রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরখাস্ত। কালের খবর ঘিওরে কৃষকদের মানববন্ধনে নিয়মিত বর্ষা ও জলবায়ু সুবিচারের জোরালো দাবি। কালের খবর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন : খোরশেদ আলম সুজন। কালের খবর “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকায় ক্ষোভ। কালের খবর ময়মনসিংহ বিআরটিএ টাকা ছাড়া কাজ করেন না সহকারী পরিচালক এস এম ওয়াজেদ, সেবাগ্রহীতারা অসন্তোষ। কালের খবর হাইকোর্টের রায় : মোটরযানে বিজ্ঞাপনের জন্য ফি নিতে পারবে না বিআরটিএ। কালের খবর অবশেষে চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার সীমান্ত হাট, তাজা মাছের চাহিদা ভারতের। কালের খবর
ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : রুহুল আমিন গাজী। কালের খবর

ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : রুহুল আমিন গাজী। কালের খবর

 

কালের খবর ডেস্ক :

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশের বর্বর হামলা ও নির্যাতনের প্রতিবাদে ডিইউজে’র চলমান আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার (৭ নভেম্বর ) জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল হাইকোর্টের সামনে কদম পোয়ারা, তোপখানা রোড, পল্টন মোড় ঘুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের উপস্থাপনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, ডিইউজে’র সাবেক সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খুরশীদ আলম, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট ড. মাহবুব হাসান, ডিইউজে যুগ্ম সম্পাদক দিদারুল আলম দিদার, কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসাইন,প্রচার সম্পাদক আবুল কালাম, জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হাসান খান, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে এম মহসিন, ডিইউজে’র সাবেক সহ-সভাপতি শাহীন হাসনাত, বিএফইউজের নির্বাহী সদস্য আবু বকর, ডিইউজের নির্বাহী সম্পাদক রাজু আহমেদ, সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন,ফেনী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিদ্দিক আল মামুন,খুলনা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, কোষাধ্যক্ষ আব্দুল রাজ্জাক রানা প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপস্থিত ছিলেন ডিইউজে’র ক্রিড়া ও সংস্কৃতি সম্পাদক রফিক লিটন, সাবেক দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, ডিইউজের নির্বাহী সদস্য নিজাম উদ্দিন দরবেশ, তালুকদার রুমী, ফখরুল ইসলাম, মো. আবু হানিফ, সর্দার মতিন, আলম চৌধুরী, এ এফ এম রাসেল পাটোয়ারি, ইসমাইল আহসান, মাজহারুল আলম, বেলাল তালুকদার,নুরুল আফসার,গিয়াস উদ্দিন আহমেদ,হামিদুল ইসলাম মানিক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রুহুল আমিন গাজী বলেন, ২৮ তারিখের সমাবেশকে পন্ড করার জন্য পুলিশ ও আওয়ামী লীগ পূর্বপরিকল্পিতভাবে হামলা করে বিরোধীদলকে দমন করার নামে সাংবাদিককে হত্যা করেছে।এ সরকার সাগর রুনিসহ অসংখ্য সাংবাদিককে হত্যা ও নির্যাতন করেছে। আমরা সরকারকে বলতে চাই ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।এ আন্দোলনের সবাইকে শরিক হওয়ার জন্য ওদের তো আহ্বান জানান তিনি।
কাদের গনি চৌধুরী বলেন, যখন আমরা এখানে দাঁড়িয়েছি তখন দেশে বাক স্বাধীনতা নাই।সাগর রুনি হত্যাসহ সাংবাদিক নির্যাতনে কোন বিচার হয় নাই।এ সরকার যখন ক্ষমতায় আসে তখনই মিডিয়া বন্ধ করে দেওয়া হয়। আজকে দেশে পুলিশি শাসন চলছে। নিরীহ মানুষকে হয়রানি করছে।
এ দেশকে বাঁচাতে হলে সাংবাদিক, পেশাজীবী সকলকে আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
শহিদুল ইসলাম বলেন, আমরা এমন একটি সময় সমাবেশ করছি যখন সাংবাদিকরা মামলা হামলা জর্জরিত। এ সরকার সাংবাদিকদের কন্ঠ বন্ধ করছে। আজ সাংবাদিকরা রাজপথে নেমে নেমেছে কারণ দেশে লুটপাট,দুর্নীতি, হত্যা ঘুমের গণতন্ত্র চলছে। তাই গণতন্ত্র ও দেশকে বাঁচাতে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে।

খুরশিদ আলম বলেন, আমার দেশ,দিনকাল, দিগন্ত টিভি,আমার দেশসহ সত্যের পক্ষের মিডিয়া বন্ধ করেছে এ সরকার ।শত শত সাংবাদিক বেকার করেছে। আমাদের এখন ঘরে বসে থাকার সময় নেই,যতদিন গণতন্ত্র পুনরুত্থান হবে না ততোদিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com