বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রলীগকে নিষিদ্ধ করায় ডেমরা থানা বিএনপির আনন্দ মিছিল। কালের খবর দানা’র ঢেউয়ে দুই খণ্ড কক্সবাজার ইনানী জেটি। কালের খবর সীতাকুণ্ডে দলিল লেখকদের কলমবিরতি, ভ্রুক্ষেপ নেই জেলা রেজিস্ট্রারের। কালের খবর ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি। কালের খবর নবীনগরে অটোরিকশার চাপায় শিশু নিহত, চালক গ্রেপ্তার। কালের খবর শ্রীবরদী সীমান্তে পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত ঘোড়াগাড়ী  চালকের পরিবারের পাশে জাতীয় পার্টির নেতা মনির। কালের খবর বন্ধ হতে‌‌ যাচ্ছে পর্যটন কেন্দ্র সেন্ট মার্টিন। কালের খবর গণমাধ্যম ফ্যাসিবাদের দোসরমুক্ত করতে ১৫ দিনের আলটিমেটাম। কালের খবর আমি কোনো দলের সঙ্গে যুক্ত না, আমি আ.লীগের কেউ হলে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন। কালের খবর রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দফা দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের। কালের খবর
সীতাকুণ্ডে দলিল লেখকদের কলমবিরতি, ভ্রুক্ষেপ নেই জেলা রেজিস্ট্রারের। কালের খবর

সীতাকুণ্ডে দলিল লেখকদের কলমবিরতি, ভ্রুক্ষেপ নেই জেলা রেজিস্ট্রারের। কালের খবর

 

মোঃ আশরাফ উদ্দিন, চট্রগ্রাম, সীতাকুণ্ড, কালের খবর : সীতাকুণ্ডের সাব-রেজিস্ট্রার রায়হান হাবিবের অপসারণ দাবিতে অনির্দিষ্টকালের কলমবিরতি ও অবস্থান কর্মসূচি শুরু করেছে উপজেলায় কর্মরত দলিল লেখকরা। সীতাকুণ্ড দলিল লেখল সমিতির ব্যানারে পূর্বঘোষিত এ কর্মসূচি পালন করছে তারা। এর আগে গত ৭ অক্টোবর মানববন্ধন থেকে দুই দিনের মধ্যে সাব রেজিস্ট্রােরের অপসারণের সময় বেধে দিয়ে কলম বিরতির হুশিয়ারি দিয়েছিল দলিল লেখক সমিতি।

বুধবার (২৩ অক্টোবর) কলমবিরতি পালন করতে  সকাল ৯ টা থেকে দলিল লেখকরা একে একে জড়ো হন উপজেলা সাব রেজিস্ট্রার কার্যালয়ের  সামনে। এগারোটার মধ্যে শতাধিক দলিল লেখকের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয় অফিস প্রাঙ্গন। এসময়  দলিল লেখকরা ঘুষ-দুর্নীতিবাজ আখ্যা দিয়ে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন।  তারা এক ও অভিন্ন দাবি তুলে সাব-রেজিস্ট্রােরের অপসারণ চান।

দলিল লেখকদের একজন খোকন চৌধুরী। তিনি জানান, সাব-রেজিস্ট্রার রায়হান হাবিব মাত্রাতিরিক্ত ঘুষ দাবি করেন। ২০ হাজার টাকার নিচে তিনি কোন ঘুষই নেন না।  ওমর ফারুক সোহেল নামের অপর দলিল লেখক বলেন, জেলা রেজিস্ট্রার মিশন চাকমার সাথে তার সখ্যতা রয়েছে। উপর মহলের এমন হুমকি-ধামকি দিয়ে তিনি দলিল লেখকগনকে প্রতিনিয়ত হেনস্হা করেন। অনেক টাকায় সীতাকুণ্ডে নিয়োগ পেয়েছেন।  কম সময়ের মধ্যে তাকে যে কোনমূল্যে এ টাকা তুলে আনতে হবে এমন কথা দলিল লেখকদের প্রায় বলেন সাব রেজিস্ট্রার।

নবীণ দলিল লেখক শাহাবউদ্দীন বলেন, সাব-রেজিস্ট্রার সাবেক ছাত্রলীগ ক্যাডার। তিনি দলিল লেখকদেরকে নূন্যতম সৌজন্যতা দেখনো দূরে থাক যখন তখন হেনস্থা করেন।

দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল কামাল বলেন, সাব-রেজিস্ট্রার  রায়হান হাবিবের আচরণ অনেকটা মারমূখী। দুইদিন আগে তার ঘুষ দূর্নীতির বিরুদ্ধে  দলিল লেখকদের মানববন্ধনের পর তিনি নকল নবিশদের দিয়ে জোরপূর্বক পাল্টা মানবন্ধন করান। তার কাছে অপরাধবোধ তো নেই উল্টো দলিল লেখকদের চরিত্র হননের চেস্টা করছেন তিনি।

সহ-সভাপতি মোহাম্মদ বেলাল হোসেন বলেন, সাব-রেজিষ্ট্রার আগে যে পরিমাণ ঘুষ নিতেন ৫ আগস্টের পর তার ঘুষ লেনদেনের পরিমাণ আরো বহুগুণ বেড়ে গিয়েছে।

দলিল লেখক কমিটির সভাপতি রফিক উদ্দীন আহাম্মদ বলেন, ঘুষখোর দূর্নীতিবাজ সাব-রেজিস্ট্রার অপসারণ না হলে আমাদের কলম বিরতি ও অবস্থান ধর্মঘট অব্যহত থাকবে।

এদিকে এসব বিষয়ে জেলা রেজিস্ট্রার মিশন চাকমা বলেন, একজন দলিল লেখককে সাব-রেজিস্ট্রার রায়হান হাবিব শোকজ করেছেন। সে শোকজের জবাব পাওয়ার পর আমি তদন্তে যাব। কিন্তুু দলিল লেখকরা ঘুষ-দূর্নীতির অভিযোগে সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে মানববন্ধন করেছে, কলম বিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে। ইতিমধ্যে সরকারের দলিল নিবন্ধন কার্যক্রম বন্ধ হয়ে গিয়েছে। এসব বিষয়ে আপনি কি পদক্ষেপ নিয়েছেন। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘুষ দূর্নীতির অভিযোগ তুললেতো হবে না, এসবের সুনিদিষ্ট প্রমান লাগবে। এসময় আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ইন্ধনে সাব-রেজিস্ট্রার রায়হান হাবিব ঘুষ-দুর্নীতিতে বেপরোয়া হয়েছেন অভিযোগটি সত্য নয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com