শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
সাংবাদিক ফারুককে হত্যার হুমকি, ক্র্যাবের তীব্র নিন্দা। কালের খবর

সাংবাদিক ফারুককে হত্যার হুমকি, ক্র্যাবের তীব্র নিন্দা। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার (ক্রাইম) সাংবাদিক এ এইচ এম ফারুককে লাঞ্ছিত ও হত্যার হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ক্র্যাব নেতৃবৃন্দ। ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে হুমকিদাতাদের দ্রুত গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়েছেন। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তায় পুলিশকে আরো যত্নশীল হওয়ার অনুরোধ জানান নেতৃবৃন্দ।

শনিবার ক্র্যাবের দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, সাংবাদিক এ এইচ এম ফারুককে লাঞ্ছিত করে হত্যার হুমকি দেয় মুগদার স্থানীয় যুবলীগ নেতা পরিচয় দেয়া শরিফ উদ্দিন নামে এক ইন্টারনেট ব্যবসায়ী। জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক এ এইচ এম ফারুক ডিএমপির মুগদা থানায় শুক্রবার দুপুরের সাধারণ ডাইরি (জিডি) করেছেন। জিডি নং- ৮৯৮, তাং- ১৬/০৯/২০২২ইং।

জিডি সূত্রে জানা যায়, সিটি কম নামে ইন্টারনেট সার্ভিস সমস্যা হচ্ছিল। তাই সংযোগ ব্যবহার করা বাদ দেয়ায় মালিক শরিফ উদ্দিন বৃহস্পতিবার দুপুরে প্রথম দফায় বাসার নিচে পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাতপা ভেঙে দেয়া এবং হত্যার হুমকি দেয়। নিজেকে স্থানীয় মুগদা ওয়ার্ড যুবলীগ নেতা উল্লেখ করে মারতে তেড়ে আসে।

ফারুক জানায়, তিনি পরিস্থিতি সামাল দিতে উচ্চবাচ্য না করে কৌশলে সরে আসেন। বিষয়টি শরিফ উদ্দিনের ভাই, বাড়িওয়ালা নিয়াজ উদ্দিনকে জানালে তিনি বিষয়টি সমাধান করার আশ্বাস দেন।

কিন্তু শুক্রবার বেলা ১২ টার দিকে সাংবাদিক ফারুককে বাসা থেকে ডেকে নেন বাড়িওয়ালার আরেক ভাই রফিক উদ্দিন। একই ভবনে রফিক উদ্দিনের বাসায় ডেকে নিলে সেখানে শরিফ উদ্দিনসহ ৪ ভাই ছিলেন। সেখানে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে শরিফ মারতে আসে।

এক পর্যায়ে হাত পা ভেঙে জীবনে শেষ করে দেয়ার হুমকি দেয়। ভাড়াটিয়া বলে বাড়ির ভেতরে না হলেও বাইরে তার সাঙ্গপাঙ্গ-গুন্ডা বাহিনী দিয়ে হাত পা ভেঙে হত্যা করা বা ঢাকা থেকে বের করে দেয়ার হুমকি দেয়। এসময় অন্য ভাইয়েরা ঠেকায় এবং বাসা থেকে বের করে দেন।

বর্তমানে সাংবাদিক ফারুক পরিবার নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় আছেন।

উল্লেখ্য, এ এইচ এম ফারুক দৈনিক ইনকিলাব, দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক খোলা কাগজ ও পরিবর্তন ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রায় ২০ বছর পেশাদার সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com