্য অনুযায়ী ছয় শিশুকে সঙ্গে নিয়ে হাজির হন ‘ডাচেস অব কেমব্রিজ’ কেট মিডলটন।

মেগান চ্যাপেলে আসার আগে বেশ আবেগপ্রবণ ও কিছুটা অশান্ত দেখাচ্ছিল হ্যারিকে। তবে মেগান ছিলেন পুরেপুরিই শান্ত। প্রথমবারের মত নববধূর সাজে মেগান দেখা মাত্রই হ্যারি বলে উঠলেন ‘তোমায় অসাধারণ লাগছে’। মিষ্টি হাসি দিয়ে হবু জীবনসঙ্গীকে যেন নিজের মনের কথাও বলে দিলেন মেগান।

এদিকে নিজের মেয়েকে বিয়ের মঞ্চে দেখে আবেগ লুকাতে পারেন নি মেগানের মা। তার চোখ ছিল অশ্রুসজল। তবে মেগানকে বেশ প্রাণবন্ত ও হাসিখুশি দেখাচ্ছিল।

রাজকীয় বিয়েকে কেন্দ্র করে এক সপ্তাহ আগে থেকেই বার্কশায়ার শহরে জড়ো হয়েছিলেন দশ হাজারেরও বেশি রাজপরিবারের ভক্ত। ক্যাম্প গেড়েছেন দিনের পর দিন ধরে। উইন্ডসর ক্যাসেলে ১ লাখেরও বেশি মানুষ বিয়ে উপভোগ করেছেন।

হ্যারি-মেগানের এই বিয়েতে ৬০০ প্রধান অতিথিসহ আমন্ত্রণ পেয়েছেন মোট ২ হাজারেও বেশি অতিথি। সেন্ট জর্জ চ্যাপেলে রাজ-পরিবারের আত্মীয়, বন্ধু, মানবাধিকার কর্মী ও উল্লেখযোগ্য ব্যক্তিত্বরা আমন্ত্রণ পেয়েছেন। বিয়ের অনুষ্ঠানে দেখা গিয়েছে অপরাহ উইনফ্রে, ইদরিস এলবা এবং জেমস ব্লুন্ট, জর্জ ক্লুনি ও ডেভিড বেকহামের মত জনপ্রিয় মুখকে। ছিলেন মেগান মের্কেলের হলিউডের বন্ধু ও সহকর্মীরা।

‘সুইটস’ সিরিজের অভিনেতা-অভিনেত্রীরাও আমন্ত্রণ পেয়েছেন রাজপরিবারের বিয়েতে। ভারতীয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়াওকে দেখা গিয়েছে ঐতিহ্যবাহী রাজকীয় সাজে। সিল্কের ফ্লোরাল পোশাকে সঙ্গী জেমসকে নিয়ে হাজির হয়েছেন ‘ডাচেস অব কেমব্রিজ’ কেট মিডলটনের বোন পিপা মিডলটন। অক্টোবরে প্রথম সন্তানের প্রত্যাশা করছেন তিনি। গত বছরের অক্টোবরে বার্কশায়ারেই তাদের রাজকীয় বিয়ে হয়েছিল

…..দৈনিক কালের খবর

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com