শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
সিরাজগঞ্জে দ্রুত এগিয়ে চলছে মডেল মসজিদ নির্মাণ কাজ। কালের খবর

সিরাজগঞ্জে দ্রুত এগিয়ে চলছে মডেল মসজিদ নির্মাণ কাজ। কালের খবর

মো: মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জে গণপূর্ত বিভাগের (পিডব্লিউডি) তত্ত্বাবধানে প্রায় ৫০ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে ৮টি (বহুতল) মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। আগামী ২০২৩ সালের ডিসেম্বর মাসে এসব দৃষ্টিনন্দন মসজিদের কাজ শেষ হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকার দেশের প্রতিটি জেলা উপজেলায় ১টি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের উদ্যোগ নেয়। এ শীর্ষক প্রকল্পের অংশ হিসেবে ২০১৮/১৯ অর্থবছরে সিরাজগঞ্জ জেলা ও জেলার ৯টি উপজেলায় ১০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। এ প্রকল্প বাস্তবায়নে ধর্ম মন্ত্রণালয় ৫০ কোটি ৪২ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়। সরকারী বিধি মতে, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, সিরাজগঞ্জ পর্যায়ক্রমে দরপত্র আহ্বান করে। এ দরপত্রে নির্বাচিত ঠিকাদারি প্রতিষ্ঠান এ মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু করে। সিরাজগঞ্জ পৌর এলাকার খাঁন সাহেবের মাঠ সংলগ্ন জেলা মডেল মসজিদ ও সিরাজগঞ্জ সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ শেষ হয়েছে এবং নির্মিত উপজেলা মডেল মসজিদ ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ২টি নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ দেখার জন্য ধর্মপ্রাণ মুসল্লিরা ভীড় জমাচ্ছে প্রতিদিন।
এছাড়া কাজিপুর, শাহজাদপুর, উল্লাপাড়া, রায়গঞ্জ, তাড়াশ, কামারখন্দ উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ চলছে এবং চৌহালী ও বেলকুচি উপজেলা মডেল মসজিদ নির্মাণে দরপত্র আহ্বান করা হয়।
এ বিষয়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এবিএম হুমায়ন কবির বলেন, জটিলতা নিরসনে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতায় ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এ ২টি মডেল মসজিদ নির্মাণের কাজ শীঘ্রই শুরু হতে পারে। ওই ৬টি উপজেলা মডেল মসজিদ নির্মাণের কাজ যথানিয়মে তদারকি করা হচ্ছে এবং আগামী ২০২৩ সালের ডিসেম্বর মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করছেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com