বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
দৃষ্টি প্রতিবন্ধি কুরআনের হাফেজ মাওলানা মোঃ সাজিদুল ইসলাম বাঁচতে চায়। কালের খবর

দৃষ্টি প্রতিবন্ধি কুরআনের হাফেজ মাওলানা মোঃ সাজিদুল ইসলাম বাঁচতে চায়। কালের খবর

মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জ জেলা তাড়াশ থানা আন্তগত নওগাঁ ইউনিয়নে মহেশরৌহালী গ্রামে মোঃ মুজিবরের ফকিরের ছেলে মোঃ সাজিদুল ইসলাম জম্মের পর থেকেই পৃথিবী কেমন সে দেখতে পায়নি। আট দশ জন ছেলেদের মত সে হাসি খুশি ভাবে বেড়ে উঠতে পারেনি তাঁর বয়স যখন ৮ তখন তাকে দেখে সবাই এরিয়ে চলত এমন কি অন্ধ কানা বলে ধ্বিতকার দিত। সে বাড়িতে কিংবা রাস্তার পাস্বে বসে দু চোখের পানি ফেলে অঝরে কাঁদত তাঁর চোখের পানি দেখে কাঁদত জঙ্গালের পশু পাখি কিত্মু কাঁদত না এ সমাজের হিংসুটে মানুষ নামের অমানুষ গুলো বলেন তার বাবা মুজিবুর।

এসব কিছু দেখে মা বাবা সহ‍য‍্যো করতে না পেরে সাজিদুল ইসলামকে হাফিজিয়া মাদ্রাসাতে ভর্তি করে দিলেন এবং তিনি পড়াশোনা শুরু করলেন কিত্মু তার পড়াশোনার বিষয় টা ছিল ভিন্ন। শিক্ষক পড়া বলতেন আর সাজিদুল ইসলাম শুনতে আর মাথার মধ‍্যে রের্কড করে রাখতেন মহা আল্লাহকে ধন‍্যবাদ জানাই যে তিনি অসিম দয়ালু ও মহাজ্ঞানী তাকে এমন সরল শক্তি দিয়ে ছিলেন তিনি যা শুনতেন তাই তিনি মুখস্ত করে ফেলতেন। এমনি করে তার পড়াশোনার জীবন শুরু দেখতে দেখতে প্রায় ১০ বছর পড়া শোনা করার পর এখন তিনি সেই মহান আল্লাহর অসিম দয়ায় পূর্নঙ্গ ৩০ পারা কুরআনের হাফিজ।

সুবহাল্লাহ আল্লাহ তাঁহাকে হেফাজত করুন তিনি এমনি একজন হাফেজ আপনি কুরআনের যে কোন জায়গা থেকে তেলাওয়া করলে সে বলে দিতে পারে। কিত্নু এখনও পর্যত্ন সাজিদুলের ভাগ‍্যর কো পরিবর্তন হয়নি যে কোন জায়গায় ইমামতি করার জন‍্য আবেদন করলে তাহাকে কোন চাকরী দেওয়া হয় না কারন এই ঘুনেধরা সমাজের লোকজন বলে অন্ধের পিছনে নামাজ চলে না কিন্তু ওয়াক্তের নামাজ অন্ধের পিছনে পরে এসমাজের গন‍্যমান‍্য ব‍্যত্তিরা। এমন কি বাংলাদেশের আলেম ওলামাদের কাছে কোন সহ যোগিতা পায় নি বলেন মোঃ তোফায়েল ইসলাম আপনাদের কাছে একটি উদাহরণ দেব যেমন তিনি বলেছিলেন বত্তা আব্দুল খালেখ শরিয়াত পুরীর কাছে বলেছিলেন হুজুর আমাকে যদি আপনার কিছু মাহফিলে পরিচিত করে দিতেন তাহলে আমার দু বেলা দু মুটো পেট পুরে ভাত খেতে পারতাম জবাবে শরিয়াত পুরী বলে ছিল অন‍্য জায়গায় ঝামেলা কর আমার কাছে ফোন দিবি না।

এসব আলেমদের কি করা দরকার আপনাদের কাছে এ সমাজেের মানুষের প্রশ্ন। আবার মোঃ মুন্না হুসাইন বলেন আপনারা তাহার ভক্ত হতে পারেন সেই ব‍্যক্তি হচ্ছেন আর কেউ না তিনি হলেন রসুলপুরী মানুষ বলে পীর সাহেব অন্ধ সাজিদু বলেছিলেন হুজুর সাহেব আপনার মাদ্রসার আমি ভর্তি হতে চাই হুজুর আমি বাঁচতে চাই আমিও আপনার মত একজন আল্লাহর গোলাম আপনারো আল্লাহ দু চোখ দেয় নাই,আমাকেও দেয় নাই, তাই হুজুর আপনার মাদ্রাসায় আমাকে একটু সুযোগ দেন হুজুর তাঁহার পরিপ্রেক্ষিতে রসুল পুরী কি বলে ছিলেন জানেন আমার মাদ্রাসায় কোন আন্ধকে ভর্তি করানো হয় না।

মোঃ তালেপ হোসেন বলেন আজ পৃথিবী কোথায় আল্লা তুমি এই জমিনকে ধ্বংশ করে দিচ্ছো না কেন যেখানে একজন অন্ধ অন্ধকে দেখে না একজন দুঃখী দুঃখীকে দেখেনা কেন তুমি এখনোও এই পৃথিবীকে রেখোছ তোমার কাছে আমার প্রশ্ন,তাহলে এই বাংলাদেশের সমস্ত জ্ঞানী,গুনী, এমপি,মুন্ত্রী,এবং সর্ব শেষে সরকারের কাছে আমার প্রশ্ন অন্ধ হাফেজ সাজিদুল ইসলাম বাঁচবে কি বাঁচবে না। বাংলাদেশের সকল মানুষের কাছে আন্ধ হাফেজ সাজিদুল ইসলামের আবেদন আমাকে বাঁচার সুজগ করে দিন আমাকে সাহায্য সহযোগিতা করার বিক‍্যাস নম্বরঃ 01733596055,।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com