বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এমপিওভূক্ত শিক্ষা জাতীয়করণের দাবীতে সহকারী শিক্ষক সমিতি এক দফা কর্মসূচিতে মিছিল। কালের খবর নবীনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৬-। কালের খবর সর্বত্র তার ‘অশুভ’ হাত, দুর্নীতি-লুটপাটের বরপুত্র দুর্জয়। কালের খবর ইরানে সর্ষের মধ্যেই ভূত! কালের খবর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও পার্বত্য চট্টগ্রাম। কালের খবর ঈশ্বরগঞ্জে বালু উত্তোলনে বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি। কালের খবর নবীনগরে প্রাইভেট হাসপাতালের চিকিৎসককে হাত পা বেঁধে নির্যাতন, ১ জন গ্রেপ্তার। কালের খবর মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড। কালের খবর সীতাকুন্ডে গাছে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধের লাশ। কালের খবর মিরপুর বিআরটিএ, যৌথ বাহিনীর সহায়তায় ভ্রাম্যমান আদালতের অভিযান-১৩ দালালের কারাদণ্ড। কালের খবর
নবীনগরের ইউএনও বদলি বাতিল করার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর

নবীনগরের ইউএনও বদলি বাতিল করার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর

 

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) থেকে মুহাম্মদ মাহফুজ, কালের খবর : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর ফরহাদ শামীমের বদলির আদেশ বাতিল ও লক্ষ্মীপুর থেকে নবীনগরে পদায়ন করা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমানের বদলি বাতিল করার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। এ ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ ভাইরাল। গতকাল দুপুরে ছাত্র-জনতার ব্যানারে নবীনগর প্রেস ক্লাবের সামনে আলাদাভাবে দু’টি প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। দু’টি সমাবেশ থেকেই বদলি আদেশ বাতিল করার দাবি জানানো হয়। নবীনগর উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীদের ব্যানারে মারুফুল ইসলাম, মুন্না, আফরোজা জাহান, আঁখি, মাহির এর নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীমের বদলি আদেশ বাতিল করে নবীনগরেই পুনর্বহাল করতে হবে। আর লক্ষ্মীপুরের দুর্নীতিগ্রস্ত ইউএনওকে নবীনগরে আসতে দেয়া হবে না বলেও ঘোষণা দেন তারা।

অপরদিকে বৈষম্যবিরোধী সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যানারে অথৈ, জান্নাতুল, সাফির নেতৃত্বে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, লক্ষ্মীপুর থেকে অপসারিত দুর্নীতিগ্রস্ত উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমানকে নবীনগরে বদলি বাতিল করতে হবে। তার মতো দুর্নীতিগ্রস্ত ইউএনওকে আমরা চাই না। গত ৩রা অক্টোবর সরকারি এক প্রজ্ঞাপনে নবীনগরের ইউএনও তানভীর ফরহাদ শামীমকে রাঙ্গামাটির বিলাইছড়িতে এবং লক্ষ্মীপুর সদরের ইউএনও আরিফুর রহমানকে নবীনগরে বদলি করার প্রজ্ঞাপন জারি করা হয়। এরই পরিপ্রেক্ষিতে নবীনগরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হয়েছে। এ ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিবাদে ভাইরাল। উল্লেখ করা যেতে পারে গত ৫ই আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে সরকার পরিবর্তনের পর সারা দেশে অপ্রীতিকর ঘটনা ঘটলেও নবীনগরে কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বৈষম্যবিরোধী ছাত্র-জনতা ও সাধারণ ছাত্রছাত্রীদের দাবি হচ্ছে- সেটি সম্ভব হয়েছে নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীমের বিচক্ষণতা, ভালোবাসা ও আন্তরিকতার কারণে। আর সেই জন্যই বিষয়টি মাথায় রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি বাতিলের দাবি তোলা হচ্ছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com