শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
যশোরের বসুন্দিয়ায় বিয়ের ৮ বছর পর এক স‌ঙ্গে ৪ সন্তানের জন্ম দিলো স্ত্রী শম্পা বেগম। কালের খবর

যশোরের বসুন্দিয়ায় বিয়ের ৮ বছর পর এক স‌ঙ্গে ৪ সন্তানের জন্ম দিলো স্ত্রী শম্পা বেগম। কালের খবর

(পরিবারে খুশির বন্যা)

সাইদ ইবনে হানিফ, কালের খবর  : যশোর সদর উপজেলার বসুন্দিয়ায় বিয়ের ৮ বছর নিঃ সন্তান থাকার পর এক সঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছে শম্মা বেগম নামে এক গৃহবধূ । এঘটনায় এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। এবং পরিবারে বইছে খুশির বন্যা। সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ জুলাই) রাতে যশোরের কুইন্স হাসপাতালে সিজারের মাধ্যমে বসুন্দিয়ার খান পাড়া এলাকার কুদ্দুস মোল্লার স্ত্রীর একসঙ্গে ৪ সন্তানের জন্ম হয় । একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ায় শম্পা বেগমের পরিবার ও আত্মীয় স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। দুটি কন্যা ও দুটি পুত্র সন্তানের মধ্যে তবে একটি শিশুর ওজন স্বাভাবিকের তুলনায় কম হয়েছে। তার শারীরিক অবস্থার অবনতি দেখা দেওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওই রাতেই আদ-দ্বীন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে ।

এদিকে মালেশিয়া প্রবাসী আবদুল কুদ্দুসের স্ত্রী (প্রসূতি) শম্পা বেগমের পরিবারিক সূত্রে জানা গেছে , সোমবার দুপুরে শম্পার প্রসববেদনা উঠলে তাকে দ্রুত কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাত সাড়ে ৯টার দিকে ডা. প্রতিভা ঘরাই এর তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে চার সন্তানের জন্ম হয়। এদের মধ্যে দুটি পুত্র ও দুটি কন্যা সন্তান। শম্পা ও তিন শিশু বর্তমানে সুস্থ রয়েছেন। শম্পা বেগমের সাথে কথা বলে জানা যায়, তার স্বামী মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্লার সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে,তিনি খুব খুশি। চার সন্তানের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। কুইন্স হাসপাতালের চিকিৎসক ডা. প্রতিভা ঘরাই সাংবাদিকদের বলেন, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের মধ্যে একজনের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাকে আদ-দ্বীন হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ওই শিশুটি দ্রুত সুস্থতা লাভ করবে বলে তিনি আশাবাদী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com