শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর

যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর

 

কালের খবর ডেস্ক :

যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালন করেছে ফায়ার সার্ভিস। দিনব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি দেশের সকল ফায়ার স্টেশন এবং অফিসসমূহে জাতীয় ও বিভাগীয় পাকা উত্তোলন এবং বিভাগীয় দপ্তরসমূহে জাতির পিতার ছবি সংবলিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়।
এ দিন সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের শহিদ স্মৃতিস্তম্ভে এবং জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল। এ সময় পরিচালকগণ, উপপরিচালকগণসহ সকল স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ১০-০০টায় কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স ও অধিদপ্তরের সম্মেলন কক্ষে “মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বেলা ১১-৩০টায় ট্রেনিং কমপ্লেক্সসহ সকল বিভাগীয় অফিসে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা জাতির পিতা, সকল মুক্তিযোদ্ধা ও ১৫ আগস্টসহ শাহাদত বরণকারী সকল সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। মহান মুক্তিযুদ্ধ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে আত্মাহুতি দেয়া শহিদদেরও শ্রদ্ধার সাথে স্মরণ করেন তাঁরা। আলোচনা সভায় জাতির পিতার আদর্শ চর্চা করার জন্য এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ দায়িত্ব যথাযথ পালন করার জন্য তাগিদ প্রদান করা হয়। বক্তারা ফায়ার সার্ভিস ও সারাদেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকায় মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাদ আসর ফায়ার সার্ভিসের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় এবং সেহরিতে বড় খানার আয়োজন করা হয়। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় অনুষ্ঠানসমূহে অগ্নি নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ডুবুরিসহ জনবল ও অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়। খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com