শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
বোয়ালমারীতে বাড়ি থেকে উচ্ছেদ করতে ভাংচুর ও লুটপাটের অভিযোগ। কালের খবর

বোয়ালমারীতে বাড়ি থেকে উচ্ছেদ করতে ভাংচুর ও লুটপাটের অভিযোগ। কালের খবর

বোয়ালমারী (ফরিদপুর) থেকে এমএম জামান, কালের খবর : ফরিদপুরের বোয়ালমারীতে পুর্বশত্রুতার জেরে এক অশীতিপর বৃদ্ধকে বসতভিটা থেকে উচ্ছেদ করতে বাড়িঘরসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও লুটতরাজের অভিযোগ উঠেছে ময়না ইউনিয়ন পরিষদ সদস্য মো. আলাউদ্দীন মেম্বর, ময়না ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসিবুল ইসলাম ও তার লোকজনের বিরুদ্ধে।

১০ জানুয়ারি মঙ্গলবার সকালে উপজেলার ময়না ইউনিয়নের চরবর্ণি বাজারের পাশে বেলজানী গ্রামের বৃদ্ধ হাফিজার রহমান মোল্যাকে তার বসতভিটা থেকে উচ্ছেদ করতে পুর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রায় ২শতাধিক লোক নিয়ে হামলা চালায় হাসিবুল ইসলাম, আলাউদ্দিন মেম্বার ও তার লোকজন।
এ সময় হামলাকারীরা হাফিজার রহমানের একটি ফুল ওয়াল ও একটি আধাপাকা ঘর, রান্না ঘরসহ টয়লেট ও আসবাবপত্র ভাঙচুর ও লুটতরাজ চালায়। উচ্ছেদ করতে ঘরের ইট অবধি হাতুড়ি শাবল চালিয়ে খুলে ট্রাক ভরে নিয়ে যায় হামলাকারীরা।
বাঁধা দিতে বৃদ্ধের স্ত্রী মমতাজ বেগম (৭০) এগিয়ে এলে তাকে এলোপাথাড়ি আঘাত করে তার কানের দুলসহ নগদ ৩০ হাজর টাকা লুট করে নিয়ে যায় দূর্বৃত্তরা বলে জানান-ভুক্তভোগী মো. হাফিজার রহমান মোল্যা।

তিনি বলেন, দাদার আমল থেকে প্রায় শত বছর ধরে ওই জমি আমাদের ভোগ দখলে। যা বেলজানী পূর্বপাড়ার মেতালেব শরীফের সঙ্গে আমাদের ৩৬ শতক জমি যা এসএ দাগ নং ৬৩ এর সাথে ময়না মৌজার এস এ দাগ নং ৮৪ এর ২১ শতাংশ ও একই মৌজার ৫২ দাগের ২৬ শতাংশ জমি এওয়াজ বদল শর্তে ভোগ দখল করে আসছি। জমিটি থেকে ১১শতাংশ জমি গত বিএস রেকর্ডে মোতালেব শরীফের ছেলে অহম ও তহম শরীফ রেকর্ড করে নেয়।
এবং রেকর্ড শর্তে এ জমি সাড়ে পাঁচ শতাংশ বানিয়াড়ী গ্রামের সাহেব আলী ও সাড়ে ৫ শতাংশ ময়না ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসিবুল ইসলামের নিকট বিক্রয় করে। এর বিরুদ্ধে ফরিদপুর দেওয়ানি আদালতে একটি মামলা চলমান। এ জমিটি বাপ, দাদার পৈত্রিক সম্পত্তি হিসেবে ছয় মাস আগে ঘর তুলে বসবাস করে আসছি।
তবে সে জমি থেকে উচ্ছেদ করতে জোরপূর্বক পেশী শক্তি খাটিয়ে ময়না ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসিবুল ইসলাম ও আলাউদ্দীন মেম্বর তাঁর লোকজন নিয়ে ঢাল সড়কি ও দেশীয় অস্ত্র নিয়ে বাড়ি ঘরসহ সকল আসবাবপত্র ভাঙচুর করে আমার স্ত্রীর স্বর্ণ ও নগদ টাকা নিয়ে যায়। তিনি আরও বলেন, ওই প্রভাবশালীরা আমার ঘর বাড়ি ভাঙচুর করবে বলে গুঞ্জন শুনতে পেরে আমার আপন ছোট ভাই ফরিদ হোসেন মোল্যা বাদী হয়ে ভাঙচুরের আগের দিন গত সোমবার (৯ জানুয়ারি) রাতে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর ২৪ ঘন্টা যেতে না যেতেই অভিযোগের সত্যতা প্রমাণিত হয়।
হামলাকারী ময়না ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আলাউদ্দীন মেম্বারের (০১৯১৫-৭২৫২৭১) নম্বরে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না, আমি বাড়িতে ছিলাম।
অপর হামলাকারী ময়না ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসিবুল হাসানের (০১৭১৪-৯৩৭৩৩১) নম্বরে একাধিকবার কল দিয়ে যোগাযোগের চেষ্টা করলেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, হাফিজারকে বসতভিটা থেকে উচ্ছেদ করা নয়, মূলত তিনি জমি দখল করেছিল। পরে অন্যপক্ষ ঘরের বেড়া সরিয়ে ফেলেছে বলে জানতে পেরেছি। ঘর ভাঙচুর করেননি। সোমবার রাতে হাফিজারের ভাই ফরিদের লিখিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছিলাম।
মধুখালী সার্কেলের এএসপি সুমন কর বলেন, সোমবার রাতে হাফিজার মোল্যার পক্ষে লিখিত অভিযোগ দায়ের করেন যে বিবাদী পক্ষের লোকজন খিঁচুড়ি খাবে পরে ঘটনা স্থলে গিয়ে পুলিশ তাদের পাননি। তবে সকালে তাদের ঘর বাড়ি ভাঙচুরের বিষয়ে জানি না। ভুক্তভোগীরা থানায় আসলে যাচাই বাছাই করে মামলা নেয়া হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com