শনিবার, ০২ জুলাই ২০২২, ০৬:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে গেল, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী লাপিদ। কালের খবর দৈনিক কালবেলার সম্পাদক হলেন আবেদ খান তাড়াশ উপজেলায় ঐতিহ্যবাহি প্রাচীনতম নওগাঁর পশুর হাট জম জমাট ভাবে জমে উঠেছে। কালের খবর খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যুতে বিএমএসএফ’র শোক। কালের খবর কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ ও হামলা পুলিশ নীরব পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর
শাহজাদপুরে ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দোয়ার জাল ধ্বংস। কালের খবর

শাহজাদপুরে ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দোয়ার জাল ধ্বংস। কালের খবর

নয়ন আলী, শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জ শাহজাদপুরে নিষিদ্ধ চায়না দোয়ার জাল তৈরীর সরঞ্জামসহ প্রায় ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দোয়ার জাল আটক করে শাহজাদপুর থানা পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০(দশ)হাজার টাকা জরিমানা ও চায়না দোয়ার জাল পুড়িয়ে ধ্বংস করে উপজেলা মৎস্য অধিদপ্তর। কিন্তু অদৃশ্য কারনে জাল তৈরী সরঞ্জাম জব্দ অথবা ধ্বংস কোনটাই করেনি মৎস্য অধিদপ্তর এবং ভ্রাম্যমান আদালত। এনিয়ে এলাকাবাসীর মনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তরিকুল ইসলাম।

জানা যায়, শনিবার (১৮জুন) দিবাগত রাতে শাহজাদপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এসআই রঞ্জু নেতৃত্বে সংগীয় ফোর্সসহ উপজেলার পোরজনা ইউনিয়নের নিমতলা গ্রামের বকুল চন্দ্র হালদার এর বসতবাড়ীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ চায়না দোয়ার জাল তৈরীর সরঞ্জামসহ জাল হাতেনাতে আটক করে। পরে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম উপস্থিত হয়ে তৎক্ষনিক ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৯৫০ সালের মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইনের ৫/খ ধারায় নিষিদ্ধ জাল পাওয়ায় বকুল চন্দ্র হালদারকে ১০ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত নিষিদ্ধ চায়না দোয়ার জাল ইউনিয়নের নিমতলা মন্দিরের সামনে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ও ইউএনও এর উপস্থিতিতে জনসস্মুখে পুড়িয়ে ধ্বংস করা হলেও অদৃশ্য কারনে জাল তৈরীর সরঞ্জাম জব্দ বা ধ্বংস করা হয়নি।

জাল তৈরী সরঞ্জামের বিষয়ে জানতে চাইলে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম ক্যমেরার সামনে বক্তব্য প্রদান করতে অস্বীকৃতি জানান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com