মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুবদলের দোষ আওয়ামী লীগের উপর চাপিয়ে বিবৃতির প্রতিবাদ। কালেন খবর সালিশে চুলের মুঠি ধরে মহিলাকে প্রকাশ্যে মারধর ভিডিও ভাইরাল ডিইউজে(একাংশ) সভায় নারী সাংবাদিককে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জে অবৈধ স্বর্ণ বেচাকেনার বৈধ হাট । কালের খবর প্রায় ৩ বছর পর মোরেলগঞ্জে উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন। কালের খবর আখাউড়ায় আইনমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝাড়ু মিছিল। কালের খবর বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর
বাঞ্ছারামপুরের মানববন্ধনে নদী ভাঙ্গনের আশংঙ্কায় ইজারা বন্ধের জোরালো দাবী

বাঞ্ছারামপুরের মানববন্ধনে নদী ভাঙ্গনের আশংঙ্কায় ইজারা বন্ধের জোরালো দাবী

 

 

 

 

 

মোঃ কবির হোসেন, বাঞ্ছারামপুর প্রতিনিধি

ব্রাহ্মনবাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার (মরিচাকান্দি) মেঘনা নদী থেকে বালু উত্তোলনের কারণে উলুকান্দি, মরিচাকান্দি,ডোমরাকান্দি ও জয়কালিপুর গ্রামের নদী ভাঙ্গন এর হাত থেকে রক্ষা করার প্রত্যয়ে এলাকার নারী,পুরুষ, জনপ্রতিনিধি ও জনসাধারন বুধবার সকাল ১১ টায় বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ চত্ত্বরে কয়েক হাজার লোক সমবেত হয়ে মানব বন্ধন করে ও উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা ভূমি অফিসার এর কাছে স্মারক লিপি প্রদান করে।

মানববন্ধনের প্রধান বক্তা মোঃ হুমায়ুন কবির বলেন, আমাদেরকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করুন। মেয়াদ শেষে ইজারা মুক্ত করার জন্য আমরা আগেও অভিযোগ করেছি। এবারও মানব বন্ধন করছি সামনে আরো কঠোর কর্মসুচি রাখবো । এখানে ৩ টি ড্রেজার চলার কথা থাকলেও তা বেড়ে ২০-২৫ টি ড্রেজার দ্বারা বালু উওলোনের কাজ চলছে। আর এদিকে আমাদের জমি ভাঙ্গন শুরু করেছে। ফলে কয়েকটি গ্রামের লোকজন একত্রে আমরা গ্রামবাসির ফসলি জমি, বসতবাড়ি, ভেঙ্গে যাচ্ছে, জমি এবং ফসল হারাচ্ছে অসহায় এই গরিব দুঃখি মানুষগুলো। তারা থাকার জায়গাও পাবে না।

এ নিয়ে বাঞ্ছারামপুর উপজেলা এসিল্যান্ড (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আলমগীর হুসেন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,এটা ডিসি অফিসের অনুমতি আছে,তার পরও আমি ইজারাদারকে তার কাগজপত্র নিয়ে আসতে বলেছি। আমি কাগজপত্র না দেখে কোন কিছু বলতে পারছিনা। তারা কাগজ নিয়ে আসলে আমি এর ব্যাবস্থা নিব। ইজারাদার মো.মতিন সরকার এর সাথে যোগাযোগ করতে চাইলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

উক্ত মানববন্ধনে উপস্থিতি ছিলেন, মজিদ মেম্বার, ছিদ্দিকুর রহমান মেম্বার, আলমগির হুসেন,যুবলীগ নেতা সামছুল হক খোকা, মেনু মিয়া, কবির হুসেন,আঃ আওয়াল,জাহাঙ্গীর আলম ও মিঃ রফিক মাষ্টার প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com