শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটিতে সংঘর্ষ : তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের। কালের খবর ছোট চাকরি করেও কোটিপতি মানিকগঞ্জের শামীম। কালের খবর যশোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৯৫ টি। কালের খবর খাগড়াছড়িতে সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ ৪। কালের খবর সাব-রেজিস্ট্রি অফিসে তিন আমলেই দাপটের সঙ্গে রাজত্ব করেছেন নুরে আলম ভূঁইয়া। কালের খবর অবৈধ ৩৪৯১টি ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা। কালের খবর নবীনগর সরকারি কলেজে ডিজিটাল হাজিরা চালু। কালের খবর দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম। কালের খবর মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যা : দোষীদের বিচারের দাবীতে মানববন্ধন। কালের খবর জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না : দুদু। কালের খবর
নবীনগর সরকারি কলেজে ডিজিটাল হাজিরা চালু। কালের খবর

নবীনগর সরকারি কলেজে ডিজিটাল হাজিরা চালু। কালের খবর

 

মোহাম্মদ মাহফুজ, নবীনগর, (ব্রাহ্মণবাড়িয়া), কালের খবর : ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী নবীনগর সরকারি কলেজে শিক্ষার্থীদের আগমন ও প্রস্থানের সময় আঙ্গুলের ছাপে বায়োমেট্রিক পদ্ধতিতে ডিজিটাল হাজিরা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

গেলো ১৭ সেপ্টেম্বর ডিজিটাল পদ্ধতিতে এ হাজিরা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন, নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ, প্রফেসর এ. কে. এম রেজাউল করিম।

এসময় নবীনগর সরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এব্যাপারে নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ, প্রফেসর এ. কে.এম রেজাউল করিম বলেন, ডিজিটাল হাজিরা চালু করার উদ্দেশ্যই এটা ছাত্র-ছাত্রীরা যেন ফাঁকি না দেই, নিয়মিত ক্লাসে আসে, শিক্ষার্থীদের এবং শিক্ষকদের যে হাজিরা দিতে যে সময় এই সময়টা যাতে কম সময় লাগে, সময় ক্ষেপন না হয় এই বিষয়গুলো সামনে রেখে আমরা ডিজিটাল হাজিরা চালু করেছি। ভবিষ্যতে এই উন্নায়নের ধারাবাহিকতা আরো চলবে। আমরা এই কলেজটা’কে প্রথম শ্রেণীর সরকারি কলেজ রূপান্তর করার চেষ্টা চালিয়ে যাব। বিশেষ করে ডিজিটাল হাজিরা মাধ্যমে প্রতিটি শিক্ষক, শিক্ষার্থী সঠিক সময়ে আসা যাওয়ার উদ্বুদ্ধ হবে।

তিনি আরো বলেন, আমার প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে সিসি ক্যামেরার আওতায় এনেছি। আমার বিশ্বাস ডিজিটাল হাজিরা কার্যক্রমের কারনে লেখাপড়ায় শিক্ষার্থীরা আরো উৎসাহিত হবে এবং আরো ভালো ফলাফল অর্জন করবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com