শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
সখীপুরে সমিতির টাকা আত্মসাৎ করায় কোষাধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন। কালের খবর

সখীপুরে সমিতির টাকা আত্মসাৎ করায় কোষাধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন। কালের খবর

আহমেদ সাজু  সখীপুর, কালের খবর :

টাঙ্গাইলের সখীপুরে টেংরা মাদলা খাল পানি বাস্তবায়ন কমিটির কোষাধ্যক্ষ মান্নান শিকদারের বিরুদ্ধে টাকা আত্মসাৎ করার অভিযোগে মানববন্ধন করেছে এ কমিটির সভাপতি ও কাকড়াজান ইউনিয়ন পরিষদের সদস্য রুহুল আমিন ও তার অনুসারীরা।

বুধবার (২৯মার্চ)সকাল ১০টার দিকে টেংরা মাদলা খালের উপর নির্মিত সেতুর দু-পাশে পানি বাস্তবায়ন সমবায় সমিতির সদস্যসহ আশেপাশের গ্রামের কয়েক হাজার মানুষ উপস্থিত হয়ে এ মানববন্ধনে অংশ নেয়।

এসময় মানবন্ধনে উপস্থিত পাশের গ্রাম গড়বাড়ি থেকে আগত তারাবানু নামে এক নারী সদস্যের সাথে কথা হয় প্রতিদিনের কাগজের প্রতিনিধির সাথে, তিনি জানান, আমার আওতায় কয়েকজন সদস্যের থেকে করোনার আগে সেলাই মেশিন, ট্যাক্টর দেওয়ার নামে মান্নান শিকদার প্রায় ২লক্ষ ৭৫ হাজার
নেয়।দীর্ঘসময় পার হলেও এ নিয়ে তার সাথে কথা বললে নানা টালবাহানা করতে থাকে,সুদসহ নানাভাবে ধার-দেনা আনা টাকার চাপে বাধ্য হয়ে সমিতির কোষাধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধনে অংশ নিয়েছি।
সূরীরচালার জোসনা বেগম জানান,মান্নান শিকদার এলাকার কয়েকজন সদস্যের থেকে সমিতির মাধ্যমে ৫টি গাভীসহ নানান সুবিধে পাইয়ে দেওয়ার কথা বলে আমার থেকে ২লক্ষ টাকা নেয়।তিনি আরও জানান, এ সমিতির সদস্য আমার আত্মাীয় গড়বাড়ির রেবেকা ১লক্ষ ৮০হাজার টাকা দেয়।

টেংরা মাদলা খাল পানি বাস্তবায়ন সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সদস্য সুরীরচালার ওসমান গনি জানান,এ সমিতির ৩’শ ৮০জন সদস্যের প্রায় সবাই কমবেশি তার দ্বারা ক্ষতিগ্রস্থ।আমরা এলাকাবাসী সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর বিচার চাই।

 

এ সমিতির সাধারণ সম্পাদক সুলতান আহমেদ জানান,সমিতির কোষাধ্যক্ষ মান্নান শিকদার নানান অনিয়ম-দূর্নীতি সহ সমিতির সভাপতি মেম্বার রুহুল আমীন বিরুদ্ধে কিছু ভিত্তিহীন অভিযোগ দিয়ে সমিতির শৃংখলা ভঙ্গসহ সভাপতির মানহানি করেছে। আমরা ঐক্যবদ্ধ হয়ে সমিতির শৃংখলা ফিরিয়ে আনার জন্য সবধরনের পদক্ষেপ নেওয়া হবে। সমিতির সভাপতি ও কাকড়াজান ইউ/পি সদস্য রুহুল আমিন জানান, আমি নানান অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করায় গতকাল আমার বিরুদ্ধে কিছু ভাড়া করা লোক দিয়ে তারা সমিতির সদস্য নয়,তাদের নিয়ে মানববন্ধন করেছে। আমি এর তীব্র বিরোধিতা ও প্রতিবাদ করছি।আমি কোন অন্যায়ের কাছে আপোষ করবো না।সমিতির স্বার্থে আমি সকল সদস্যের নিয়ে টাকা উদ্ধারে সব প্রকার পদক্ষেপ নিব।মান্নান শিকদার সমিতির ৭লক্ষ ৬৮হাজার টাকা নেয় এবং তার পরিবারের কিছু নতুন সদস্য নিতে চায়।আমি প্রতিবাদ করায় মান্নান শিকদারসহ তার লোকজন আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।
এবিষয়ে টেংরা মাদলা খাল পানি বাস্তবায়ন সমবায় সমিতির কোষাধ্যক্ষ মান্নান শিকদার জানান, আমার কাছে প্রমাণ আছে,নিজের অপকর্ম লুকাতে আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে।

এবিষয়ে কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন বলেন,সমিতির ও এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সমাধানের চেষ্টা করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com