শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
যশোরে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে থাকছে ৪ স্তরের নিছিদ্র নিরাপত্তা বলয়। কালের খবর

যশোরে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে থাকছে ৪ স্তরের নিছিদ্র নিরাপত্তা বলয়। কালের খবর

যশোর প্রতিনিধি, কালের খবর :

২৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোরে আগমন উপলক্ষে ৪ স্তরের নিছিদ্র নিরাপত্তা বলয়ের প্রস্তুতি নেয়া হয়েছে আইনপ্রয়োগকারী সংস্থার পক্ষে। যশোর স্টেডিয়ামে তার বিশাল গণ সমাবেশকে সফল ও শান্তিপূর্ণভাবে সমাপ্ত করতে ঢাকা ও যশোরস্থ আইনপ্রয়োগকারী সংস্থাগুলো দফায় দফায় বৈঠক করে চলেছেন। আগের দিন পর্যন্ত সংস্থাগুলোর মধ্যে সমন্বয় চলবে।

জেলা পুলিশের একাধিক সূত্র জানিয়েছেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা সরকার প্রধানের এই আগমন এবং তার বিশাল জনসভা উপলক্ষে গোটা যশোর জেলার ৮ উপজেলা আইনপ্রয়োগকারী সংস্থার গোয়েন্দা ইউনিট গুলোর নজরদারিতে রাখা হয়েছে সবকিছু। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর আসার আগের দিন ও জনসভার দিন কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবে গোটা যশোর শহর ও শহরতলী।

গণসমাবেশে ৫ লাখ লোকের টার্গেট করা হচ্ছে। জন সমাবেশে ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে যশোর জেলা পুলিশ। যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদারের নেতৃত্বে জেলা পুলিশের দফায় দফায় বৈঠক চলছে আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর যশোরস্থ প্রধানদের সাথে। ঢাকা থেকে এসেও সভাস্থল পরিদর্শন করাসহ যশোর পুলিশের সাথে সমন্বয় করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর জন্য ৪ স্তরের নিরাপত্তা বেষ্টনী প্রস্তুত করা হচ্ছে। প্রশিক্ষিত ও চৌকস ফোর্স এবং অফিসারদের সমন্বয়ে গঠন করা হচ্ছে এই নিরাপত্তা বেষ্টনী। জেলা পুলিশের একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে আনা হচ্ছে গোটা জেলাকেই। এর মধ্যে সভাস্থলে প্রধানমন্ত্রীর আগমনের পথ থাকবে বিশেষ নিরাপত্তা বেষ্টনী। সভার আগের দিন এবং সভার দিন কয়েক’শ চেকপোস্ট বসানো হবে বিভিন্ন রাস্তায়। সভা মাঠের অদুরে ওয়াচ টাওয়ার থেকে সিসি ক্যামেরার মাধ্যমে জনসভাস্থল ও জনসভা মঞ্চ পর্যবেক্ষণ করা হবে। পোষাকধারী ছাড়াও সাদা পোষাকধারী পুলিশ থাকবে। পুলিশের গোয়েন্দা ইউনিট র‌্যাবসহ আরো কয়েকটি সংস্থা এই নিরাপত্তা বলয়ে থাকবে। এই ৪ স্তরের বাইরেও প্রধানমন্ত্রীর নিরপত্তায় থাকবে চৌকস এসএসএফ ফোর্স। গুগল ও স্যাটেলাইট সহায়তা নিয়েও নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে।

যশোর জেলা পুলিশের মুখপাত্র গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জ রুপন সরকার জানিয়েছেন, প্রতিদিনই নিরাপত্তার বিষয় নিয়ে দফায় দফায় সভা হচ্ছে উর্ধতন অফিসারদের সমন্বয়ে। ৪ স্তরের নিরাপত্তা বেস্টনীর বিষয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com