শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সুন্দরগঞ্জে চাঞ্চল্যকর বই পাচারের মুলহোতাদের বিচারের দাবিতে মানববন্ধন। কালের খবর 

সুন্দরগঞ্জে চাঞ্চল্যকর বই পাচারের মুলহোতাদের বিচারের দাবিতে মানববন্ধন। কালের খবর 

শহীদুল ইসলাম শহীদ , সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি, কালের খবর : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মাধ্যমিক পর্যায়ের সাড়ে এগারো হাজার বই পাচারের ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকাল ১১ টায় সুন্দরগঞ্জ পৌর শহরের বঙ্গবন্ধু চত্বরে উপজেলার সচেতন নাগরিক সমাজের আয়োজনে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলা কালে বক্তব্য রাখেন সচেতন নাগরিক সমাজের আহবায়ক প্রভাষক মাসুদুর রহমান প্রামানিক, যুগ্ম-আহবায়ক ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি সাজেদুল ইসলাম, যুগ্ম-আহবায়ক ও উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, গোলাম কবির মুকুল, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম আহসান হাবিব মাসুদ, উপজেলা কৃষক লীগের সভাপতি আতাউর রহমান মাস্টার, পৌর আ’লীগের সভাপতি আহসানুল করিম চাঁদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা জাসদের সাবেক সভাপতি মুসলিম আলী মাস্টার, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, উপজেলা সিপিবির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পিপুল, সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহজাহান মিঞা, সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলু, তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি মুন্সী আমিনুল ইসলাম সাজু, উপজেলা উদিচী সভাপতি এটিএম মাসুদ-উল ইসলাম চঞ্চল, যুবনেতা শহিদুল ইসলাম রানা, সাবেক জেলা ছাত্রনেতা দেবাশীষ চন্দ্র সাহা,উপজেলা ছাত্রলীগ নেতা রুহুল আমিন, রতন মিয়া, সুমন মিয়া প্রমূখ।
এসময় বক্তারা বলেন, সুন্দরগঞ্জ উপজেলার বই পাচারের ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও কয়েকবার বই পাচারের ঘটনা ঘটলেও অজ্ঞাত কারণে অপরাধীরা পার পেয়ে গেছে। এবার সারাদেশে বই নিয়ে সংকট চলছে। বিদ‍্যালয়ের কোমলমতি শিশুরা এখনো সব বই পায়নি এরই মাঝে বইয়ের গোডাউন থেকে সাড়ে ১১ হাজার পিচ বই পাচার করে মোটা অঙ্কের টাকার লোভে পাচার করে ঢাকা নিয়ে যাওয়ার পথে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পঞ্চিম থানা পুলিশ আটক করেন। এই ঘটনা শুধু একটি নিছক পাচার ঘটনাই নয়। এটি সরকারের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন করেছে বলে দাবী করেন এবং সরকারকে বেকায়দায় ফেলানোর জন্য এটি ঘটানো হয়েছে। এতো গুলো বই পাচার করা মাধ্যমিক অফিসের অফিস সহায়ক মাজেদের একার পক্ষে সম্ভব নয় বলে জানান। তারা বলেন মাধ‍্যমিক শিক্ষা অফিসার বই পাচারের দায় এড়াতে পারেন না। তারা আরও বলেন মাধ্যমিক শিক্ষা অফিস দূর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। সঠিক তদন্ত করলে ঘটনার সাথে জড়িত মুলহোতা বেড়িয়ে আসবে। তাই বই পাচারের সাথে জড়িত সকল আসামীদের আইনের আওতায় আনার দাবীতে মানববন্ধন করা হয়। বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য,  গত ১৫ জানুয়ারি রাতে সুন্দরগঞ্জ থেকে সাড়ে ১১ হাজার সরকারি বই ট্রাকে করে পাচারকালে ড্রাইভার ও হেলপার কে আটক করে বইগুলো উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ। এঘটনায় পরদিন ১৬ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হোসেন মন্ডল বাদী হয়ে তার অফিসের অফিস সহায়ক মাজেদ, ট্রাক ড্রাইভার শ্যামল ও হেলপার রাসেলকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
মামলাটি সুন্দরগঞ্জ থানার এসআই আরিফুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। এরপর ডিবি পুলিশের উপর তদন্তের দায়িত্ব দেয়া হয়। ডিবি পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বিজ্ঞ আদালত প্রত্যেক আসামির ২ দিন করে রিমান্ড আবেদন  মঞ্জুর করেন

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com