শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর

যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর

 

* সাঈদ ইবনে হানিফ, কালের খবর : যুবদের নেতৃত্বে সঠিক পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সমাজের বিভিন্ন ধরনের সংঘাত সহিংসতা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে । এমনটাই বলেছেন এম্বাসেডরগন ।
দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মো: আশরাফুজ্জামান এর সঞ্চালনায় কুষ্টিয়া পিএফজি এর সদস্য মো: গোলাম রসুল বাবলু স্যার এর সভাপতিত্বে পিএফজি কোঅর্ডিনেটর মো: শফিকুল ইসলাম, পিস এম্বাসেডর মো: আসাদুজ্জামান, মো: আব্দুল মান্নান বাদশা, ইয়োথ লিডার অমিত হাসান সৃজন এবং ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপ (ওয়াই.পি.এ.জি) এর সমন্বয়কারী সাদিক হাসান রহিদ এর উপস্থিতিতে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে কুষ্টিয়া ইয়ুথ পিচ এম্বাসেডর গ্রুপ (YPAG) এর ত্রৈমাসিক সভা, কুষ্টিয়া পাবলিক লাইব্রেরি হলরুমে ১৫/০৫/২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়।

সুস্থ্য ও শান্তি পূর্ণ পরিবেশ তৈরী এবং সুস্থ্য সমাজ গঠনে মানুষের ভূমিকা গুরুত্বপূর্ণ যার অভাব দেখা দিলে বিভিন্ন প্রকার ক্ষোভ বিক্ষোভ এবং বিশৃংখলা লক্ষ্য করা যায়। তাই কুষ্টিয়া সদর উপজেলায় বিভিন্ন পিচ ইভেন্টের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির লক্ষে কর্মপরিকল্পনা গ্রহন করা হয় যার মধ্যে ইউনিয়নভিত্তিক পথ/গননাটক, সচেতনতামূলক সভা, শিক্ষা প্রতিষ্ঠানে শান্তিশৃঙ্খলা সম্পর্কিত কর্মসূচি ও নৃগোষ্ঠিদের অধিকার বাস্তবায়নে মানববন্ধন ও রেলির আয়োজন করা যা আগামি তিন মাসে নির্দেশিত পদ্ধতির মাধ্যমে বাস্তবায়ন করা হবে। এছাড়া ইয়ুথ গ্রুপের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় ছাত্রলীগ, ছাত্র মৈত্রি, যুব মৈত্রি, যুব সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন। ত্রৈমাসিক সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করতে যে সকল বিষয়সমূহ আলোচনার মধ্যমে কর্মপরিকল্পনা গ্রহন করা হয় তাতে সতস্ফুর্তভাবে অংশগ্রহন করবে বলে মত প্রকাশ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com