সোমবার, ২১ জুন ২০২১, ০১:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলের আরও ৩শ’ গৃহহীন পরিবারের স্বপ্ন পূরণ। কালের খবর সব নৌযানের রুট পারমিট বাধ্যতামূলক হচ্ছে। কালের খবর কামরাঙ্গীরচরে কিশোর গ্যাং হোতা মাসুদ মিন্টু ককটেলসহ গ্রেফতার। কালের খবর নবীনগরের নাটঘরে ফসলি জমির পানি চলাচলের সরকারী জায়গা দখলের হিড়িক। কালের খবর তাড়াশে নওগাঁ হাটে নৈরাজ্য : ইজারাদারকে কারণ দর্শানোর নোটিশ। কালের খবর দশমিনায় আইনজীবীদের মানববন্ধন। যশোরের বাঘারপাড়ায় করোনা আক্রান্ত হয়ে ইউপি- সচিবের মৃত্যু। কালের খবর শাহজাদপুরে সাবেক স্বাস্থ্য-মন্ত্রী মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল। কালের খবর শ্রীমঙ্গলে মসজিদ নির্মানের জন্য ৩৫০ বস্তা সিমেন্ট প্রদান করেছে বিরাইমপুর সমাজ কল্যাণ সংস্থা। কালের খবর রাষ্ট্রীয় মর্যাদায় বীরমুক্তিযোদ্ধা মুজিবুর মাস্টারের দাফন সম্পন্ন। কালের খবর
বাঞ্ছারামপুরের মানববন্ধনে নদী ভাঙ্গনের আশংঙ্কায় ইজারা বন্ধের জোরালো দাবী

বাঞ্ছারামপুরের মানববন্ধনে নদী ভাঙ্গনের আশংঙ্কায় ইজারা বন্ধের জোরালো দাবী

 

 

 

 

 

মোঃ কবির হোসেন, বাঞ্ছারামপুর প্রতিনিধি

ব্রাহ্মনবাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার (মরিচাকান্দি) মেঘনা নদী থেকে বালু উত্তোলনের কারণে উলুকান্দি, মরিচাকান্দি,ডোমরাকান্দি ও জয়কালিপুর গ্রামের নদী ভাঙ্গন এর হাত থেকে রক্ষা করার প্রত্যয়ে এলাকার নারী,পুরুষ, জনপ্রতিনিধি ও জনসাধারন বুধবার সকাল ১১ টায় বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ চত্ত্বরে কয়েক হাজার লোক সমবেত হয়ে মানব বন্ধন করে ও উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা ভূমি অফিসার এর কাছে স্মারক লিপি প্রদান করে।

মানববন্ধনের প্রধান বক্তা মোঃ হুমায়ুন কবির বলেন, আমাদেরকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করুন। মেয়াদ শেষে ইজারা মুক্ত করার জন্য আমরা আগেও অভিযোগ করেছি। এবারও মানব বন্ধন করছি সামনে আরো কঠোর কর্মসুচি রাখবো । এখানে ৩ টি ড্রেজার চলার কথা থাকলেও তা বেড়ে ২০-২৫ টি ড্রেজার দ্বারা বালু উওলোনের কাজ চলছে। আর এদিকে আমাদের জমি ভাঙ্গন শুরু করেছে। ফলে কয়েকটি গ্রামের লোকজন একত্রে আমরা গ্রামবাসির ফসলি জমি, বসতবাড়ি, ভেঙ্গে যাচ্ছে, জমি এবং ফসল হারাচ্ছে অসহায় এই গরিব দুঃখি মানুষগুলো। তারা থাকার জায়গাও পাবে না।

এ নিয়ে বাঞ্ছারামপুর উপজেলা এসিল্যান্ড (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আলমগীর হুসেন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,এটা ডিসি অফিসের অনুমতি আছে,তার পরও আমি ইজারাদারকে তার কাগজপত্র নিয়ে আসতে বলেছি। আমি কাগজপত্র না দেখে কোন কিছু বলতে পারছিনা। তারা কাগজ নিয়ে আসলে আমি এর ব্যাবস্থা নিব। ইজারাদার মো.মতিন সরকার এর সাথে যোগাযোগ করতে চাইলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

উক্ত মানববন্ধনে উপস্থিতি ছিলেন, মজিদ মেম্বার, ছিদ্দিকুর রহমান মেম্বার, আলমগির হুসেন,যুবলীগ নেতা সামছুল হক খোকা, মেনু মিয়া, কবির হুসেন,আঃ আওয়াল,জাহাঙ্গীর আলম ও মিঃ রফিক মাষ্টার প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com