বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
তাড়াইলে ইউএনও লুবনার বিলাসিতা, দুপুরের খাবার বিল ১০০০ টাকা। কালের খবর

তাড়াইলে ইউএনও লুবনার বিলাসিতা, দুপুরের খাবার বিল ১০০০ টাকা। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ নিয়ে বিভাগীয় জেলা ও উপজেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে—আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা। এই কর্মশালাকে কেন্দ্র করে তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন উপর সরকারি অর্থ অপচয়ের অভিযোগ উঠে।

বিশেষ তথ্যসূত্রে জানা যায়, কর্মশালয় অংশগ্রহণকারীদের সকালের নাস্তা খরচ প্রতি জনে ২০০ টাকা, দুপুরের খাবার প্রতিজনে ১,০০০ টাকা, বিকালের নাস্তা খরচ ২০০ টাকা। দুপুরের খাবারের তালিকায় একজনের জন্য রয়েছে, বিশেষ ভাত এক প্লেট ২২০ টাকা, চিকেন মাসালা ২৫০ টাকা, সবজি এক প্লেট ১০০ টাকা, চিকেন ফ্রাই এক পিচ ৮০ টাকা, এক প্লেট সালাদ ৩০০ টাকা ও কোকাকোলা ক্যান ৫০ টাকা, সবমিলিয়ে প্রতিজনে ১,০০০ টাকা দুপুরের খাবার খরচ।

এই কর্মশালায় সর্বমোট ৬০ জন অংশগ্রহণ করলেও উনি ১০০০ টাকা দরে ৬৫ টি লাঞ্চ প্যাকেট ক্রয় করেন। ৫,০০০ টাকার অতিরিক্ত দুপুরের খাবার ক্রয় করেন।

সকাল ও বিকেলের নাস্তার মধ্যে রয়েছে একটি বার্গার ৮০ টাকা, স্যান্ডউইচ ৬০ টাকা, আপেল ১ টি ২০ টাকা, কেক ১ টি ২৫ টাকা, পানি ১৫ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২৩ সালে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা আশঙ্কা তৈরি হয়েছে এবং সে কারণে সরকার ইতোমধ্যেই আগাম প্রস্তুতি নিতে শুরু করেছে। ব্যয় সঙ্কোচনের লক্ষ্যে নতুন অর্থবছরে সরকারি সব প্রতিষ্ঠানের জন্য যানবাহন ক্রয় করা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি উন্নয়ন প্রকল্পের বিভিন্ন কমিটির সম্মানী ভাতাও স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু এখানে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে ইউএনও লুবনার সরকারি অর্থ অপচয়ের ঘটনায় অবাক হয়েছে তাড়াইলের সচেতন নাগরিক সমাজ।

বিশ্বমন্দার এই সময়ে তাড়াইলের ইউএনও এর অর্থ অপচয় রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া এখন সময়ের দাবী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com