বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর মুরাদনগরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইমাম ও মোয়ােজ্জম নিয়ে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল। কালের খবর সম্পত্তির লোভে পিতাহারা অবুঝ সন্তানের সাথে মায়ের পাশবিক নির্যাতনের বর্ণনা। কালের খবর যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর ডেমরায় সাংবাদিকদের মিলনমেলা। কালের খবর মুরাদনগরে জাতীয় দিবস গুলোতে ফুল দেয় না উপজেলা আওয়ামী লীগ। কালের খবর
নবীনগর পৌরসভায় লোক নিয়োগে মেয়রের স্বজনপ্রীতি নিয়োগ পরীক্ষা স্থগিত! কালের খবর

নবীনগর পৌরসভায় লোক নিয়োগে মেয়রের স্বজনপ্রীতি নিয়োগ পরীক্ষা স্থগিত! কালের খবর

নবীনগর প্রতিনিধি, কালের খবর :

ব্রাহ্মণবাড়িযার নবীনগর পৌরসভায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর শাখার বিধিমোতাবেক কিছু শূণ্যপদে লোক নিয়োগে মেয়র শিব শংকর দাস এর বিরুদ্ধে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ‘সহকারী কর আদায়কারী’ ‘হিসাব সহকারী’ ‘টিকাদানকারী(পুরুষ)’ ও টিকাদানকারী(মহিলা)’এই চারটি শূণ্য পদে চারজন লোক নিয়োগের নিমিত্তে গত ২০ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পৌর কর্তৃপক্ষ। সহকারী কর আদায়কারী প্রার্থী সুমাইয়া ইসলাম লাকী ও টিকাদানকারী (মহিলা) পদে শারমিন আক্তার গতকাল শনিবার (১৭/১২) সাংবাদিক দের কাছে মেয়রের স্বজনপ্রীতি ও অনিয়মের ব্যাপক অভিযোগ তুলে ধরেন। তারা পৃথকভাবে জেলা প্রশাসক বরবারে দুইটি লিখিত অভিযোগও দায়ের করেন। বিষয়টি নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় উঠে এবং চাপা উত্তেজনা বিরাজ করছে। এরই প্রেক্ষিতে সচেতন নাগরিক হিসাবে উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম ইসলাম তিনিও জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। গতকাল ১৭ ডিসেম্বর এর ওই সব পদে লিখিত ও মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ থাকলেও এই নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠায় পৌর কর্তৃপক্ষ তা স্থগিত করেন এবং স্থগিতাদেশ নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দেন।
ওই অভিযোগগুলোর সূত্রে জানা যায়, মেয়র অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজস্ব আবেদনকারীগনকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করেন। প্রার্থীগন বিজ্ঞপ্তির শর্ত মোতাবেক সকল প্রকার সনদপত্রসহ যোগ্যতা উল্লেখ করে আবেদন করলেও নিয়োগবোর্ডের সদস্যরা ঈর্ষান্বিত হয়ে রাজনৈতিক প্রতিহিংসায় তাদের আবেদন নাকচ করেন।
সহকারী কর আদায়কারী পদে আবেদনকারী সুমাইয়া ইসলাম লাকী গত তিন বছর যাবৎ ওই পৌয়সভায় ওই পদে মাষ্টাররোলে চাকুরী করে আসছেন। তিনি বলেন,”আমার আবেদনে কোন ক্রুটি ছিল না,মেয়র ও আমার চাচা উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম এর সাথে রাজনৈতিক মতবিরোধের জের ধরে আমাকে নাকচ করেছেন”।তিনি প্রকাশ্যে বলেছেন ‘ওকেতো মাষ্টাররোলেই রাখতে চাই না, আবার চাকুরী দিব, ওর চাচা আমার অনেক ক্ষতি করেছে”।
এ ব্যাপারে মেয়র শিব শংকর দাস তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন,”আমি ১০০% স্বচ্ছ পরীক্ষা নিতে চাচ্ছিলাম কিন্ত একটি চক্র সুবিধা নিতে চেয়েছিল সেটা না পেয়ে এসব প্রোপাগাণ্ডা ছড়ায়। যেহেতু সমালোচনা উঠেছে তাই এমপি মহোদয়ের পরামর্শক্রমে নিয়োগ বোর্ডের সকলের সিদ্ধান্তে পরীক্ষা স্থগিত করেছি। স্বচ্ছতার সাথেই এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ন হবে”।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com