সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ফুডপ্যাক বিতরণ। কালের খবর বন্যা দুর্গত মানুষের পাশে জগন্নাথপুর থানা পুলিশ। কালের খবর খ্যাতিমান সাংবাদিক সানাউল্লাহ নূরীর মৃত্যুবার্ষিকী। কালের খবর কুষ্টিয়ায় এশিয়ান টিভির প্রতিনিধির ওপর সন্ত্রাসী হামলা। কালের খবর জগন্নাথপুরে অব্যাহত ভারী বর্ষণ ও ঢলের পানিতে বড় বন্যার শঙ্কা। কালের খবর সম্পত্তি ও জানমালের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। কালের খবর জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর
ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর

ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর

 

ইউপি চেয়ারম্যান বাবা মো. নুরুল ইসলাম, তার ছেলে এমপি মো. আবুল কালাম আজাদ ও অপর ছেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মামুনুর রশিদ

ইমরান খাঁন, দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, কালের খবর : বাবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, দ্বিতীয় ছেলে প্রথমে উপজেলা চেয়ারম্যান পরে সংসদ সদস্য (এমপি), এবার তৃতীয় ছেলেও হলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। বুধবার তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে সর্বশেষ জয়ী হন মো. মামুনুর রশিদ। একই পরিবারের তিনজন জনপ্রতিনিধির দেখা মিলেছে কুমিল্লার দেবিদ্বার উপজেলায়।

জানা গেছে, নব্বইয়ের দশকে দেবিদ্বারের বরকামতা ইউপির একটি ওয়ার্ডের সদস্য নির্বাচিত হয়েছিলেন মো. নুরুল ইসলাম। এরপর ২০১৬ সালের আগস্টে তিনি বরকামতা ইউপির চেয়ারম্যান হন। এর মধ্যে ২০২১ সালে দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতিক নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয় তাঁর ছেলে শিল্পপতি মো.আবুল কালাম আজাদ। ২০২২ সালে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় দফায় ইউপি চেয়ারম্যান হন মো. নুরুল ইসলাম। ২০২৪ সালের ৭ জানুয়ারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য হন মো. আবুল কালাম আজাদ। এরপর গত বুধবার (২৯ মে) তাঁর ভাই মো. মামুনুর রশিদ বিপুল ভোটে দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত চার বছরে নুরুল ইসলামের পরিবার থেকে ইউপি চেয়ারম্যান, সংসদ সদস্য এবং এবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফুর রহমান বাবুল ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির বলেন, এক পরিবারের ওপর পুরো দেবিদ্বারবাসীর আস্থা ও বিশ্বাসের কারণে এমন হয়েছে। আবুল কালাম আজাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তাঁর প্রতি মানুষের আস্থা আরও বেড়ে গেছে। তিনি দেবিদ্বারকে একটি অপরাজনীতির দু:শাসন থেকে রক্ষা করেছেন। তাই এবার তার তৃতীয় ভাই মামুনুর রশিদকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত করেছেন সাধারন মানুষ।
সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মো. মামুনুর রশিদ বলেন, মানবসেবা আমাদের পরিবারের রক্তে মিশে আছে। দেবিদ্বারবাসী আমাদের সেভাবেই মূল্যায়ন করছে। আমার পুরো পরিবার দেবিদ্বারবাসীর আস্থা ও বিশ্বাসের কাছে চির ঋণী হয়ে থাকব।
এবিষয়ে সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এমপি বলেছেন, দেবিদ্বারের মানুষ দীর্ঘদিন শোষিত হয়েছেন। একটি চক্রের কাছে তারা জিম্মি ছিলেন। মানুষ এই চক্র থেকে মুক্তি পেতে আমার পরিবারের প্রতি আস্থা রেখেছেন। আমার বাবা বরকামতা ইউপি চেয়ারম্যান হয়ে দীর্ঘদিন মানুষের সেবা করে আসছেন। এরপর বাবার অনুপ্রেরণায় ২০২১ সালে উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হই। ২০২৪ সালের ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে দেবিদ্বারের মানুষ আমাকে বিপুল ভোটে জয়ী করেন। আমার বাবা, আমি ও আমার ছোট ভাই জনপ্রতিনিধি হয়েছি। দেবিদ্বারের মানুষ আমার পরিবারকে যা দিয়েছে এই ঋণ শোধ করতে পারব না। এবার আমাদের কিছু দেয়ার পালা। আমরা দেবিদ্বারকে শিক্ষা-সংস্কৃতিতে উন্নত, মানবিক ও জনবান্ধব স্মার্ট দেবিদ্বার হিসেবে গড়ে তুলব, ইনশাআল্লাহ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com