শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর

যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর

 

✍️সাঈদ ইবনে হানিফ, কালের খবর : সংঘাত সহিংসতা নিরসনে লক্ষে সকল মানুষের সাথে সম্প্রীতিপূর্ন আচরণ এখন সময়ের দাবি । সৌহার্দ্যপূর্ন আচরণের মাধ্যমেই সমাজের সকল জাতী গোষ্ঠীর মাঝে শান্তি স্থাপন হতে পারে এই শ্লোগান কে সামনে নিয়ে ২২ মে বুধবার যশোরের কেশবপুর উপজেলার পরিত্রাণ অফিসের সভাকক্ষে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) কমিটি গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।
সভায়,
সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জনাব মো: মুনসছুর আলি এর সঞ্চালনায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ এর পরিচালনায় এবং কেশবপুর উপজেলার সদর ইউনিয়ন এর চেয়ারম্যন জনাব আলাউদ্দিন আলা (যুগ্ন সম্পাদক বিএনপি) সভাপতিত্ব করেন। উক্ত সভায় উপস্থিত ছিলেন সাবেক ভাইস চ্যয়ারমেন নাসিমা সাদেক, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মো: মোসলেম উদ্দীন, বিএনপির কবরী বেগম প্রমুখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মো: আশরাফুজ্জামান।

পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক সভায় নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধি, ধর্মিয় নেতা, শিক্ষক এবং সুশিল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় সকলের সম্মতিক্রমে পিএফজি কোঅর্ডিনেটর নির্বাচিত হন মো: মুনছুর আলি, সহসমন্বয়কারি এস এম রোকনুজ্জামান, প্রভাষক আইডিআল কলেজ এবং পিস এম্বাসেডর নির্বাচিত হন আওয়ামিলিগের গৌতম রায়, বিএনপির আলাউদ্দিন আলা, সুপ্রভাত কুমার বসু এবং নারি প্রতিনিধি সুফিয়া পারভীন।

উক্ত সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরোসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য মত প্রকাশ করেন ও শপথ গ্রহণ করেন। এছাড়া রাজনৈতিক, ধর্মিয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে বাঘারপাড়া উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামিতে কাজ করার অঙ্গিকার গ্রহণ করা হয়। সবশেষে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার এমপি আনোয়ারুল আজিম আনার এর মৃত্যুতে শোক প্রকাশ ও দোয়া করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com