শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
যশোরে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যানার তোরণমুক্ত জনসভা। কালের খবর

যশোরে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যানার তোরণমুক্ত জনসভা। কালের খবর

যশোর প্রতিনিধি, কালের খবর :

যশোরে আগামী ২৪ নভেম্বর আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। এতে স্বশরীরে উপস্থিত থাকবেন জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণত একজন ইউপি চেয়ারম্যান এলেও ব্যানার, ফেস্টুন আর স্থানীয় নেতাদের ছবি সম্মিলিত তোরণ চোখে পড়ে। কিন্তু একটি দেশের রাষ্ট্রপ্রধান আসবেন, তবে রাস্তার মোড়ে মোড়ে নেই ব্যানার, ফেস্টুন কিম্বা নজর কাড়া তোরণ।একইসাথে তুলে দেওয়া হচ্ছে সব ধরনের তোরণ। ইতিপূর্বে যা কখনো হয়নি।

সূত্র জানিয়েছে,শহরের আরবপুর থেকে দড়াটানা এবং ঈদগাহ মোড় পর্যন্ত ৪৮ টি তোরণ অপসারণ করা হয়েছে । শহরের বিভিন্ন এলাকায় টাঙানো অধিকাংশ ব্যানার খুলে ফেলা হয়েছে। এ কারণে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে তোরণ নির্মাণ আর ব্যানার টাঙানোর প্রতিযোগিতা নেই। ফলে, বন্ধ হয়েছে সব ধরনের অপ্রীতিকর ঘটনা।
প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে বদলে যাচ্ছে যশোর শহর। ইতিমধ্যে নতুন রূপে সাজতে শুরু করেছে। চলছে ব্যাপক কর্মযজ্ঞ। সড়কের দু’পাশের দেওয়ালে চুনকাম। বাঁশ দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে খোলা ড্রেন। মেরামত করা হচ্ছে বিভিন্ন এলাকার রোড লাইট। সরানো হচ্ছে বিদ্যুতের ঝুঁকিপূর্ণ তার।

বিমানবন্দর থেকে জনসভাস্থলে যাওয়ার রাস্তা মেরামতের কাজ শেষ হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে করা হয়েছে কার্পেটিং। অনেক জায়গায় পুটিং দেওয়া হয়েছে। আরবপুর মোড়, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড, পৌরসভায় হয়ে স্টেডিয়ামে যাওয়ার সড়ক এখন আর আগের মতো নেই। নির্বিঘ্নে চলাচলের উপযোগী করা হয়েছে।
দৃষ্টিনন্দন করতে বিভিন্ন দেওয়ালে নতুন করে প্লাস্টার করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোর আগমন উপলক্ষে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতারা বিমানবন্দর সড়কসহ অন্যান্য সড়কে এতো ঘন ঘন তোরণ নির্মাণ করা হয় যা প্রধানমন্ত্রীর গাড়িবহরের জন্য ঝুঁকি হতে পারে বলে আশঙ্কা করেন কর্মকর্তারা। এ কারণে গাড়িবহর যাতে নির্বিঘ্নে জনসভাস্থলে পৌঁছাতে পারে সেই জন্য বিমানবন্দর থেকে আসার রাস্তায় কোনো তোরণ না রাখার সিদ্ধান্ত হয় আইনশৃঙ্খলা কমিটির সভায়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com